রাঙিয়ে তুলুন ওয়ার্ডপ্রেস || রং করুন আপনার ওয়ার্ডপ্রেস ব্লগের পোষ্ট পেজকে।

12
462

আপনি যদি ওয়ার্ডপ্রেস ব্লগার হয়ে থাকেন তবে আশাকরা যায় যে আপনি পোষ্ট পেজ, ট্যাগ, ক্যাটাগরি, পোষ্ট ফরম্যাট ইত্যাদি সম্পর্কে অবগত আছেন এবং জানেন যে এগুলোর সঠিক ব্যবহার কিভাবে করতে হয়, এবং এও জানেন যে এদের সাধারণ লুক ক্যামন হয়ে থাকে। এখন একটিবার কল্পনা করুন তো যদি আপনার পোষ্ট পেজকে রাঙিয়ে দেয়া যায় রংধুনুর মতো করে? :D রাঙিয়ে তুলুন ওয়ার্ডপ্রেস || রং করুন আপনার ওয়ার্ডপ্রেস ব্লগের পোষ্ট পেজকে। । যদি আপনার ব্লগের সকল পাবলিশ পোষ্ট, পেন্ডিং পোষ্ট, ড্রাফট পোষ্ট, নির্বাচিত পোষ্ট হয়ে থাকে ভিন্ন ভিন্ন রঙের? খুব কি খারাপ হবে? ;) রাঙিয়ে তুলুন ওয়ার্ডপ্রেস || রং করুন আপনার ওয়ার্ডপ্রেস ব্লগের পোষ্ট পেজকে।

আমাদের কাজটি করতে প্রথমতো Color My Posts WordPress plugin টি ডাউনলোড করে নিতে হবে। প্লাগিং টি ব্যবহার করতে আপনাকে খানিখটা CSS বা  Cascading Style Sheets সম্পর্কে বেসিক ধারনা থাকতে হবে। এখন না থাকলেও অসুবিধা নেই ব্যবহারের আগে জেনে নিলেই চলবে। ১/ আপনার ওয়ার্ডপ্রেস ব্লগে লগিন করে ড্যাশবোর্ড থেকে প্লাগিং পেজে যান।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

২/ এবার Color My Posts নাম দিয়ে প্লাগিংটি সার্চ করে ইন্সটল করে স্বয়ংক্রিয় করুন। যদি না পেয়ে থাকেন তবে নামিয়ে নিতে পারেনঃ ডাউনলোড

মূল ধাপঃ এই কাজের সবচে কঠিন ধাপঃ  ৩/প্লাগিং থেকে এডিট/সম্পাদক এর মধ্যা যেয়ে ডানপাশ থেকে Color My Posts সিলেক্ট করে দিয়ে  নির্বাচন করুন।

৪/ এবার Color My Posts.php ফাইলের এর নিচে যেয়ে দেখুন স্টাইল সেকশন রয়েছে। যা শুরু হয়েছে

Advertisement -
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

12 মন্তব্য

  1. ১০০ তম গুরুত্বপূর্ণ পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার সব পোস্টই অসাধারান :D
    অভিনন্দন আপনাকে। আরও এগিয়ে জান ভাই
    শুভ কামনা রইল

  2. অভিনন্দন, শুভেচ্ছা এবং ধন্যবাদ নিবেন।

  3. সাম! মানে অসাম :D আমাকে ওভার ট্র্যাক করার যে কথা শুনলুম আশা করি করবেন। আমিও চাই। আর আমি তো লেখি না এখন আর। তোমার পাশে থাকতে চাই + …

    তামু ভাই চালিয়ে যান :D :D :D

  4. তোমার জন্য আমার এ গান ।ভাল থেক বন্ধু মনে রেখ আমায়।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

seventeen + six =