ইউটিউব নিয়ে এলো পে-চ্যানেল!

1
331

প্রথম সাবস্ক্রিপশন চ্যানেল চালু করেছে গুগলের ভিডিও ওয়েবসাইট ইউটিউব। নতুন এই সাইট নেটফিক্স ও হুলু’র মত ইন্টারনেট ভিত্তিক সাবস্ক্রিপশন পরিসেবার সঙ্গে সরাসরি প্রতিযোগিতায় সম্পৃক্ত হলো। বৃহস্পতিবার ইউটিউব ব্লগে জানানো হয়েছে, শুক্রবার থেকে এই প্রোগ্রামের মাধ্যমে ইউটিউবের গ্রাহকরা প্রতি মাসে সর্বনিম্ন ৯৯ সেন্ট সাবস্ক্রিপশন ফি’র মাধ্যমে ৫০টি চ্যানেল উপভোগ করতে পারবেন। যার মধ্যে প্রত্যেক চ্যানেল সাবস্ক্রিপশনে থাকছে ১৪ দিনের ফ্রি ট্রায়াল। সেই সাথে বাৎসরিক মূল্যছাড়ও রাখা হয়েছে।

youtube-tv ইউটিউব নিয়ে এলো পে-চ্যানেল!

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

ব্যবহারকারীরা নতুন এই সাইট কম্পিউটার, মোবাইল, ট্যাবলেট বা টিভি চ্যানেল থেকে উপভোগ করতে পারবেন। শিগগিরই আরও নতুন নতুন ডিভাইস-এর সাথে সম্পৃক্ত হবে বলে বিবৃতিতে জানিয়েছে ইউটিউব। নতুন এই সাবস্ক্রিপশন চ্যানেল শুরুর দিকে আপাতত ১০টি দেশে উপভোগ করা যাবে। পর্যায়ক্রমে এই আওতা বৃদ্ধি করা হবে। গুগল ২০০৬ সালে ১ দশমিক ৬৫ বিলিয়ন ডলার খরচ করে ইউটিউব কিনে নেয়। যার মূল লক্ষ্য ছিল পরিসেবা বিজ্ঞাপনের মাধ্যমে আয় বাড়ানো। কিন্তু এখন পর্যন্ত তারা বিনামূল্যে সেবা প্রদান করে আসছে। ইউটিউব বিজ্ঞাপনদাতাদের আকৃষ্ট করতে টেলিভিশন অনুষ্ঠান, অ্যানিমেশন ভিডিও, সিনেমাসহ নতুন নতুন বিষয় যোগ করেছে।

নতুন পে-চ্যানেলে যুক্ত হয়েছে ‘একর্ন টিভি’ যার মাধ্যমে ব্যবহারকারীরা মাসিক ৪.৯৯ ডলারে উপভোগ করতে পারবে ব্রিটিশ টিভি অনুষ্ঠান। মাত্র ২ দশমিক ৯৯ ডলার খরচ করে দেখা যাবে ন্যাশনাল জিওগ্রাফি এবং প্রাইম জোন স্পোর্টস চ্যানেল।

সূত্র: আলজাজিরা

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

1 মন্তব্য

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

2 × three =