সকল টিউনারদের কাছে সাহায্য চাই…

11
296

ভাই আমি বড় ঝামেলাতে পরে গিয়েসি। আমার c drive  ১০০ জিবি। কিন্তু  আমি এইটাকে ভেঙ্গে  ৩৫ জিবি এবং ৬৫ জিবি দুটি drive করতে চাই। এখন সব গুলো drive ঠিক রেখে শুধু c drive কে কিভাবে পার্টিশন দিব আমাকে বলেন প্লিজ। আমি চেষ্টা করেছিলাম। কিন্তু হয় না। ৩৫ জিবি এর drive শো করে কিন্তু বাকি ৬৫ জিবি unlocated থাকে এবং পিসি থেকে সমপূর্ণ গায়েব হয়ে যায়। এখন কিভাবে আমি এই সমস্যা থেকে মুক্তি পাব ?  আমি শুধু মাত্র c drive কে ভাংতে চাই। কিভাবে কি করলে আমি ঠিক মত পার্টিশন দিতে পারব । আমাকে help করেন। আমি জানি যে এই সমস্যার সমাধান আমি আপনাদের কাছ থেকেই পাব। পুদিনা পাতা, অনির্বাচিত টিউনার, বান্দা ইখতিয়ার সহ সকল টিউনার কে আমি আকুলভাবে অনুরধ করছি প্লিজ আমাকে সাহায্য করেন…।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

11 মন্তব্য

    • ভাই আপনার টা দেখলাম। খুব সোজা। কিন্তু করসিলাম একেবারে শেষ সময় গিয়া বলে যে পার্টিশন নেয়া যাচ্ছে না। এখন কি করব?

      • ভাই লেখা আসে যে “you can not create a new new volume in this unallocated space because the disk alraedy contains meximum number of partition ” ভাই আমার c drive এ উইন্ডোজ সেটআপ দেয়া। এখন এই লেখা এড়ানোর জন্য কি করতে হবে ? আমিতো ভাই উইন্ডোজ সেভেন সেটআপ দিসি। এখন কি করব ?

  1. ভাই আপনাকে অনেক ধন্যবাদ। কিন্তু এইতা দিয়ে কি আমি c drive partition দিতে পারব ? শুধুমাত্র c drive. আমার অন্য সব drive ঠিক থাকতে হবে। আমি শুধু একটা drive এর পার্টিশন ভাংতে চাই। এক্তু জানাবেন।

    • ফরমেট ছাড়া পার্টিশন ম্যাজিক দিয়ে করতে পারেন । নেটে খুঁজলে বা বাজারে ৩০/৫০ টাকার মধ্যে পেয়ে যাবেন ।

      • ভাই আমি চেষ্টা করসি কিন্তু করতে পারি নাই। ফরম্যাট নিয়া কোন ঝামেলা নাই। ঝামেলা হইল যে একটা drive unallocated হয়ে থাকে। হার্ডডিস্ক থেকে গায়েব হয়ে যায়। আর একটা drive শো করে। এখন কি করব? কিভাবে শুধুমাত্র c drive পার্টিশন দিব? শেয়ার করেন প্লিজ।

    • ভাই হয় নাই। c drive দুই ভাগ করার পর এক ভাগ শো করে অন্যটা শো করে না। কি করব বলেন না ভাই প্লীজ। নইলে ভাই আমার পুরা পিসি ফরম্যাট দিয়া আবার সবগুলি ড্রাইভ পার্টিশন দিতে হবে। আর এই কাযটা করলে ভাই আমি একদম মরেই যাবো ভাই। আমাকে বাচান ভাই।

        • ভাই আমি এক্সপি ব্যাবহার করি। আমার c drive বেশি হওয়াতে আমি এখন এইটাকে ভেঙ্গে দুই ভাগ করতে চাই। কিন্তু অন্য ড্রাইভ যেন কিছু না হয়। শুধু c drive ভেঙ্গে দুইতা করতে চাই। সাহায্য করেন।

          • Mahi ভাই আপনি windows দেওয়ার সময় c ড্রাইভ select করে d=delete partition করে ওখান থেকে c drive কে ২ টা ভাগে ভাগ করে নিন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

20 − four =