মোবাইল ফোনে ফটো শেয়ারিং, চ্যাট, ই-মেইল ইত্যাদি করার কিছু টুলস

3
465

বর্তমান সময়ে কমপিউটারের পাশাপাশি মোবাইল ফোনসেট হয়ে উঠেছে তথ্যপ্রযুক্তি অঙ্গনে অন্যতম এক গুরুত্বপূর্ণ ডিভাইস। কমপিউটারে যেসব কাজ করা যায় এর প্রায় সবকিছুই করা সম্ভব এখন মুঠোফোনে। শুধু কল করা এবং কল রিসিভ করার দিন পেরিয়ে মোবাইল হ্যান্ডসেট এখন একটি ডিজিটাল কমিউনিকেশন ডিভাইসে রূপান্তরিত হয়েছে। বিবর্তনের ধারায় বর্তমানে মাল্টিমিডিয়াভিত্তিক ন্যানো টেকনোলজির মরফের মতো হ্যান্ডসেট তৈরি হয়েছে। আর তার পরিপেক্ষিতে বিভিন্ন সফটওয়্যার কোম্পানি মোবাইল ফোনের জন্য আরো নতুন নতুন সুবিধা নিয়ে আসছে। এ লেখায় মোবাইল ফোনে চ্যাটিং এবং মেইল করা যায় এমন কয়েকটি সফটওয়্যার নিয়ে আলোচনা করা হয়েছে।

ই-বাডি মোবাইল মেসেঞ্জার

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

ebuddy মোবাইল ফোনে ফটো শেয়ারিং, চ্যাট, ই-মেইল ইত্যাদি করার কিছু টুলস

মোবাইলে এমএসএন, ইয়াহু, এআইএম, আইসিকিউ, গুগল টক ও ফেসবুক সব ধরনের চ্যাট করা সম্ভব একটি সফটওয়্যারের মাধ্যমে। আর সেই সফটওয়্যারটি হলো ই-বাডি। এক্ষেত্রে অবশ্যই মোবাইল ইন্টারনেট অ্যাকটিভ থাকতে হবে।

যেকোনো জায়গা থেকে চ্যাট করা

আপনি সব ধরনের চ্যাট করতে পারবেন মাত্র একটি ই-বাডি মোবাইল মেসেঞ্জার ব্যবহারের মাধ্যমে। আপনার এমএসএন বা ইয়াহু বন্ধু আছে কোনো সমস্যা নয়, মাত্র একটি ই-বাডি ব্যবহার করে সব ধরনের মেসেঞ্জারের সাথে চ্যাট করতে পারবেন।

ছবি শেয়ার করা

ই-বাডি মোবাইল মেসেঞ্জারের মাধ্যমে আপনি চাইলে পারসোনাল মেসেজ সেট করতে পারবেন এবং নতুন নতুন ছবি শেয়ার করতে পারবেন আপনার ই-বাডি মোবাইল মেসেঞ্জার ডিসপ্লেতে।

সরাসরি টাইপ করা : আপনি সরাসরি টাইপ করতে পারবেন নাম সিলেক্ট করে একই ডিসপ্লেতে। এ পদ্ধতিতে আপনি খুব দ্রুত টাইপ এবং চ্যাট করতে পারবেন।

http://get.ebuddy.com/

সফটওয়্যারের সাইজ ২৬১ কে.বি.। কে.বি. হিসেবে ডাউনলোড করতে খরচ হবে ৫-৭ টাকা।

নিমবাজ


nimbuzz মোবাইল ফোনে ফটো শেয়ারিং, চ্যাট, ই-মেইল ইত্যাদি করার কিছু টুলস

মোবাইল ফোনে চ্যাট করার জন্য আরেকটি সফটওয়্যার হলো নিমবাজ। এর সাহায্যে শুধু মোবাইল চ্যাটিং নয়, সাথে সাথে করতে পারবেন এসএমএস বা চ্যাট করতে পারবেন লাইভ মেসেঞ্জার, জি-টক, এইম, স্কাইপি। ফ্রি চ্যাট করার সুবিধা রয়েছে এতে। আপনি চাইলে পাবলিক রুমে চ্যাট করতে পারবেন বা নিজে রুম খুলে চ্যাট করতে পারবেন। ফ্রি এসএমএস সেন্ড করতে পারবেন যেকোনো নিমবাজ নেটওয়ার্কের মাধ্যমে।

