Search Engine Optimization এর ৫টি কার্যকরী কৌশল

0
278

নিচে Search Engine Optimization সম্পর্কে কিছু গুরুত্বপূর্ণ টিপস দেয়া হল। আশা করি আপনারা ধৈর্য্য সহকারে মনোযোগ দিয়ে পুরো বিষয় টি পড়বেন। এছারা আমার পূর্বের টিউন সমূহ দেখে নিলে বুঝবেন এসইও সম্পর্কে আরো অনেক গপন রহস্য। যারা ফ্রিল্যান্স কাজ করতে চান, তাদের একটি বড় চাহিদা হল এই সার্চ ইঞ্জিন অপটিমাইজ করা। হাজার হাজার ওয়েবসাইট তাদের পৃষ্ঠাকে সার্চ ইঞ্জিনের সবচেয়ে প্রথমে আনার চেষ্টা করে যাচ্ছে। তাই আপনার কাজ পেতে কোন সমস্যা হবে না। যারা নতুন নতুন এই লাইনে আসছেন, তাদের একটি ধারণা দেয়ার জন্যই আমাদের এই ক্ষুদ্র প্রয়াস।

Search Engine Optimization এর দুর্দান্ত ৫টি গোপন রহস্য বা টিপস

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

Search Engine Optimization নিয়ে কিছু স্পেশাল টিপস

11. Use English Language :

আপনি যদি মোটামুটি English জানেন এবং Internet ও Web Page নিয়ে কিছুটা ধারণা থাকে, তাহলে এই Search Engine Optimization এ নজর দিতে পারেন।

 

12. Link Exchange :

আপনি আপনার Website এর বিষয় Internet এ খুঁজুন এবং একই ধরনের Blog গুলোর লেখকের সাথে যোগাযোগ করে তাদের Link আদান প্রদানে আমন্ত্রণ জানাতে পারেন।

 

13. Blog Site এ Link Create :

অন্যের Blog Site আপনার Website এর Link Create করার জন্য Website এর Address এর জায়গায় আপনার Website এর Link বসিয়ে দিন।

 

14. Forum Posting Site এ Backlink Create :

বিভিন্ন Forum Posting Website এর Forum এ অংশগ্রহণ করুন এবং প্রতিটি Forumএর Signature বলে একটি অপশন থাকে সেখানে আপনি আপনার Website এর ঠিকানা ব্যবহার করতে পারেন। Forum এ signature Link এর পাশাপাশি Website Link রেখে অন্য সদস্যদেরকে আপনার Website নিয়ে মতামত দিতে বলুনএবং আপনিও অন্যদের Website এর Content এর বিষয়ে মন্তব্য করে Link তৈরি করুন।

 

15. Article Submit & Backlink Create :

অনেক Website আছে যেগুলোতে Free তে বিভিন্ন বিষয় নিয়ে Article জমা দেয়া যায়। সেসব Website এ নিয়মিত Article লিখে জমা দিতে পারেন এবং Article এর ফাঁকে ফাঁকে প্রয়োজন অনুসারে আপনার Website এর ঠিকানা বসিয়ে দিতে পারেন।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

মন্তব্য দিন আপনার