ফেসবুক,টুইটার,ইউটিউব বা লিংকিডিন সোসিয়াল সাইটের মাধ্যমে আয় করুন

3
679

earning-from-social-networking ফেসবুক,টুইটার,ইউটিউব বা লিংকিডিন সোসিয়াল সাইটের মাধ্যমে আয় করুনআজকের দুনিয়ায় এমন লোক পাওয়া একটু কঠিনই যে ইন্টারনেট ব্যাবহার করে কিন্তু কোন সোস্যাল নেটোয়ার্কিং সাইটের সাথে জড়িত নয় । হতে পারে সেই সোসিয়াল সাইট টা ফেজবুক বা টুইটারবা বা ইউটিউব বা অরকুট ইত্যাদি ইত্যাদি ইত্যাদি । আশা করি আপনিও সেই সব জনপ্রিয় সাইটের সাথে আছেন । এখন আপনি শুনে হয়ত অবাক হবেন যে- আপনার সোসিয়াল ভ্যালুর উপরে নির্ভর করে আপনি বেশ পরিমানের টাকা আয় করতে পারেন । আজকাল অনেক বিজ্ঞাপনদাতা তাদের ক্যাম্পেইন বা বিজ্ঞাপন উদ্যোগগুলো সোসিয়াল সাইটের মাধ্যমে ছড়িয়ে দিতে চাচ্ছেন।
তাহলে চলুন দেখে নেওয়া যাক কিভাবে সোসিয়াল সাইটের মাধ্যমে আয় করা যায়ঃ

ফেজবুকঃ

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

আপনি চাইলে আপনার ফেজবুক প্রোফাইল কিংবা ফেজবুক পেজ বা ফেজবুক গ্রুপে কোন পন্যর বিজ্ঞাপন দিয়ে বা এফিলিয়েশন বা কিছু বিক্রি করতে পারেন অথবা নিজের সাইটের প্রচারনা বাড়িয়ে গুগল এডসেন্সের মাধ্যমে আয় করতে পারেন। অথবা ফেসবুকের জন্য বিভিন্ন এপ্লিকেশন তৈরি করেও সোসিয়াল সাইটের মাধ্যমে আয় সম্ভব।

টুইটারঃ


সোসিয়াল সাইটের মাধ্যমে আয় করতে টুইটারকেও কাজে লাগাতে পারেন । টুইটারের জন্য বেশ কিছু পে-পার ক্লিক সার্ভিস আছে যার সাহায্যে প্রতি ক্লিকে ৫-২০ সেন্ট পর্যন্ত আয় করা সম্ভব । এছাড়া এফিলিয়েট মার্কেটিং ত আছেই।

ইউটিউবঃ


অপর জনপ্রিয় ভিডিও শেয়ারিং সাইট ইউটিউব কে কাজে লাগিয়েও আয় করা সম্ভব । সেখানে বিভিন্ন এফিলিয়েট পন্যের ভিডিও রিভিউ দিয়ে বা আপনার ভিডিওয়ের ডিসক্রিপশনে এ্যাড স্লট দিয়ে সোসিয়াল সাইটের মাধ্যমে আয় করা যায় । তাছাড়াও আপনি যদি ভাল কী-ওয়ার্ডের একটা ইউটিউব চ্যানেল তৈরী করতে পারেন, সেটা বিক্রয় করে বা ইউটিউবের পার্টনার হয়ে এবং গুগল এডসেন্সের সাহায্যেও আয় করতে পারবেন।

লিংকিডিনঃ

লিংকিডিনকে কাজে লাগিয়েও আপনি বেশ ভাল এমাউন্টের টাকা আয় করতে পারেন । এক্ষেত্রে আয় করার জন্য এফিলিয়েশন ই প্রধান উপায়।

ইন্টারনেটের দুনিয়ায় প্রায় ১০০ কোটি মানুষ বিভিন্ন সোসিয়াল সাইটের সাথে জড়িত । তাই আমার মতে মার্কেটিং জাতিয় কাজেই বড় ধরনের সুযোগ সেখানে রয়েছে। তাই সোসিয়াল সাইটের মাধ্যমে আয় করতে হলে আপনাকে বিশেষ কিছু করতে হবে । ফেজবুক বলেন কি টুইটার বা ইউটিউব বা লিংকেদিন যাই হোক না কেন আপনাকে ভাল কিছু করতে হবেই । আর একটা কথা হলঃ আপনার বন্ধু বা ফলোয়ার বা কানেকশন বেশি এই কারনে ফেসবুক/টুইটার/ ইউটিউব আপনাকে টাকা দেবে না। আপনাকে আয় করতে হবে একে প্রচার কাজে ব্যবহার করে। তবে একটা কথা মনে রাখবেন আর তা হল : No Spamming:

আর্টিকেল টি ইন্টারনেট থেকে সংগ্রহীত

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

3 মন্তব্য

  1. ভাই বুজলাম না আরো একটু বুজিয়ে কি লিখবেন?? আরো কয়েকটা পোস্ট যদি করতেন এই বেপার এ মনে হয় বুজতে পারতাম ধন্যবাদ

মন্তব্য দিন আপনার