বাংলাদেশের গর্ব আব্দুল হালিম- তার সততার দৃষ্টান্ত স্থাপন করলেন দুবাই এর মাটিতে

1
393

দুবাইয়ে বসবাসকারী এক বাংলাদেশী ট্যাক্সি ড্রাইভার আব্দুল হালিম তার সততার নজির স্থাপন করলেন। তার ট্যাক্সির এক যাত্রীর ভুলক্রমে রেখে যাওয়া বিশাল অঙ্কের নগদ অর্থ ও গহনা তিনি পুনরায় যাত্রীটির কাছে ফিরিয়ে দেন। তিনি বলেন যে “আমার নিজের উপার্জিত অর্থ ছাড়াও অন্য কোনো সম্পদের আমার প্রয়োজন নেই”।

জুমিরা লেক টাওয়ারস এলাকার আল মাস টাওয়ার হতে দুইজন যাত্রী আব্দুল হালিম এর ট্যাক্সিতে ওঠেন। তাদের মধ্যে একজন ছিলেন মিশর এর ব্যাবসায়ী। ওই ব্যাবসায়ীই ট্যাক্সির পেছনে টাকা ও গহনার ব্যাগটি তুলেছিলেন কিন্তু পরবর্তিতে নামার সময় তা নিতে ভুলে যান। বিকাল ৪.৩০ মিনিটে আব্দুল হালিম যখন তার কাজ শেষ করে গাড়িটি পরিষ্কার করছিলেন তখন তিনি দুটি ব্যাগ দেখতে পান এবং ব্যগগুলো খুলে এর ভেতরে দামি অলংকার এবং টাকা আবিষ্কার করেন। ব্যাগদুটিতে দুই লাখ নগদ দিহরাম এবং দশ লক্ষ দিহরাম মুল্যমানের গহনা (প্রায় ২কোটি ৫২ লাখ টাকা) ছিল। কিন্তু তিনি টাকাগুলোর জন্য তার সততাকে বিসর্জন দেন নি। তিনি একজন সৎ ট্যাক্সি চালক হিসেবে ব্যাগদুটি নিয়ে থানায় রিপোর্ট লেখাতে যান। সেখানে তিনি দেখতে পান যে যাত্রী টি তার ব্যগ হারানোর রিপোর্ট করতে এসেছেন। যাত্রীটি তার টাকা এবং গহনা গুলো ফিরে পেয়ে অনেক খুশি হন এবং এতে আব্দুল হালিমের মনও আনন্দে ভরে ওঠে।
তার এই সততার জন্য দুবাই ট্যাক্সি কতৃপক্ষ তাকে সার্টিফিকেট এবং আর্থিক সহায়তা প্রদান করেন। এছারাও দুবাই রোড ট্রান্সপোর্ট কর্তৃপক্ষের চেয়ারম্যান মাত্তার আল তায়ের সহ দুবাইএর উর্ধ্বতন সরকারি কর্মকর্তারাও তাকে ব্যাক্তিগতভাবে পুরষ্কৃত করেছেন এবং তার কৃতিত্ব স্বরূপ তাকে ‘দুবাই এক্সিলেন্স এওয়ার্ড’ দেওয়া হয়।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

998125_204076426382784_96634446_n বাংলাদেশের গর্ব আব্দুল হালিম- তার সততার দৃষ্টান্ত স্থাপন করলেন দুবাই এর মাটিতে

৩১ বছর বয়সী আব্দুল হালিম তার দুই সন্তানের সঙ্গে দুবাই এ থাকেন। তিনি প্রায় দুই বছর ধরে দুবাই রোড ট্রান্সপোর্ট কর্তৃপক্ষের হয়ে কাজ করছেন। তিনি বলেন. “আপনার নিজের কাজের প্রতি সচেতন থাকুন তাহলে আপনার কাজের মর্যাদা আরও বাড়বে”।

আমরা বাংলাদেশীরাও তার কাজের জন্য গর্ব বোধ করছি, আব্দুল হালিমই হতে পারেন আপনার ক্যারিয়ারের ক্ষেত্রে এক অসাধারন অনুপ্রেরনা।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

1 মন্তব্য

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

three × two =