SEO Panel – প্রথম ওপেনসোর্স Search Engine Control Panel

3
352

হাঃ লিখতে বসলাম একটা জন গুরত্বপুর্ন পোষ্ট…..(আসলেই কি তাই ?)
যাদের SEO নিয়ে মাথা ব্যাথার শেষ নাই তাদের জন্যে কিছুটা হলেও মাথা ব্যথা অপ্টিমাইজ করার কথা !

সবচেয়ে মাথা ব্যথার কথা হল SEO এর জন্যে ভাল টুলস গুলো ফ্রি ব্যবহার করার কথা চিন্তাও করা যায় না..কিন্তু এবার আর যাবেন কই ব্যবহার করুন SEO Panel…

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

কি কি আছে এই ওপেন সোর্স পানেলে ?

১। Keyword Position Checker

আপনার ব্লগের পোষ্টটি বা সাইটের কোন পেইজ কোন নির্দিষ্ট কিওয়ার্ডের জন্যে Search engine এর কত নং পজিশনে অবস্থান করছে সাথে সাথে জানতে পারবেন…সাথে পাবেন বিভিন্ন সার্চ ইঞ্জিনের জন্যে Graphical Position রিপোর্ট। Keywords Manager টি ব্যবহার করে নতুন কোন কিওয়ার্ড যোগ করে দিতে পারবেন এবং তার রিপোর্ট জানতে পারবেন,Generate Keyword Reports এর মাধ্যমে সকল কিওয়ার্ডের বর্তমান অবস্থান জানতে পারবেন।

২। Site Auditor

এটির মাধ্যমে আপনার সাইটের Google, Yahoo, Bing ব্যাক্লিঙ্কস দেখতে পারবেন…সাথে থাকবে Indexed রিপোর্ট। External,Total Links ও সাথে পাবেন, Sitemap Generate করতেও পারবেন এই টুলটির মাধ্যমে।

৩। Rank Checker

গুগল পেইজ র‍্যাং এবং এলেক্সা র‍্যাংক পাবেন একই সাথে এই টুলটি ব্যবহার করে, Generate Rank Reports এর মাধমে বিভিন্ন তারিখের র‍্যাংকের উঠা-নামা চিহ্নত করতে পারবেন।

৪। Backlinks Checker

এটির মাধ্যমে বিভিন্ন সার্চ ইঞ্জিনের ব্যাকলিঙ্ক চেক করতে পারবেন, আর Generate Backlinks Reports এর মাধ্যমে বিভিন্ন তারিখের মধ্যে ব্যাকলিঙ্ক এর রিপোর্ট পাবেন।

৫। Directory Submission

দুঃখের বিষয় মাত্র ১৬০ টি ফ্রী Directory ওয়েব সাইটের লিঙ্ক দেয়া আছে যদি হাজার খানিক সাইটের লিঙ্ক দেয়া থাকত তাহলে আর আপনাকে পাইত কে ? যাই হোক এই ১৬০ টি ফ্রী Directory Submission করতে পারবেন…

৬। Search Engine Saturation

এটির মাধমে জানতে পারবেন বিভিন্ন সার্চ ইঞ্জিন কত পেইজ বা লিঙ্ক ইডেক্স করে নিয়েছে…এবং Generate Saturation Reports এর মাধ্যমে বিভিন্ন তারিখের রিপোর্ট পাবেন।

আরো কিছু যেগুলো মাথা ব্যাথার কারন কিন্তু ফ্রি নয় !!

১। Blog Commentor

এটির মাধমে আপনার নির্দিষ্ট কিওয়ার্ডের জন্যে হাজার ব্লগে ঠিকানা পাবেন এবং ব্যাকলিঙ্ক তৈরী করতে চাইলে ব্লগ গুলোতে কমেন্টের ঝড় তুলে দিয়ে আসতে পারেন।(স্পাম হতে দূরে থাকবেন )

এছাড়া আরো কিছু প্লাগিন্স আছে যেগুলো ফ্রি নয় তাই আপনাদের মাথা ব্যথা বাড়ানোর জন্যে প্যাচাল বাড়াতে চাই না…

চাইলে একবার টেস্ট করে দেখে আস্তে পারেন এই ঠিকানায়…http://easysocialbookmarking.com/seo-panel/

ভাল না লাগলে আমার কোন দোষ নাই, মাথা ব্যাথার ঔষধ নিজে খেয়ে নিবেন…..(টিক টিক টিক…)

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

3 মন্তব্য

মন্তব্য দিন আপনার