SEO টিউটোরিয়াল [পর্ব-০২] :: Content Write based on Keyword

8
434
এটি 6 পর্বের এসইও ট্রেনিং সিরিজ টিউনের 2 তম পর্ব
SEO টিউটোরিয়াল [পর্ব-০২] :: Content Write based on Keyword

Noyan- WebandSEO

Noyan is a traveler, social media lover and a professional freelance web developer also working on SEO, Link Building, SEM, SMM, Internet & Affiliate Marketing with years of experience working collaboratively over the Internet. You may contact for affordable Web & SEO services. Founder of You Like What and Tuner Post
SEO টিউটোরিয়াল [পর্ব-০২] :: Content Write based on Keyword

SEO নিয়ে আমার প্রথম পোস্ট টি ছিল :

SEO টিউটোরিয়াল (প্রথম পর্ব ) Keyword Research

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

 

আজ আমি আলোচনা করব কিভাবে কনটেন্ট/আর্টিকেল লিখতে হয়… এবং স্বতন্ত্র অর্থাৎ ইউনিক কনটেন্ট/আর্টিকেল কেন দরকারী?

SEO তে কনটেন্ট/আর্টিকেল প্রধান ভুমিকা পালন করে কিন্তু আমরা অনেক ভাইরা কনটেন্ট কে তেমন একটা গুরুত্ব দেইনা…  তাছাড়া অনেক ভাই অন্য কোথাও থেকে কনটেন্ট কপি করে থাকেন.. যা SEO এর ক্ষেত্রে খুবই ক্ষতিকর.. এখানে বলে রাখা ভালো আমরা যারা গুগল এর জন্য SEO করি বা করব তাদেরকে বলছি.. গুগল পান্ডা নামের গুগল এর একটা সার্ভিস আছে যা কপি কনটেন্ট করলে আপনার সাইট কে সুনজর এ দেখবেনা ..  তাই অন্য কোথাও থেকে কনটেন্ট বা আর্টিকেল কপি করা যাবেনা… কিন্তু আপনি অন্যদের থেকে ধারণা নিতে পারেন.. তাতে কোনো সমস্যা নাই… যাই হোক যা লিখবেন নিজের ধারণা থেকেই লিখতে হবে.. যেহেতু নিজের ধারণা থেকেই লিখবেন তাই জানা দরকার কিভাবে সেই কনটেন্ট লিখতে হয় এবং কিভাবে লিখলে ভালো হয়… একটা ধারণা নেওয়ার জন্য এই আর্টিকেলটি ( SEO Consulting Service ) পড়তে পারেন.. তাহলে একটা ধারনা পাবেন কিভাবে এখানে ভিজিটরকে আকর্ষণ করা হচ্ছে তাদের সার্ভিস নেওয়ার জন্য…

তাহলে শুরু করা যাক.. কনটেন্ট লেখার জন্য কিছু স্ট্রাকচার ফলো করতে হয়.. আমি সংক্ষেপে বুঝানোর চেষ্টা করব. যেমন আমরা একটা Social Media Exchanger নিয়ে একটা কনটেন্ট/আর্টিকেল লিখব .
ধাপ ১: প্রথমেই সোশ্যাল মিডিয়া নিয়ে একটি ধারণা দিতে হবে (Facebook, twitter, google + and so on)… (৫-৬ লাইন এর মধ্যে )
ধাপ ২: যেহেতু সোশ্যাল মিডিয়া তে প্রচুর ভিজিটর থাকে.. সেহেতু এটাকে মার্কেটিং প্লাটফর্ম হিসেবে ব্যবহার করা যেতে পারে. (৪-৫ লাইন এর মধ্যে )
ধাপ ৩: মার্কেটিং প্লাটফর্ম হিসেবে ব্যবহার করতে হলে আপনাকে কি করতে হবে . যেমন ফেইসবুক এর কথা চিন্তা করে আমরা বলতে পারি.. ফেইসবুক এ একটা ফ্যান বা লাইক পেইজ এমনকি গ্রুপ ওপেন করা যেতে পারে. (৮-১০ লাইন এর মধ্যে )
ধাপ ৪: এবার আপনাদেরকে ফেইসবুক ফ্যান পেইজ এ ফ্যান সংগ্রহ করতে হবে.. (৪-৫ লাইন এর মধ্যে )
ধাপ ৫: ফ্যান সংগ্রহ করার বেশ কিছু উপায় আপনি বলে দিতে পারেন. যেমন ১/ ফ্যান কিনে নিতে পারেন ২/ কোনো ফ্রীলান্সার কে হায়ার করতে পারেন.. ৩/ আপনার ফ্রেন্ডদেরকে ম্যানুয়ালি ইনভাইট করতে পারেন.. ৪/ অন্যান্য ফ্যান পেইজ এর সাথে ফ্যান এক্সচেঞ্জ করতে পারেন… এছাড়া Social Media Exchanger দিয়ে ফ্যান বাড়াতে পারেন. এবং এটাই সবচাইতে সহজ এবং কার্যকরী পদ্ধতি.

এখন আপনার যদি একটা Social Media Exchanger সাইট থাকে অথবা এরকম একটা সাইট এর SEO যদি আপনি করেন তাহলে ভিজিটরকে আকর্ষণ করে আপনার সাইট এ নিয়ে আসুন..

আপনার ধারণার জন্য Techtunes থেকে আমি একটি Social Media Exchanger সাইট দেখালাম..

এভাবে যদি আপনি কনটেন্ট লিখেন এবং কনটেন্ট গুলো যদি ইউনিক হয় তাহলে সার্চ ইঞ্জিন এ আপনার পজিশন ভালো হবে. আমি আশা রাখি সৃজনশীল ভাবে আপনাদের SEO শিখা সামনের দিকে এগিয়ে যাক.. আমার লেখাতে সীমাবদ্ধতা থাকতে পারে .. এজন্য আপনাদের থেকে মূল্যবান কমেন্ট আশা করছি এবং কমেন্ট গুলো হবে গঠনমূলক যা দেখে অন্যান্য ভিজিটরদের উপকার হয়..

অপেক্ষা করুন পরের পোস্ট এর জন্য.. শীঘ্রই ভালো কিছু আপনাদের উপহার দিব.

আমার ব্লগে সবাইকে আমন্ত্রণ রইল

Series Navigation << Search engine optimization (SEO)<< আন্তর্জাতিক SEO স্পেশালিষ্ট হবেন কিভাবে? কিছু কৌশল, কিছু কথা (পর্ব ১)<< SEO টিউটোরিয়াল (প্রথম পর্ব ) Keyword ResearchSEO টিউটোরিয়াল [পর্ব-০৩] :: Basic HTML >>
টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

8 মন্তব্য

  1. বস টিউন হবার শুরু থেকে আমি আছি এবং নিয়মিত পরছি ৩ টা পর্ব মুখস্ত করে ফেলছি বলতে গেলে। মনে কিছু করবেন না দেরি করে মন্তব্য করেছি তাই।

  2. অফ দারুন হইতেছে ভাইয়া আমিও একটি ধারবাহিক লিখতেছি মন্তব্য করলে খুসি হব। ধন্যবাদ।

  3. খুব মানসম্মত লিখা আপনার, খুব ভালো হচ্ছে চালিয়ে যাবেন। ধন্যবাদ

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

3 × 3 =