আপনার কম্পিউটার লক এবং আনলক করুন পেনড্রাইভ দিয়ে

1
369

সবাই সাধারনত কম্পিউটার লক করে পাসওয়ার্ড দিয়ে। তবে তা যদি হ্যাক হয়ে যায় তাহলে আপার পিসি সহজেই খুলে ফেলতে পারবে। তাউ একটা পরিপূরক ব্যাবস্থা রাখা উচিত। আর সেটা হতে পারে আপনার পেন ড্রাইভ।
আপনি পেন ড্রাইভ দিয়ে আপনার কম্পিউটার লক এবং আনলক করতে পারবেন। অনেকটা গোয়েন্দা স্টাইলে। যখন কম্পিউটার চালু করবেন, তখন পেন ড্রাইভ ঢুকালে কম্পিউটার অন হবে, নতুবা হবেনা। কেউ যদি আপনার পেন ড্রাইভ ছারা আপনার কম্পিউটার অন করে তাহলে Access Denied দেখাবে।
তাহলে আসুন দেখে নেয়া যাক কিভাবে এটা করা যাবে।
প্রথম ধাপ : আপনাকে প্রথমে  pradetor নামের নিচের সফটওয়ারটি ডাউনলোড করতে হবে

২য় ধাপ : Predator  সফটওয়ার টা চালু করুন। চালু করার পর আপনার পেনড্রাইভ টি ইউএসবি পোর্টে ঢোকান। আপনার পেনড্রাইভের ডাটার কোনো ক্ষতি হবেনা। তাই নিশ্চিন্তে আপনার ব্যাবহৃত পেনড্রাইভ দিতে পারেন।
আপনি যখন পেন ড্রাইভ ঢোকাবেন তখন একটা দায়ালগ বক্স আসবে। এখানে আপনাকে পাসোয়ার্ড সেট করতে বলবে। OK ক্লিক করুন
৩য় ধাপ : এখন preference এ কিছু সেটিংস সেট করে নিন। প্রথমে new password এ একটা নতুন পাসওয়ার্ড দিন। কারন যদি আপনি আপনার পেন ড্রাইভ হারিয়ে ফেলেন, তাহলে এই পাসওয়ার্ড এর সাহাজ্যে আপনি আপনার পিসি খুলতে পারবেন।
এবার সর্বশেষে Flash Drive অপশনে আপনার ঢোকানে ড্রাইভ টির লেটার সিলেক্ট করে দিন। দিয়ে Create Key এ ক্লিক করুন।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
আপনার কম্পিউটার লক এবং আনলক করুন পেনড্রাইভ দিয়ে

৪র্থ ধাপ : উপরে create key এ ক্লিক করার পর Predator বন্ধ হয়ে যাবে। পুনরায় চালু করুন ডেস্কটপে টাস্কবারে predator  আইকোনে ক্লিক করুন। কয়েক সেকেন্ড পর predator আইকোন টি সবুজ রঙের হবে। এটার মানে হলন predator এখন আক্টিভ আছে।
প্রতি ৩০ সেকেন্ড পর পর predator চেক করবে যে আপনার পেনড্রাইভ লাগানো আছে কিনা। যদি লাগানো না থাকে তাহলে আপনার পিসি আবার লক হয়ে যাবে।
আপনি যদি Predator pause করতে চান তাহলে pause monitoring এ ক্লিক করুন। কেউ যদি আপনার পিসি লক অবস্থায় চালু করতে যায়, তাহলে আপনি তার লগ ও দেখতে পাবেন। Predator এর লগ সেকশনে।

পোস্ট টা ভাল লাগলে এখানে……… একবার ঘুরে আসুন।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

1 মন্তব্য

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

five × one =