ফ্রীতে আপনার ওয়েব সাইট ২০০ searce engine এ সাবমিট করুন | আর প্রতিদিন নিন প্রচুর পরিমাণে ভিজিটর

3
522

সার্চ ইঞ্জিন কি?

সার্চ ইঞ্জিন কে তথ্য খোঁজার যন্ত্র বলতে পারেন। ধরুন আপনার আম সম্পর্কে জানার দরকার বাংলাতে এবং ইংরেজিতে। আপনি কোন সার্চ ইঞ্জিনে গিয়ে Mango লিখে সার্চ করলে আম সম্পর্কে তথ্য এনে দেবে। সেখান থেকে আপনি আম সম্পর্কে জানতে পারবেন। আবার যদি বাংলাতে জানার দরকার হয় তাহলে “আম” লিখে সার্চ করলে আম সম্পর্কে তথ্য পাবেন।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

আবার ধরুন আপনার আমের ছবি দরকার। ঠিক একইভাবে Image Search এ গিয়ে আপনি একইভাবে আমের হরেক রকম ছবি পেতে পারেন। এভাবে সার্চ ইঞ্জিন থেকে আমরা উপকৃত হয়ে থাকি।
সার্চ ইঞ্জিন আমার সাইট কিভাবে খুঁজে পায়?

প্রত্যেকটি সার্চ ইঞ্জিনের একটি করে প্রোগ্রাম আছে। যেটি সব ওয়েবসাইটে ভিজিট করে সংরক্ষণ করতে থাকে তার ডাটাবেজে। এই প্রোগ্রামকে বলে “বট” “BOT” বা রোবট। এই ডাটাবেজ থেকেই সার্চ ফলাফল দেখায়। এই বটগুলো আপনার সাইটের কিওয়ার্ড ও কনটেন্ট এর উপর ভিত্তি করে তাদের ডাটাবেজে অর্ন্তভুক্ত করে। এজন্য সঠিক কি-ওয়ার্ড ব্যবহার করা উচিত। এ সম্পর্কে আগের পোস্টে বলেছি।
বট কে আমার সাইট চিনিয়ে দিব কিভাবে?

আপনার সাইট যদি সার্চ ইঞ্জিনের সার্চ রেজাল্টে দেখাতে চান তাহলে অবশ্যই আপনাকে আপনার সাইটটি বট দিয়ে ভিজিট করাতে হবে বা সার্চ ইঞ্জিনে সাইটটি সাবমিট করতে হবে।
এখানে এক ক্লিকে প্রায় ২০০ searce engine এ submit হবে |
submit now 

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

3 মন্তব্য

  1. আমি অনেক দিন ধরে ব্লগিং করি এবং আমার একটা পার্সোনাল ব্লগ আছে।আমার ব্লগটির জন্য একজন এস. ই.ও এক্সপার্ট হায়ার করতে চাই. আগ্রহী বাক্তিগণ আমার সাথে যোগাযোগ করতে পারেন :-
    সাফকাত

    ইমেইল: Shafkataziz4@gmail.com

    ০১৬৮-০৯৩-৭৪৮৬

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

fifteen − 8 =