বিশ্বের শীর্ষ ধনী তালিকায় আবারো বিল গেটস

0
331

বিশ্বের ধনী ব্যক্তিদের তালিকায় আবারও শীর্ষ স্থানে উঠে গেছেন বিল গেটস।   ব্লুমবার্গ সূত্রের বরাত দিয়ে বৃহস্পতিবার হাফিংটন পোস্ট এ খবর প্রকাশ করেছে।
হাফিংটনের প্রতিবেদনে বলা হয়েছে, গত পাঁচ বছরের মধ্যে মাইক্রোসফটের শেয়ারের মূল্য উল্লেখযোগ্য পরিমাণ বেড়েছে, চলতি বছরের এ সময় পর্যন্তই বেড়েছে ২৭ শতাংশ। আর এর ৪৩৬ মিলিয়ন ডলার শেয়ারের মালিকানা রয়েছে মাইক্রোসফটের সহপ্রতিষ্ঠাতা বিল গেটসের হাতে।

বিশ্বের শীর্ষ ধনী তালিকায় আবারো বিল গেটস বিশ্বের শীর্ষ ধনী তালিকায় আবারো বিল গেটস
এতে মেক্সিকোর কার্লোস স্লিমকে পেছনে ফেলে বিশ্বের ধনীদের তালিকার শীর্ষে উঠে গেছেন বিল গেটস। ব্লুমবার্গ বিলিওনিয়ারের সূচক অনুযায়ী, গেটস এখন ৭২.৭ বিলিয়ন মার্কিন ডলারের মালিক। তার চেয়ে ৫৫০ মিলিয়ন ডলার পিছিয়ে থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছেন মেক্সিকোর টেলিকম ব্যবসায়ী কার্লোস স্লিম। তার সম্পদের পরিমাণ দাঁড়িয়েছে ৭২.১ বিলিয়ন মার্কিন ডলার। শীর্ষ ধনীর তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছেন ব্যবসায়ী ওয়ারেন বাফেট। তার মোট সম্পদের পরিমাণ ৫৯.৭ বিলিয়ন ডলার।
চতুর্থ স্থান পেয়েছেন স্পেনের আমানিকো ওরতেগা। বিশ্বের অন্যতম বড় পোশাক নির্মাতা প্রতিষ্ঠান ‘জারার’ স্বত্বাধিকারী ওরতেগার সম্পদের পরিমাণ ৫৬ বিলিয়ন মার্কিন ডলার।  ইঙ্কবার কামপ্রাড রয়েছেন তালিকার পঞ্চম স্থানে। তার সম্পদের পরিমাণ ৫৫.৬ বিলিয়ন ডলার। গত মার্চে বিশ্বখ্যাত ফোর্বস সাময়িকীতে প্রকাশিত বিশ্বের শীর্ষ ধনী ব্যক্তিদের তালিকায় শীর্ষে ছিলেন কার্লোস স্লিম। ১৯৯৫ থেকে ২০০৭ সাল পর্যন্ত ফোর্বসের জরিপে প্রতি বছরই ধনীদের তালিকার শীর্ষে ছিলেন গেটস।। ২০১০ সাল থেকে ফোর্বসের তালিকায় শীর্ষ স্থান ধরে রেখেছেন কার্লোস স্লিম।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

nine + 13 =