যেকোনো সময় যেকোনো জায়গা থেকে এসএমএস করতে পারবেন। তাই সবসময় যোগাযোগ রাখা সম্ভব।

খুব সহজেই আপনার ফোনবুক থেকে নাম্বার যুক্ত করতে পারবেন এবং আপনার চ্যাটিং কন্টাক্টগুলো ফোনবুকে ব্যাকআপ রাখতে পারবেন।

মোবাইল ফোন থেকে MSN, Yahoo, AIM, ICQ, Google Talk চ্যাটিং করতে পারবেন। এছাড়াও আছে মেইল করার সুবিধা। গ্রুপ চ্যাটিং করার সুবিধা রয়েছে এতে।

http://www.nimbuzz.com/en/

সফটওয়্যারের সাইজ ৩৭৯ কে.বি.। কে.বি. হিসেবে ডাউনলোড করতে খরচ হবে ৮-১০ টাকা।

মিগ৩৩


mig33 মোবাইল ফোনে ফটো শেয়ারিং, চ্যাট, ই-মেইল ইত্যাদি করার কিছু টুলস

মোবাইলে চ্যাট করা যায় এমন একটি সফটওয়্যার হলো মিগ৩৩ বেটা। এই সফটওয়্যারটির নতুন একটি সংস্করণ আপডেট করা হয়েছে। জনপ্রিয় মিগ৩৩ নতুন ভার্সন হলো মিগ৩৩ বেটা ৪.০৪। এতে যুক্ত হয়েছে নতুন নতুন সুবিধা, যেমন- নিজের যাবতীয় তথ্য দিয়ে প্রোফাইল তৈরি করা যাবে, রয়েছে বিভিন্ন্ ধরনের থিম, এসএমএস এবং মেইল করার সুবিধা ছাড়াও আরো অনেক সুবিধা এতে সমৃক্ত করা হয়েছে।

মিগ৩৩ বেটা ব্যবহার করে চ্যাট রুম তৈরি করে চ্যাট করতে পারেন। পাশাপাশি এখানে বিভিন্ন দেশের আলাদা আলাদা চ্যাট রুমও আছে। শুধু বাংলাদেশ নয়, বাইরের দেশের মানুষের সাথেও চ্যাট করতে পারবেন।

মিগ৩৩ বেটা ব্যবহারের জন্য মোবাইল মেনু থেকে মিগ৩৩ বেটা সিলেক্ট করে প্রথমে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশনের জন্য নাম, পাসওয়ার্ড ও ফোন নম্বর প্রয়োজন হবে। নাম, পাসওয়ার্ড ও ফোন নম্বর দিয়ে লগইন করলে আপনার ফোন নম্বরে এসএমএসের মাধ্যমে একটি অ্যাকটিভ কোড আসবে। অ্যাকটিভ কোড দিয়ে ওকে করলে আপনার রেজিস্ট্রেশন সম্পন্ন হবে এবং সাথে সাথে আপনি পেয়ে যাবেন ১ ডলার, যার মাধ্যমে আপনি কল এবং এসএমএস করতে পারবেন।

কোথায় পাবেন:

http://www.mig33.com/

সফটওয়্যারটি ফ্রি ডাউনলোড করা যাবে। সফটওয়্যারের সাইজ ১১৩ কে.বি.। কে.বি. হিসেবে ডাউনলোড করতে খরচ হবে ৩-৬ টাকা।

জার ফাইল ইনস্টল করা যায় সব ধরনের মোবাইলে ব্যবহার করতে পারেন।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

3 মন্তব্য

  1. কে.বি. হিসেবে ডাউনলোড করতে খরচ হবে *-* টাকা। এটা না লিখলে ভাল হতো। তবে কি করলে সাশ্রয়ে ডাউনলড করা যাবে তার টিপস দিলে নতুনরা আরো উপকার পেতো।
    ধন্যবাদ

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

four × two =