এবার সরকারি পুলিশ নিজের হ্যাকিং এর অনুমতি পাচ্ছেন!

0
248

হ্যাকিং শব্দটি সুনলেই কিছু মানুষ চমকে উঠে আর কিছু মানুষ উল্লাসিত হয়ে উঠেন। এর কারন হচ্ছে কেউ হ্যাকিং এর শিকার হচ্ছেন আবার এই অনলাইনে জগতে কেউ নিজেই হ্যাকিং করছে। প্রযুক্তি দিতে যত আমরা সামনের দিকে যাব নিত্য নতুন প্রযুক্তি অথবা প্রযুক্তির অপশক্তি আমাদের সামনে চলে আসবে। তবে প্রতিটি দেশ যেভাবে প্রযুক্তি খাতে এগিয়ে যাচ্ছে আমরা আসা করি আমাদের বাংলাদেশ ও একদিন অনেক দূর এগিয়ে যেতে পারবে।

hacking news এবার সরকারি পুলিশ নিজের হ্যাকিং এর অনুমতি পাচ্ছেন!

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

সাইবার ক্রাইম ঠেকাতে ডাচ সরকার ঘোষণা দিয়েছে, পুলিশকে আরো অধিক ক্ষমতা দেওয়ার পরিকল্পনার অংশ হিসেবে হ্যাকিং এর অনুমতি দেওয়া হবে। একটি নতুন বিলের আওতায়, পুলিশের তদন্তকারী কর্মকর্তাগণ কম্পিউটার হ্যাক করতে পারবেন, স্পাইওয়্যার ইনস্টল করতে পারবেন, ই-মেইল পড়তে পারবেন এবং ফাইলসমূহ মুছে ফেলতে সক্ষম হবেন। এমনকি এই কর্মকর্তাগণ প্রয়োজনে ব্লক সার্ভিস ব্যবহার করতে পারবেন।

অপরপক্ষে, এই বিলের সমালোচনা করতে গিয়ে ডিজিটাল রাইট গ্রুপ ‘বিট অব ফ্রিডম’ এর সাইমন হ্যালিংক বলেন, এটা গুরুত্বপূর্ণ যে, সরকার সাইবার ক্রাইম ঠেকাতে এটার প্রয়োগ দেখাতে চায়, কিন্তু এটা অপ্রয়োজনীয় এবং এতে করে নাগরিকদের জন্য নতুন নিরাপত্তা ঝুঁকি তৈরি হবে। উল্লেখ্য, একটি বড় ওয়েব এ্যাটাক এর সন্দেহবশত গত মাসে এক ডাচ নাগরিককে গ্রেফতার করা হয়েছিল। এই ওয়েব এ্যাটাকের কারণে বিপুল পরিমাণ ডাটা ঝুঁকির মুখে পড়ে।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

মন্তব্য দিন আপনার