ফেইসবুক থেকে সাবধান ! পাঁচ লাখ ডলার মুক্তিপণ দাবি

0
251

অনেকদিন পরে টিউনারপেজে লগইন করতে পেরেছি মনে হয় কাজ চলতেছিল এতদিন। যাই হক খুশি হলাম। পাকিস্তানের বৃহত্তম শহর করাচির পুলিশ রক্তক্ষয়ী অভিযান চালিয়ে অপহৃত এক কিশোরকে উদ্ধার করেছে। অপহরণকারীরা ওই কিশোরকে ছেড়ে দেয়ার জন্য পাঁচ লাখ ডলার মুক্তিপণ দাবি করেছিল। পুলিশ কর্মকর্তাদের পাশাপাশি মুক্তি পাওয়া কিশোরের আত্মীয়-স্বজনরা জানিয়েছেন, ফেইসবুকের মাধ্যমে ওই কিশোরের সঙ্গে ভাব জমিয়ে তাকে অপহরণ করে দুর্বৃত্তরা। করাচি নগরী সহিংসতা, হত্যাকা-, চুরি, ডাকাতি ও গ্যাংস্টারদের শহর হিসেবে পরিচিত। শহরটির পুলিশ আজ (সোমবার) এক অভিযান চালিয়ে চার অপহরণকারীকে হত্যা ও তাদের পঞ্চম ব্যক্তিকে আটক করেছে।

সোশ্যাল মিডিয়ার জনপ্রিয়তা হারাচ্ছে ফেসবুক, ফেসবুক, facebook ফেইসবুক থেকে সাবধান ! পাঁচ লাখ ডলার মুক্তিপণ দাবি

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

দুর্বৃত্তরা বড় অঙ্কের অর্থ হাতিয়ে নেয়ার লক্ষ্যে পাকিস্তানের পদস্থ আয়কর কর্মকর্তার ১৩ বছর বয়সী ছেলে মুস্তফাকে টার্গেট করেছিল এখন থেকে ছয় মাস আগে। তারা ফেইসবুকের মাধ্যমে যোগাযোগ স্থাপন করে মুস্তফার সঙ্গে ভাব জমায় এবং এক পর্যায়ে তাদের সঙ্গে দেখা করার জন্য তাকে নির্দিষ্ট স্থানে যেতে বলে। করাচির সিনিয়র পুলিশ কর্মকর্তা নিয়াজ খোসো জানিয়েছেন, গত শুক্রবার নগরীর একটি স্থানে গেলে মুস্তফাকে অপহরণ করে করাচির বাইরে একটি ছোট্ট শহরে নিয়ে যায় দুর্বৃত্তরা। তারা বালুচিস্তান প্রদেশের ওই শহর থেকে মুস্তফার পরিবারকে ফোন করে তার মুক্তিপণ হিসেবে পাঁচ কোটি রুপি (পাঁচ লাখ আট হাজার ডলার) দাবি করে।

পুলিশ জানিয়েছে, দুর্বৃত্তদের মোবাইল ফোন ট্র্যাক করে পুলিশ সোমবার সকালে তাদের আস্তানায় পৌঁছে যায়। মুস্তফার মা অশ্র“সজল চোখে অভিভাবকদের কাছে আবেদন জানিয়েছেন, তারা যেন তাদের সন্তানদের ফেইসবুকসহ অন্যান্য কথিত সামাজিক যোগাযোগের মাধ্যম ব্যবহারের ওপর নজরদারি করেন। তিনি বলেন, “আমি সব অভিভাবকের কাছে আবেদন জানাব, তারা যেন ফেইসবুকের মাধ্যমে তাদের সন্তানদের কারো সঙ্গে বন্ধুত্ব করার সুযোগ না দেন।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

মন্তব্য দিন আপনার