Outsourcing এর অন্যতম মাধ্যম সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন (SEO)

1
452

কেমন আছেন সবাই? আশা করি ভালো আছেন সবাই । আপনাদের সবাই কে আমন্ত্রণ জানাচ্ছি সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন (SEO) জানার জন্য। SEO বর্তমান সময়ের এমন একটি বিষয় যেটা Freelancer দের কাছে Hot Cake এর মতো । সম্পূর্ণ ভার্চূয়াল অফিস স্টাইলে কাজ করে ঘরে বসে ইন্টারনেটের মাধ্যমে সবচেয়ে সহজে এবং খুব দ্রুততার সাথে অর্থ উপার্জন করা যায় একমাত্র SEO এর কাজ করে ।

seo-sem-india Outsourcing এর অন্যতম মাধ্যম সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন (SEO)

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

অনলাইনে SEO এর কাজ করার জন্য রয়েছে অনেক গুলো মা্র্কেট প্লেস ।


যেমন : –

  • 1) www.freelancer.com.
  • 2)www.odesk.com.
  • 3) www.elance.com
  • 4) www.scriptlance.com

সহ আরো অনেক মা্র্কেট প্লেস । যে মা্র্কেট প্লেস গুলোতে কাজ করে সহজেই উপার্জন করতে পারি বিপুল পরিমান অর্থ । আপনারা যাতে খুব সহজে SEO সম্পর্কে ভালো ধারনা পেতে পারেন সেজন্য আমরা আমদের এই সাইট টির SEO Outsourcing এর পাতায় SEO এর উপর বাংলায় বিস্তারিত বর্ণনা দিয়েছি।

এছাড়া SEO এর কাজ ইন্টারনেটের মাধ্যমে কোথায় কি ভাবে করে অর্থ উপার্জন করবেন, তার উপর আমাদের এই সাইট টির Outsourcing পেজ এ আলোচনা করা হয়েছে । আশা করি আপনারা আমাদের সাথে ধৈর্য্য সহকারে থাকবেন এবং SEO শিখে ইন্টারনেটের মাধ্যমে ঘরে বসে অর্থ উপার্জন করবেন ।

Outsourcing এর অন্যতম মাধ্যম সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন (SEO)


Freelancer, oDesk সহ অন্যান্য Online Market Place Website এর মাধ্যমে Online এ Earn করার অনেক ক্যাটাগরি রয়েছে। তবে সব থেকে সহজ পদ্ধতি গুলোর একটি হলো Search Engine Optimization (SEO)। আর Outsourcing এর এ জায়গাটিতে কাজ ও পাওয়া যায় সহজে। কিন্তু অনেকেই এখানে কাজ করতে গিয়ে মহা বিপদে পড়ে যান। সহজে বুঝে উঠতে পারেন না, এখানে কি ভাবে কাজ করবেন। যারা এই ধরনের সমস্যায় পড়েন তারা আমার এই লেখা টি খুব মনোযোগ সহকারে পড়লে Search Engine Optimization (SEO) সম্পর্কে তাদের অনেক ভালো একটা ধারনা হবে।

সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন (এসইও) হল অনলাইনে মার্কেটিং করা। মনে করুন আপনার একটি প্রতিষ্ঠান আছে, সেখানে কসমেটিকস বানানো হয়ে থাকে। শুধু বানানেই কি কাজ শেষ হবে? আপনার প্রডাক্ট এর বিক্রির জন্য নিশ্চয়ই মার্কেটিং মানে বিজ্ঞাপন দিতে হবে। ঠিক তেমনই এসইও করতে হবে তখনই যখন আপনার একটি ওয়েবসাইট থাকবে এবং আপনি চান আপনার ওয়েবসাইটটি যেন সবার কাছে প্রচার হয়।

কিন্তু ওয়েবসাইট তো আর কসমেটিকস নয়, সুতরাং মার্কেটিংটা একটু অন্য স্টাইলে করতে হবে। আরও সহজ করে বললে, মনে করুন আপনি একটি ওয়েবসাইট খুলেছেন। এখন ওয়েব সাইটের ভিজিটর পাবেন কোথায়? আপনি Browser ওপেন করে টাইপ করুন www.itnewsbd.net করেছেন? কি দেখা যায়? দেখা যাবে itnewsbd.net ওয়েবসাইটটা গুগলে দেখা যাচ্ছে। একই ভাবে অন্য যেসব সার্চ ইঞ্জিন আছে সেখানেও যদি আপনি itnewsbd.net লিখেন তাহলে itnewsbd.net সাইট টি চলে আসবে| মুলত: এই কাজ টি করাই হচ্ছে এস ই ও। এছাড়া নতুন কোন সাইটে ভিজিটর বাড়ানোর একমাত্র উপায় হল এসইও।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

1 মন্তব্য

  1. ওয়েলকাম ভাইয়া, নিয়মিত লিখুন, লিখা ভালো আসে,ধন্যবাদ

মন্তব্য দিন আপনার