আসুন আপনার wordpress.org কে সাজাই কিছু সুন্দর থেম দিয়ে !

3
779

কেমন আছেন সবাই?  আসা করি ভালো। আমাদের মধ্যে অনেকেই আছে ওয়ার্ডপ্রেস এ ব্লগ আছে অনেকে আবার ডোমেইন এবং হোস্টিং দিয়ে ওয়ার্ডপ্রেস এ ব্লগ খুলেছে। যারা নতুন তাদের জন্য আমি আজ নিয়ে এলাম আমার এই পোস্ট। আমাদের মধ্যে অনেকে আছে নতুন কিন্তু যানে না কিভাবে থেম ইন্সটল করতে হয়, তাই তারা পূরনো থেম নিয়ে মন খারাপ করে বলে থাকে। তাই আজ আমি শিখিয়ে দেব কিভাবে থেম ইন্সটল করতে (ওয়ার্ডপ্রেস.ওয়ারজি) তে।  এখানে অনেক সুন্দর সুন্দর থেমস পাবেন যা আপনি ডাউনলোড করতে পারবেন। এছারাও যদি আপনি গুগল এ সার্চ দেন তাহলে আরো অনেক থেমস পাবেন।

প্রথমে যেটা করতে হবে সেটা হল আপনার ব্লগে এ লগ ইন করুন এবং ড্যাশবোর্ড (Dashboard) এ যান। তারপর দেখেতে পাবেন এপিয়েরেন্স (Appearance) নামে একটি বক্স আছে তার ভেতর লেখা আছে থেমস (Themes) সেখানে ক্লিক করলে আপনাকে দেখাবে আপনার কারেন্ট থেম (Current Theme) এবং কত গুলো থেম ইন্সটল করা আছে। ভয়ের কিছু নেই আপনার যদি ইন্সটল করার পর ভালো না লাগে আপনি থেম টি ডিলিট করে দিতে পারেন।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

থেম (theme) অপশন এ যাওয়ার পর এরকম দেখতে পাবেন, আপনার সুবিদার জন্য আমি ছবি দিয়ে দিলাম,

<-ছবিটি দেখুন মেনেজ থেম (Manage Theme) এর একদম পাশেই লেখা আছে ইন্সটল থেম (Install Theme) সেখানে ক্লিক করে এরকম একটি ছবি দেখতে পাবেনঃ

 

 

 

<- এবার দেখুন মেনেজ এবং ইন্সটল থেম এর নিচে লেখা অনেক কিছু লেখা আছে সেখানে একটি অপশন পাবেন আপলোড (upload) সেখানে ক্লিক করে এরকম একটি উইন্ডো দেখতে পাবেনঃ

 

 

 

<- এখানে দেখুন লেখা আছে ব্রাউস (Browse) এখান থেকে আপনাকে থেম এর ডাউনলোড করা ফাইল টি সিলেক্ট করে দিতে হবে। আসা করি এই কাজ টি নিজেই পারবেন। :) আসুন আপনার wordpress.org কে সাজাই কিছু সুন্দর থেম দিয়ে !

 

 

 

<- ব্রাউস (Browse) করে ফাইল সিলেক্ট করার পর পাশে যে ইন্সটল নাও (Install Now) বাটন রয়েছে সেখানে ক্লিক করবেন। ব্যাস আপনার কাজ সেষ এবার ইন্সটল নিজ থেকে করে ফেলবে। :) আসুন আপনার wordpress.org কে সাজাই কিছু সুন্দর থেম দিয়ে !

 

 

 

 

আজ আর পারছি না, লেখতে লেখতে হাত শেষ, সিগ্রই আবার আসব নতুন কিছু নিয়ে সেই পর্যন্ত টা টা, তবে আর একটা জিনিস আপনাদের কে দিয়ে যাব যদি নতুন আরো কিছু যানতে চান তাহলে ঘুরে আসতে পারেন এখান থেকে -> সফটওয়্যার ফর ইউ (Software 4 U ) আমার এই পোস্ট আপনার যদি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই কমেন্ট করবেন। যদি খারাপ লেগে থাকে তাহলেও কমেন্ট করবেন ভালো করার চেষ্টা করব। বানান যদি ভুল হয় মাফ করবেন :) আসুন আপনার wordpress.org কে সাজাই কিছু সুন্দর থেম দিয়ে !

ধন্যবাদ।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

3 মন্তব্য

  1. ছবিগুলো দেখতে পারলাম না। বুজলাম না আমার পিসির সমস্যা নাকি আপনার পোস্টের।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

eighteen + nine =