যারা এসইও/SEO শিখছেন তাদের জন্য কিছু ট্রিকস

2
330

যারা ফ্রিল্যান্স কাজ করতে চান, তাদের একটি বড় চাহিদা হল এই সার্চ ইঞ্জিন অপটিমাইজ করা। হাজার হাজার ওয়েবসাইট তাদের পৃষ্ঠাকে সার্চ ইঞ্জিনের সবচেয়ে প্রথমে আনার চেষ্টা করে যাচ্ছে। তাই আপনার কাজ পেতে কোন সমস্যা হবে না। যারা নতুন নতুন এই লাইনে আসছেন, তাদের একটি ধারণা দেয়ার জন্যই আমাদের এই ক্ষুদ্র প্রয়াস।

SEO/এসইও করছেন নাকি চেষ্টা করছেন? কিছু টিপস অবশ্যই দেখে নিন

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

Search Engine Optimization এর দুর্দান্ত ৫টি গোপন রহস্য বা টিপস

Search Engine Optimization নিয়ে কিছু স্পেশাল টিপস

Search Engine Optimization এর ৫টি কার্যকরী কৌশল

21. Importance on Document :

Search Engine Spider গুলোর কাছে Image ও Flash এর গুরুত্ব কম। তাই আপনার Website টিকে Search Engine Spider গুলোর কাছে গুরুত্বপূর্ণ করে তুলতে Image এর থেকে তথ্য এর দিকে বেশি মনোযোগী হোন। আপনার Website টি যদি IFrame অথবা TIMES দিয়ে বানানো হয়ে থাকে তাহলে তা কখনোই Search Engine Spider খুজে নেবে না। কারণSearch Engine গুলো Javascript রান করতে পারে না।

 

22. Image Alt Tag :

আপনি যদি আপনার Website এ কোন Image ব্যবহার করে থাকনে তাহলে অবশ্যই ALT tag টি ব্যবহার করুন। এতে করে Search Engine টি আপনার Image এর Link টি তার Database এ নিয়ে নেবে। পরে যদি কেউ আপনার Image এর মতো Image Search করে তাহলে আপনার Image টি Search এর রেজাল্টে চলে আসবে।

 

23. Related URL :

Search Engine Spider গুলো আপনার Website এর এক্সটেনশন নিয়ে মাথা ঘামায় না। আপনার Website এর এক্সটেনশন (.html,.php.asp, .do) হতে পারে। তবে খেয়াল রাখতে হবে URL এর নাম যেন প্রাসঙ্গিক হয়।

 

24. Right Spellings :

আপনি আপনার Website এ যা নিয়ে লিখছেন তার বানান যেন ঠিক হয়, সেই দিকে লক্ষ্য রাখবেন। কারণ আপনার Content এর বানান যদি ভুল হয় তাহলে সার্চ-এর রেজাল্ট এ কখনোই আপনার সাইট এর নাম আসবে না।

 

25. Description Post :

আপনার Website এর বর্ণনা দিয়ে অন্যান্য Website এ পোস্ট করুন। বিভিন্ন Website এ আপনার মন-ব্য পোস্ট করুন এবং আপনার Website এর Link টি দিন। এতে আপনার Websiteটি খুব সহজেই Search Engine এর কাছে চলে আসবে। একে Backlinking বলে।

 

26. Sitemap Create & Submit :

XML Format এ আপনার Website এর একটি Sitemap বানিয়ে বিভিন্ন Search Engine Directory তে Submit করুন। এতে করে আপনার Website এর Link গুলো খুব সহজেই বিভিন্ন Search Engine এর Database এ চলে যাবে।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

2 মন্তব্য

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

four × one =