ফরেক্স ট্রেডিং যারা নতুন তাদের জন্য রেগুলার টিপস এন্ড টিউটোরিয়াল ! পর্ব -১

1
565

লিখাটি প্রথমে টেকটিউন্স এ প্রকাশিত হয়েছিল।

 

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

কিছু কথাঃ

ফরেক্স ট্রেডিং একটি রিস্কি বিজনেস। না বুঝে ফরেক্স ট্রেডিং করলে নিশ্চিত একাউন্ট জীরো কিনবা বড় ধরনের ক্যাপিটাল হারানোর সম্ভাবনা থাকে। তাই নতুন ট্রেডারদের এ বিষয়ে অনেক পড়ালেখা করে দক্ষ হয়ে তবেই রিয়েল একাউন্ট এ নামা উচিৎ । ডেমো ট্রেডিং এ অনেকে ১০০% ২০০% গেইন করে ফেলে নিজেকে ফরেক্স ট্রেডার মনে করে ফেলে এবং খুব অল্প ক্যাপিটাল নিয়ে রিয়েল একাউন্ট শুরু করে দেয়। তাদের ধারনা ফরেক্স এমন এক বিজনেস যেখানে  অল্প ক্যাপিটাল নিয়ে অনেক তাড়াতাড়ি ধনী হওয়া যায়। বাস্তবে এরকম টা সব সময় হয় না কারন হলে বিভিন্ন ফাইনান্সিয়াল কোম্পানী ও ব্যাংক গুলো কোকা কোলা গুগল এপল মাইক্রোসফট এদের চেয়ে বেশী উপার্জন করত। ফাইনান্সিয়াল কোম্পানী গুলো টাকা বিভিন্ন উৎপাদন শীল খাতে বিনিয়োগ করতো না এবং কম মাসিক সুদে ঋণ দিত না। যে পরিমান স্কিল্ড টেকনিকাল ফান্ডামেন্ডাল এনালিস্ট তাদের আছে সি এফ এ সি এম টি কোয়ালিফাইড তা নিয়েই মাসে ১০০% ২০০% করে ফেলতো।

আমার নাম সাজেদা ফেরদৌস তানিয়া আমি প্রায় ৭-৮ বছর ধরে ঢাকা ও চিটাগং স্টক এক্সচেঞ্জ এ ব্যবসা করে আসছি। ২ বছর হল ফরেক্স এ পা দিলাম। আমি একটি ফরেক্স ট্রেডিং ট্রেনিং সেন্টার এর সাথে জরিত। প্রথম থেকেই যেটা বুঝতাম আমাকে অনেক পড়ালেখা করতে হবে। ম্যাক্রো ইকোনোমিক্স বুঝতে হবে। বিভিন্ন ইকোনোমিক ইন্ডিকেটর বুঝতে হবে। টেকনিকাল এনালাইসিস মার্কেট সেন্টিমেন্ট বুঝতে হবে।

প্রথম দিকে আমি  ৮ ই এম এ রেখা এবং ২১ ই এম এ রেখা ক্রস ওভার এ বাই সেল করতাম। ভাবতাম ফরেক্স কতই না সহজ। যেন টাকা বানাবার মেশিন। নিচের চিত্রে দেখুন ট্রেড এক্সাম্পলঃ

ফরেক্স ট্রেডিং যারা নতুন তাদের জন্য রেগুলার টিপস এন্ড টিউটোরিয়াল ! পর্ব -১

আমার কাছে অনেক স্ট্র্যাটেজী ছিল। আমি রেগুলার কালেক্ট করতাম। এখন আমি নিজেই স্ট্র্যাটেজী তৈরি করি। এটা আমার ফরেক্স ওয়েব সাইট এখানে আপনারা আমার এবং আমার হাসবেন্ড এর রিসেন্ট ট্রেডিং স্ক্রিনশট পাবেন রিয়েল একাউন্ট এর। এখানে দেখুন

আসলে ট্রেডিং কখনই এতো সোজা না।

আমি আপনাদের ধারা বাহিক ভাবে ফরেক্স এর বিভিন্ন ফান্ডামেন্টাল ও টেকনিকাল দিক গুলো তুলে ধরব এবং রিসেন্ট ট্রেড গুলো যুক্তি দিয়ে তুলে ধরব। তাতে অনেক কিছুই আপনারা শিখে যাবেন বলে আশা করছি। আজ এখানেই বিদায় নিলাম । আবার লিখবো।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

1 মন্তব্য

মন্তব্য দিন আপনার