বেসিক ওয়েবসাইট ডিফেসমেন্ট টিউটোরিয়াল

0
440

অনেক দিন পর লিখতে বসেছি ।।  আমাকে অনেকেই জিজ্ঞাসা করেন … কিভাবে ডিফেস করেন … বা ম্যাস ডিফেসগুল করার উপায় গুল কি ? … আমি সবাইকে দুটো ওয়েবসাইট এর নাম দেই … www.google.com এবং www.youtube.com । যাই হোক আমি আপনাদের এখন এটি শেখাব না কিভাবে ওয়েবসাইট হ্যাক করতে হয় । এর অনেক পদ্ধতি আছে । যেমন SQL Injection , Xss , RFI , LFI , CSRF , Line Printing … Banner Grabbing ইত্যাদি । এ ধরনের অনেক টিউটোরিয়াল আপনি নেট এ খুজে পাবেন । আমি আপনাদের কে দেখাব ওয়েবসাইট এ শেল আপলোড করার পর আপনি কি করবেন … শেল আপ্লোড কিভাবে করবেন !!! এ নিয়ে আমি বিস্তারিত আলোচোনা করছিনা । এটি নিয়ে আমার লেখা এই ব্লগ টি পড়তে পারেন ।
http://www.tunerpage.com/archives/231571
Selection-012 বেসিক ওয়েবসাইট ডিফেসমেন্ট টিউটোরিয়াল

শেল আপলোড এর পর ……

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

শেল হল মূলত একজন হ্যাকার এর তৈরি এডমিন প্যানেল । এটি সাধারনত php বা asp ফরমেটে থাকে । আপনি যখন কোন সাইট এ শেল আপ্লোড করবেন তখন সেটি দেখতে এরকম হবে । শেল হিসেবে আপনি যেকোনো শেল ব্যবহার করতে পারেন । কিন্তু শেল এ কোন সমস্যা থাকলে সেটিতে আপনি ইরর দেখতে পাবেন । শেল আপলোড করার পর সব ফাইল আপনি দেখতে পাবেন । এখন আপনি যদি হোমপেজ বা ইনডেক্স ডিফেস করতে চান তাহলে আপনার ফাইল দিএ সেটিকে রিপ্লেস করতে হবে । বা আপনি ইনডেক্স এর যায়গায় অন্য যে কোন ডাইরেক্টরি ডিফেস করতে পারেন ।
hf বেসিক ওয়েবসাইট ডিফেসমেন্ট টিউটোরিয়াল

উপরের শেল এ আপনারা অনেক গুল ফাইল এর সাইজ এক দেখতে পাচ্ছেন । এর কারন হল আমি ইনডেক্স সহ বাকি সব কিছু ডিফেস করেছি ।… ডিফেস মেন্ট একটি অপরাধ … তাই কোন সুনির্দিষ্ট কারন ছাড়া আপনি ইনডেক্স ডিফেস করবেন না ।

শেল ব্যবহার এ নিচের বিষয় গুলোর প্রতি খেয়াল রাখবেন ..

> এমন সাইট খুজবেন যেখানে সরাসরি শেল আপলোড করা যায় ।। যদি না পান তবে Live Http Header অ্যাড অন দিয়ে হেডার এডিট করে আপনাকে শেল আপলোড করতে হবে ।

> শেল আপলোড করার আগে অবশ্যই proxy , vpn , Ip spoofer ব্যবহার করবেন । না করলে সমস্যা হবে তা না … এ বিষয় টা মনস্তাত্ত্বিক …… আপনি ভয় পান নাকি পান না … এটি এর উপর নির্ভর করে ।

>সব যায়াগায় শেল আপলোড এর পর আপনি সরাসরি লিঙ্ক পাবেন না । সেক্ষেত্রে আপনাকে সব ডাইরেক্টরি তে ফাইল; আপলোড বা এধরনের সবকিছু খুজতে  হবে ।

> শেল আপলোড করার পর দেখবেন SAFE MODE অন না অফ করা । যদি অন করা থাকে সেক্ষেত্রে সার্ভার রুট করে পুর সার্ভার আপনি ডিফেস করতে পারবেন । আর অফ থাকলে সুধু সেই সাইট টা কন্ট্রোল করতে পারবেন ।

> কিছু শেল এর মাদ্ধমে CHOMD কম্যান্ড এর মাদ্ধমে আপনি এফ টি পি মানে পোর্ট ২১ কনট্রোল করতে পারবেন । মানে তখন সেই সাইট কে আপনি পুরপুরি ক্রাশ করে দিতে পারবেন ।

শেষ কথা ঃ
এটি ছিল বেসিক ওয়েবসাইট ডিফেস্মেন্ট … আপনি এরপর রুট করে পুরো সার্ভার কন্ট্রোল করতে পারবেন । আর এর পর SYMLINK করে একসাথে ২০০-২৫০ সাইট ডিফেস করতে পারবেন । পরের লেখায় সে সব নিয়ে আলোচোনা করব ।

এরকম অনেক কিছু > www.facebook.com/CY133R
আর আমি !!! > www.facebook.com/II.45LAN.II
আল্লাহ হাফেজ

কপিরাইট ঃ   বাংলাদেশ সাইবার আর্মি

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

16 − nine =