ফ্রীল্যান্সিং বা অনলাইনে আয় আসলেই কি অনেক কঠিন নাকি পানিভাত ? অনলাইনে কি টাকা উড়ে নাকি??

1
512

অনলাইনে আয় নিয়ে অনেকেরই অনেক রকমের মাথা ব্যাথা আছে। অনেকে আবার এটাকে টাকা কামানোর এক অতি সহজ সিস্টেম মনে করে। আবার অনেকে বা শুধু ঘুরেই যায় কিন্তু কিছুই করতে পারে না। আবার যদি কেউ লোভ দেখায় তাহলে তো কথাই নেই। ঠিক এমন একটি ঘটনাই বলি- কিছুদিন আগে ডল্যান্সার নামে একটা কোম্পানি শুরু হয়। তাদের মটিভ ছিল প্রতি ক্লিকে ১ সেন্ট মানে এক ডলারের একশ ভাগের একভাগ টাকা আপনাদের দিবে। আর প্রতি শুধু আক্যাউন্ট খুলতে ৭০০০ টাকা লাগবে। মানে এই কোম্পানিটা আসার পরে এই দেশের অনেক মানুষেরই মনে হয়েছে এই বার আমাকে ফিরায় কে। আমি এইবার খালি ঘরে বইসা ক্লিক মারুম আর টাকা আর টাকা। আগামী বছরের মধ্যই পালসার (বাইক) কিনা ফেলামু। কিন্তু ৬ মাস পর প্রায় ১৫ কোটি টাকা হাতিয়ে নিয়ে কোম্পানি গায়েব। অনেকে ৭০০০ টাকা করে ৮-১০ টা আক্যাউন্ট ও কিনেছিলেন। এতে করে সবার মাথায় এক বিশাল ঝরের মত লাগল। বড় লোক হওয়ার স্বপ্ন তার ভেঙ্গে চুরমার হয়ে গেল, শুধু তাই নয় সাথে সাথে হাজার হাজার টাকাও তার জলে গেল। তবে হ্যাঁ বড় লোক কিন্তু একজন ঠিকই হয়েছেন আর তিনি হলেন- অই কোম্পানির মালিক। কোটি কোটি টাকা হাতিয়ে নিয়ে লাপাতা হয়ে গেছেন।

আজকের এই টিউন লেখার একটিই উদ্যেশ্য আর তা হল, আপনারা অনেকেই আছেন যারা অনলাইনে আয়কে পানির মত সোজা ভাবেন। কেউ যদি সহজ কোন রাস্তা দেখায় তাহলেই আপনারা ছুটে যান সেই দিকে। লোভে পড়ে যাচাই না করেই হাজার হাজার টাকা নষ্ট করে শেষে সর্বস্বান্ত হয়ে যান। বাস্তবতা কিন্তু অনেকটাই ভিন্ন। অনলাইনে আয় করতে হলে আপনাকে আসলেই কাজ জানতে হবে। আপনি যদি ভেবে থাকেন যে আপনি কাজ না জানলেও আয় করতে পারবেন তাহলে আপনি শুধু ভাবতেই থাকুন। আয় আপনার দ্বারা হবে না। আবার কঠিন বললাম বলে, অনলাইন থেকে আয় কিন্তু ওতটাই কঠিন নয়। আপনি পারবেন নাকি পারবেন না তা অনেকটাই নির্ভর করে আপনার দক্ষতা, মনোবল এবং ইচ্ছাশক্তির উপর। অনলাইনে আয় হটাত করে লাফ দিয়েই হবে না তার জন্যও আপনাকে ধরতে হবে ধৈর্য। এই ধৈর্য অনেকটা কপালের উপর নির্ভর করে। অনেকে মাসের পর মাস চেস্টার পর পারে আবার অনেকে ২-৩ দিনের মাথায়ই কাজ পেয়ে যায়। আপনি একটু বুদ্ধি খাটিয়েও সহজে কাজ পেতে পারেন। এখানে যার যার নিজের বুদ্ধির পরিচয় দিতে হয়। যারা ভাবছেন ফ্রীল্যান্সিং শুরু করবেন তারা আগে আরও একবার ভাল করে ভেবে দেখুন যে- আমি আসলেই পারব কিনা। যদি মনে করেন যে আপনার কাছে ফ্রীল্যান্সিং এর জন্য পর্যাপ্ত সময় আছে তাহলেই কেবল সামনের দিকে আগান। আপনাদেরকে সঠিক গাইডলাইন দিতে অনলাইন স্কুল বিডি এনেছে ফ্রীল্যান্সিং এর কাজ শেখা থেকে কাজ করার ভিডিও টিউটোরিয়াল। এখানে কাজ শিখতেও পারবেন এবং পরবর্তী যাবতীয় বিষয়ে সাহায্য পাবেন। এখানে গিয়ে দেখতে পারেন। আমাদের বিষয় হল এসইও। এটি খুব সহজ একটি বিষয় এবং এটির মাধ্যমে ভাল আয়ও করা যায়। আপনি বিভিন্ন ধরনের ব্লগ পরেও এসইও এর কাজ শিখতে পারেন। এর জন্য টিউনারপেজ এ রয়েছে এসইও এর চেইন টিউন সমূহ। সেগুলো দেখতে পারেন।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

তো যাই হোক, অনলাইনে আয় হল এমন এক গোলক ধাধা, আপনার যদি সঠিক উপায় না জানা থাকে তাহলে আপনি শুধু ঘুরপাক খেতেই থাকবেন। তাই ভাল করে চিন্তা করে সামনে আগান। যে কোন দরকার এ আমার ফেসবুক গ্রুপে জয়েন করতে পারেন।

আমাদের ফেসবুক গ্রুপ। এই গ্রুপে আপনি আপনার ফ্রীল্যান্সিং সংক্রান্ত যে কোন সমস্যার সমাধান পাবেন।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

1 মন্তব্য

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

four × three =