ব্যাংক আল আরাফাহ এর অনলাইন সিস্টেম… এবং আমার কিছু কথা

1
401

আবার চলে এলাম আপনাদের মাঝে। প্রথমেই একটা সুসংবাদ দেই, ঢাকা বিশ্ব- বিদ্যালয়ের ওয়েবসাইট এর মেইল পাওয়ার ৭ মিনিট এর মাঝেই তারা ওয়েবসাইট এর ব্যাপারে কার্যক্রম শুরু করে এবং আমাকে উত্তর ও জানানো হয়। আমি শুধু একটা কথাই বলেছিলাম… আলহামদুলিল্লাহ, সাবাশ বাঙালি।

পোস্টটি যারা পরেন নি তারা পরে নিতে পারেন।  ক্লিক করুন

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

এইবার আসি কাজের কথায়। প্রতিটা হ্যাকার এর ই লক্ষ্য থাকে কোন ব্যাংক এর অনলাইন সিকিউরিটি হ্যাক করা। কিছু হ্যাকারদের ছাড়া বাকি সবার কাছে এটা অধরাই থেকে যায়। কিন্ত আমার লক্ষ্য ছিল অন্য রকম।
পূর্বে বাংলাদেশ পুলিশ, ঢাকা বিশ্ব-বিদ্যালয়ের সাইট এর এডমিন প্যানেল এ থেকে ওয়ার্নিং দিয়েছিলাম। বাংলাদেশ সাইবার কে রক্ষার মিশনে ব্যাংক ওয়েবসাইট এর দিকে নজর দিলাম।

হুম… সাইবার যুদ্ধের সময় যে কোন হ্যাকার এর টার্গেট থাকে প্রতিপক্ষের ব্যাংক অথবা গুরুত্বপূর্ণ ওয়েবসাইট গুলোতেই।
আমার প্রিয় একটা ব্যাংক হলো “আল আরাফাহ ইসলামি ব্যাংক” এদের ওয়েবসাইট এর ব্যাপারে কিছু কথা বলি। উনাদের সাইট এর সিকিউরিটি একেবারে খারাপ ছিলো না কিন্ত কোডিং এর মাঝে কিছু সমস্যা ছিলো। সার্ভার ও খুব ই উন্নতমানের। কিন্ত ২০১৩ সালের হ্যাকাররা আরো বেশী এক্সপার্ট। তাদের কাছে নতুন exploit আর script এর ব্যাবহার প্রতিরোধ করতে আমাদের এডমিনদের আরো বেশী ভাবতে হবে সিকিউরিটি নিয়ে। এই যে দেখুন আমি ওদের এডমিন প্যানেল এ। নাহ! শুধু স্ক্রিন-শট মেইল করেই শেষ নয়। নিজের হাতেই কিছু কোডিং ঠিক করলাম। তারপর উনাদের ফোন-কল এ জানালাম পুরো ব্যাপার টা।

এডমিন প্যানেলঃ Untitled-1 ব্যাংক আল আরাফাহ এর অনলাইন সিস্টেম... এবং আমার কিছু কথা

 

আমার shell:

shell ব্যাংক আল আরাফাহ এর অনলাইন সিস্টেম... এবং আমার কিছু কথা

 

ছোট্টও একটা ফাইল আপলোড করেই ফোন দিয়েছিলাম। এডমিন টেস্ট স্টাইল এ ব্যাংক এর নামেই মিরর..
লিঙ্কঃ mirror link
সাইট এর কন্ট্রোল পেয়ে চিন্তা করেছিলাম কিছু টাকা হ্যাক করে সাভার দুর্গতদের মাঝে দান করে আসবো। কিন্ত কিছুক্ষন পরেই মত পাল্টে যায়। এই টাকা গুলো আমার হারাম হবে, আর একটা নিরপরাধ মানুষ হারাম টাকা খাবে তার দায়-ভার ও আমার উপরেই পরবে।
সব হ্যাকাররা যখন হ্যাকিং নিয়ে নিজেদেরকে তারাহুরার মাঝে রাখে তখন আমি নয়তো বাংলাদেশের সাইবারের জন্যই dedicated server গুলোতে চেষ্টা করে যাবো যাতে এডমিনরা আরো বেশী সক্রিয় হয়।
আমার স্বপ্ন আছে ছোট্ট একটা… কোন হ্যাকার আর ফেসবুকে এস এম এস দিয়ে যাতে না বলতে পারে “এই যে তোমাদের বাংলাদেশী বিখ্যাত সাইট টা হ্যাক করলাম”
ইনশাল্লাহ আপনাদের দোয়া সাথে থাকলে আমি একাই আমার লক্ষে কাজ করে যাবো।

বাংলাদেশ সাইবারের জয় হোক…।

ফেসবুকে আমার ব্যাপারে যে কোন অভিমত জানাতে হলে এই লিঙ্ক এ ক্লিক করুন।

 

[বি.দ্রঃ আমার সাথে আল-আরাফাহ ব্যাংক এর সাইবার টীম এর সাথে কথা হয়েছে। বলতে পারেন সাইবার জীবনের এই প্রথম কারো সাথে এভাবে দেখা করলাম। ওদের সব বুঝিয়ে দিয়েছি। আর সেই সাথে ওদের সাহায্যকারী একজন হতে পেরে নিজেকে ধন্য মনে করছি] আর আমার পোস্ট টা পরলে আশা করি যে কেউ ই বুঝবে যে আমি সাইট টা হ্যাক করি নি। বাংলাদেশী সাইবার এর জন্যই কাজ করবো। ভালো কাজে বাধা আসবেই। তবু ও থামবো না। শুধু আপনাদের কাছে এতোতুকুই চাইবো আমার জন্য দোয়া করবেন যাতে একাই আমার লক্ষ পূরণ করতে পারি।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

1 মন্তব্য

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

six + three =