বাংলাদেশের সকল android ব্যবহারকারীদের জন্য “gpmms” এ data connection না আসার সমাধান

5
636

আসসালামু আলাইকুম । আশা করি সবাই ভালো আছেন   । ”Tunerpage” আমার প্রিয় একটি ব্লগ । এই ব্লগে আমি প্রথম এই পোস্টটি করতে পেরে খুবই আনন্দিত ।

যাহোক , আমি আজকে যে বিষয়ে লিখব তা খুব সংক্ষিপ্ত কিন্তু  গুরুত্বপূর্ণ । কারন আমরা যারা android ব্যবহার করি তাদের মধ্যে বেশীর ভাগ ব্যবহারকারীরই ” mms ” problem হয় । যেমন –  mms আদান প্রদান ,  apn – mms  , default হিসেবে select করা ইত্যাদি । বর্তমানে আপনারা সবাই জানেন grameenphone এ gpmms  setting দ্বারা ফ্রি ইন্টারনেট ব্যবহার করা যাচ্ছে । কিন্তু  android ব্যবহারকারীদের অনেকেই এই সুবিধা নিতে পারছেন না । কারন আপনি যখন apn “gpmms” দেন তখন আপনার ফোনের data connection off হয়ে যায় । অনেকে হয়ত আপনাকে বলে বারবার data on/off  করতে কিংবা mobile ap on/off করতে । কিন্তু তাতেও কাজ হয়না , বিশেষ করে যারা custom rom ব্যবহার করেন অথবা samsung brand এর মোবাইল ব্যবহার করেন ।  এখন আপনি যা করবেন –

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

New apn তৈরি করুন wireless setting এ গিয়ে নিচের মত –

apn name- আপনার মনের মত যা খুশি দিন

apn- gpmms

proxy- 10.128.1.2

port-8080

apn type- default

এরপর save করুন । এবং এইমাত্র যে apn create করলেন তা default হিসেবে সিলেক্ট করুন ।

এবার আসল কাজটি আপনি করবেন । আপনার dail pad / যেখানে মোবাইল নং চেপে আপনি কাউকে কল দেন সেখানে , লিখুন  *#*#4636#*#* তাহলে নিচের ছবির মত option আসবে ।

screenshot-1371127552048 বাংলাদেশের সকল android ব্যবহারকারীদের জন্য "gpmms" এ data connection না আসার সমাধান

আপনি Phone information এ প্রবেশ করুন । সেখানে নিচের দিকে আপনি একটি option পাবেন যেখানে লিখা আছে – set preferred network type এবং তা GSM only default করা আছে  , আপনি সেটা পরিবর্তন করে “GSM auto(PRL) ‘ করে দিবেন নিচের ছবির মত ।

screenshot-1371127619066 বাংলাদেশের সকল android ব্যবহারকারীদের জন্য "gpmms" এ data connection না আসার সমাধানscreenshot-1371127593382 বাংলাদেশের সকল android ব্যবহারকারীদের জন্য "gpmms" এ data connection না আসার সমাধান

 

আপনার কাজ শেষ । কিছুক্ষণ অপেক্ষা করুন / মোবাইল restart দিন data connection চলে আসবে , আর কখনও mms setting নিয়ে আপনাকে কষ্ট করতে হবে না ।

এবার enjoy করুন ফ্রি নেট । ফ্রি নেটের জন্য ইন্টারনেটে অনেক লেখা / পরামর্শ পাবেন । rooted/ unrooted সকল ফোনে ফ্রি নেট ব্যবহার করা যায় ।

ভুল হলে ক্ষমা করবেন । এরপর আমার পোস্ট –  কীভাবে কোনরকম disconnect ছাড়া gpmms setting দ্বারা big big file download করবেন ।

 

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

5 মন্তব্য

  1. New apn তৈরি করুন wireless setting এ গিয়ে
    এইটা টিক বোজলাম না ভিয়্য়া
    আমি জেলি বিন ৪.১.১ use করি
    এই optoin টা কৈ gala পাব please please details dakala kub kub উপকৃত হব
    sry আমি নিউ ty lakay onak vol মাফ করবেন
    anikrefat@gmail.com

  2. ভাই স্যামসাং ব্রান্ড এর অনেকগুলা সেট এ ট্রাই করছি। আপনার কথামত. GSM auto ppl সিলেক্ট করা যায় না। চাপ দিলে তা gsm preferred এ চলে আসে! কি করব?

    • 1. opera handelar install করুন ( অন্য কোন opera থাকলে আগে remove করুন )
      2. install শেষে front query তে লিখেন – 10.102.61.249:8002 @
      3. save করুন
      4. address bar এ লিখুন https://proxy-server.at এবং go এ ক্লিক করুন
      5. একটি পেজ আসবে , সেখানে address লিখার ঘরে আপনার কাঙ্ক্ষিত এড্রেস লিখে enter এ ক্লিক করুন । যেমন- http://facebook.com , http://google.com

      সব browser দিয়ে ব্যবহার করতে হলে আপনার ফোন root করতে হবে এবং orbot নামের একটি software ব্যবহার করতে হবে

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

2 × 3 =