ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট সম্পর্কিত কিছু কথাঃ

2
465

মধ্যপ্রাচ্চের অক্সফোর্ড হিসাবে বিখ্যাত হচ্ছে আমাদের ঢাকা বিশ্ববিদ্যালয়। তাই এই কথা আর বেশী বলার নয় যে যে কোন দেশের হ্যাকারদের স্বপ্ন ই থাকবে আমাদের দেশের অহংকার এই  ঢাকা বিশ্ববিদ্যালয় এর ওয়েবসাইট এর প্রতি। সাইট (www.du.ac.bd)
হুম। ওয়েবসাইট এর সিকিউরিটি খুব একটা খারাপ না। যে কোন বাচ্চা হ্যাকারই এডমিন আইডি পাসওয়ার্ড নিতে পারবে। কিন্ত এডমিন প্যানেল এ প্রবেশ করতে পারবে না।
আমিও অস্বীকার করবো না যে এতদিনে কোন হ্যাকারই ওয়েবসাইট টা হ্যাক করতে পারলো না (ইতিমধ্যেই পাকিস্তানের সাথে দুইবার আর ভারতের সাথে প্রতি নিয়ত বাংলাদেশী হ্যাকারদের সাথে সাইবার যুদ্ধ) তবু ও সাইট টায় কোন হ্যাকার প্রবেশ করতে পারে নি।
কিন্ত একটা কথা ভেবে দেখুন, প্রতি-নিয়ত নতুন নতুন exploit আর script তৈরি করছে হ্যাকাররা। তাই আমাদের ঢাকা বিশ্ববিদ্যালয় এডমিন এর উচিৎ সিকিউরিটি এর ব্যাপারে আরো অনেক গুরুত্ব দেওয়া।
এই যে দেখুন আমি ওয়েবসাইট এর এডমিন প্যানেল এ:

dhaka ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট সম্পর্কিত কিছু কথাঃ

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

 

এই যে দেখুন এডমিন লগ-ইন পেজ …

university ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট সম্পর্কিত কিছু কথাঃ

অন্য কোন হ্যাকার হয়তো এমন সুযোগ ছেড়ে দিবে না কিন্ত আমাদের কাজ শুধু হ্যাকিং নয়, আমরা দেশ কেও ভালবাসি। বাংলাদেশী হ্যাকার হিসাবেই পরিচয় দেই। তাই নিজেই এডমিন কে ই-মেইল করে দিয়েছি। জানি না ই-মেইল টা কখনো নজরে পরবে কিনা। তাই আমার পোস্ট এর মাধ্যমে তাদের জানানো তাদের সাইট এর ব্যাপারে। আশা করবো যাদের পরিচিত কেউ আছে তারা খবরটা দিয়ে দিবেন। এনোনিমাস কি সত্যি ই বাংলাদেশে সাইবার যুদ্ধ শুরু করেছে কিনা এই ব্যাপারে আমি মাথা ঘামাই না, কিন্ত একজন বাংলাদেশী হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয় আমার গর্ব। তাই চাইবো কোন হ্যাকার যাতে আমাদের সম্মান নষ্ট করতে না পারে।

ফেসবুকে এসিড খানঃ এখানে ক্লিক করুন

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

2 মন্তব্য

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

11 + 8 =