এক মাস ব্যাপি এস.ই.ও (SEO) এক্সপার্ট কর্মশালা ! সম্পূর্ণ ফ্রি !!

2
699

এটা বলার অপেক্ষা রাখে না এস.ই.ও. (SEO) নিয়ে আমাদের দেশের প্রফেশানাল , স্টুডেন্ট সহ সবার মাঝে বেশ আগ্রহ । সোশ্যাল মিডিয়াতে বিশেষ করে ফেইসবুকে এস.ই.ও. (SEO) কে ঘিরে অনেকগুলো গ্রুপ তৈরি হয়ে উঠেছে। সেখানে অনেক আলোচনা হয় । প্রায় নির্দিষ্ট একটা বিষয়কে ঘিরে । অনেকে শেখার ক্ষেত্রে অনেক সমস্যার কথা বলে থাকেন। সবার সমস্যা এক হয় না । অনেকে বলে থাকেন তারা গাইডলাইন পাচ্ছেন না, অনেকে বলেন কোথা থেকে শুরু করবেন তা বুঝতে পাচ্ছেন না । অনেকে আবার ক্যারিয়ার হিসাবে এস.ই.ও. (SEO) কেমন হবে বুঝতে পাচ্ছেন না । এমন কিছু সমস্যার সমাধান করতেই এমন একটি কল্যান মুলক উদ্যগ নেয়া হয়েছে ।

সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন বা এসইও হচ্ছে ধারাবাহিক পরিবর্তনের মধ্যমে একটি ওয়েবসাইটের উন্নতি সাধন করা। এই পরিবর্তনগুলো হয়তো আলাদা ভাবে চোখে পড়বে না কিন্তু সামগ্রিকভাবে এর মাধ্যমে একটি সাইটের ব্রাউজিং এর স্বাচ্ছন্দবোধ অনেকাংশে বেড়ে যায় এবং অর্গানিক বা স্বাভাবিক সার্চ রেজাল্টে সাইটকে শীর্ষ অবস্থানের দিকে নিয়ে যায়। সাবাই চায় তার ব্লগ বা ওয়েব সাইট গুগল কিংবা বিং-য়ের সার্চ ইঞ্জিন রেজাল্ট পেইজ (SERP)-এর সবচেয়ে উপরের দিকে রাখতে। আর এই জন্যই ইফেক্টিভ সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন করতে হয় যেন সার্চ ইঞ্জিন ওয়েবসাইট বা এর কনটেন্টকে গুলোকে দ্রুত খুঁজে পায় এবং সার্চ ইঞ্জিন রেজাল্ট পেইজ (SERP) এর প্রথমদিকে প্রদর্শন করতে পারে। যাই হোক…

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

কোর্সটিতে যা থাকবেঃ

• এসইও কি, এসইও কতপ্রকার, এসইও টাইটেল ট্যাগ, এসইও মেটাট্যাগ, এসইও এংকরট্যাগ
• সার্চ ইঞ্জিন গুলোতে ওয়েবসাইটের ইউ আর এল (URL) রেজিট্রেশন করা।
• গুগল ওয়েবমাস্টার টুলস বানানো এবং এর ব্যবহার পদ্দতি।
• ভিবন্ন ওয়েব অ্যানালাইজার সেট-আপ এবং মেইনটেন করা।
• অ্যালেক্সা টুলবার, লিংক, র‍্যাংক সহ ইত্যাদি বিষয় নিয়ে আলোচনা।
• একটি ওয়েব-সাইটের A to Z এস.ই.ও. (SEO)সমাধান।
• ইমেজ/ছবি, ভিডিও বা অডিও সার্চের জন্য আলাদা এস.ই.ও. (SEO) টিপস।

এস.ই.ও. এক্সপার্ট” সম্পর্কে অন্যান্য তথ্যঃ
• মোট ক্লাস সংখ্যা ১২টি
• কোর্সের মেয়াদ ২ মাস
• কোর্স শুরু প্রতি মাসের ১ম শুক্রবার
• সময় বিকাল ৪টা থেকে রাত ৮ টা
• স্থান মোহাম্মাদপুর তাজমহল রোড

এস.ই.ও. এক্সপার্ট” প্রশিক্ষন নিতে আগ্রহিদের করনীয়ঃ ২ মাসের কোর্সে শাপ্তহিক ক্লাস ২টা করে সম্পূর্ণ কোর্সে ক্লাস ১২টি । যেহেতু কোর্সটি সম্পূর্ণ ফ্রি করানো হচ্ছে তাই মাসে মাত্র ২ টা ব্যাচ নির্ধারণ করা হয়েছে । এক এক ব্যাচে ১৫ জনের বেশি শিক্ষার্থী নেয়া হবে না । অনলাইনে রেজিস্ট্রেশন করতে এইখানে ক্লিক করুন!

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

2 মন্তব্য

  1. এক কথায় বলতে গেলে নিঃস্বন্দেহে একটি ভাল উদ্যোগ আমাদের মত নতুন যারা এসইও শিখছি। তবে আমি ফরিদপুরে থাকায় আমার মত বেকারের পক্ষে প্রতিনিয়ত ঢাকায় গিয়ে কোর্স চালিয়ে যাওয়া দুরুহ ব্যপার। তাই এই কোর্সের যদি বিকল্প কিছু করা যায় তাহলে ভাল হয়। যেমন- অনলাইনে কোর্স করানো বা ঐ কোর্সের ভিডিও সিডি বা ভিডিও ক্যাপচার অনলাইনে পেলে সবচাইতে বেশি উপকৃত হতাম। তবে বিষয়টি বিবেচনায় রেখে পরবর্তীতে ব্যবস্থা নিলে উপকৃত হতাম। সাথে এসইও শিখতে পারতাম ভালভাবে। সর্বোপরি উদ্যোগটির জন্য অসংখ্য ধন্যবাদ।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

twenty + two =