একটি কৃত্রিম হাত যা মোবাইল থেকে নিয়ন্ত্রণ করা যাবে

2
441

মোবাইল ফোনে বিনোদনমূলক নানান অ্যাপলিকেশনের কথা সবারই জানা। গেমস খেলা, টিভি দেখা এমনকি মোবাইল থেকে ট্রাকিং করার প্রযুক্তিও রয়েছে বতর্মান বাজারে থাকা বিভিন্ন ব্রান্ডের সেটগুলোতে। তবে এবার যুক্তরাজ্য মোবাইল ফোনের এক ভিন্নধর্মী ব্যবহার ভোক্তাদের সামনে এনেছে। দেশটি সম্প্রতি মোবাইল ফোনের অ্যাপস নিয়ন্ত্রিত কৃত্রিম হাত বাজারে ছেড়েছে। এ প্রযুক্তি ব্যবহার করে মোবাইল থেকে নিয়ন্ত্রণ করা যাবে কৃত্রিম হাত।

কৃত্রিম হাতের উদ্ভাবন অনেক আগেই করা হয়েছে। তবে সম্প্রতি এ কৃত্রিম হাতকে নিয়ন্ত্রণের জন্য মোবাইল অ্যাপলিকেশন তৈরি করা হয়েছে। যুক্তরাজ্যের একদল বিজ্ঞানী বিশ্বখ্যাত ব্রান্ড অ্যাপলের সঙ্গে যৌথভাবে কাজ করে এ অ্যাপলিকেশন তৈরি করেছেন। এর মাধ্যমে মোবাইল থেকেই নিয়ন্ত্রণ করা যাবে শরিরে লাগানো কৃত্রিম হাত।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

technology news একটি কৃত্রিম হাত যা মোবাইল থেকে নিয়ন্ত্রণ করা যাবে

কৃত্রিম হাত তৈরিকারক প্রতিষ্ঠান আই-লিম্ব সম্প্রতি নতুন এ প্রযুক্তি বাজারে এনেছে। তাদের তৈরি হাতগুলো নিয়ন্ত্রণ করা যাবে মোবাইল অ্যাপলিকেশনের মাধ্যমে। নতুন সংযোজিত অ্যাপস নিয়ন্ত্রিত হাতগুলো আগের চেয়ে বেশি সক্রিয় হবে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।

যুক্তরাজ্যে এই প্রথম অ্যাপস নিয়ন্ত্রিত কৃত্রিম হাত সংযোজন করা হলো। হাতটিতে শরীরের সক্রিয় মংসপেশির সংকেত ধরতে রয়েছে দুটি সেন্সর। এতে অনায়াসে হাতটির নড়াচড়া ও বৃদ্ধাঙ্গুল পরিচালনা করা যাবে। আগে যা করতে অন্য হাতের সাহায্য নিতে হত। এর ফলে মাসংপেশি কিংবা ওই অ্যাপলিকেশনের সাহায্যে প্রয়োজন মতো হাতটি নাড়ানো যাবে।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

2 মন্তব্য

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

two × two =