ধন্যবাদ টিউনার পেজ ও মামুন ভাইকে আমাকে সপ্ন দেখানোর জন্য

2
336

সিলেটে আমার বসবাস।নিজের পরিচয় দিতে গেলে বলি আমি সিলেটি।পড়াশোনা বিবিএ।মানুষ হিসাবে অনেক ভাল এবং সৎ মনের,আর এ জন্য যাকে জীবনে অনেকবার ঠকানো হয়েছে।নিজের পরিচয় একটু অন্য ভাবেই দিলাম,কেন দিলাম হয়তো বুঝবেন কিছুহ্মণ বাদেই।

যদি বলি জালিয়াতির খপ্পরে, তাও আবার ডিজিটাল জালিয়াতির খপ্পরে কয়জন পড়েছেন ? এই ব্লগটিতে নিশ্চিত ভাবে বলা যায় এমন অনেক জনই আছেন যারা ওই খপ্পরে পড়েছেন।বলছিলাম কিছুদিন আগের ডু-ল্যান্সার,স্কাই-ল্যান্সার,ইউ-নিপে টু ইউ এর কথা।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

অনেকেই আছেন যারা ক্লিকে টাকা খুইয়েছেন।আমি ভাই ইউ-নিপে টু ইউ এর খপ্পরে পড়েছিলাম।খুইয়েছি নগদ ১ লহ্ম ৭০ হাজার টাকা।অবশ্য  প্রথমে সামান্য টাকা পেয়ে লোভে পড়ে যাওয়ায় এমনটা হয়েছে।প্রথম বার ২০ হাজারের মত বিনিয়োগ করে সামান্য লাভের মুখ দেখি,তারপর পড়ে যাই লোভে,সেই লোভ-ই আমার সর্বনাশ করেছে।

images ধন্যবাদ টিউনার পেজ ও মামুন ভাইকে আমাকে সপ্ন দেখানোর জন্য

 

 

 

ইউ নি পে টু ইঊ এ ধরা খাওয়ার পর আমি অনেক ভেঙ্গে পড়েছিলাম।বিশ্বাস করবেন আমার কপাল ভাল রাখার জন্য হজরত শাহ-জালালের মাজার পর্যন্ত গিয়েছিলাম।তার পর ডেস্টিনি তে ইনভেস্ট করলাম ৭৫ হাজার টাকা ,অবশ্য পন্য নেওয়ায় অনেকটা উঠিয়েছি।কিন্তু ডেস্টিনি বন্ধ হওয়ার পর আমার নিচের জন কে শান্তনা দিতে হয়েছে নিজের পকেট থেকেই।এক কথায় বলা যায় আমি তখন শেষ।

 

তার পর অনেক শান্তভাবে নিজের ক্যরিয়ার গড়ার চেষ্টায় থাকি ।কিন্তু গত ফেব্রুয়ারী তে দৈনিক প্রথম আলো তে আউটসোর্সিং নিয়ে কিছু লেখা পড়ে আগ্রহ জন্মাল আবার এই আউটসোর্সিং এ।

 

গত কয়েক দিন আগে এই টিউনার পেজেই মামুন ভাই এর একটি লেখা পড়েছিলাম।তিনি নিজের জীবনের একটা অভিজ্ঞতা শেয়ার করেছিলেন,তার ওই লেখা ঘটনাগুলো অনেকটা আমার মতই। যাই হোক আমি তার লেখাটি পড়ে আউটসোর্সিং বিষয়টা জানার জন্য তাকে ফোন দিলাম।মানুষটা অনেক ভাল,সেই সুদূর রংপুর থেকে আমাকে যতখানি সম্ভব বুঝিয়ে দিলেন- মোটামুটি ভাবে কিভাবে কি হচ্ছে।

 

তারপর খোজ করতে থাকি আমার এই সিলেটে কোন প্রতিষ্ঠান আছে কি না ।খোজ নিলাম আছে কিন্তু ফী অনেক বেশী ।যাই হোক তাদের সাথে আলোচনা করলাম ,তারা মুলত ডোমেইন ও হোষ্টিং সেল করে।এখানে তাদের যেটা ভাষ্য-তা হল আমাকে তাদের  কাছ থেকে একটি ডোমেইন ডীজাইন করে নিতে হবে তার পর তারা শেখাবে।বুঝলাম এখানে হবে না ।একবার চিন্তা করলাম ঢাকা যাব ,কিন্তু কোথায় যাব কে ভাল শেখায় বুঝতে পারছিলাম না।

 

অবশেষে সিদ্ধান্ত নিলাম রংপুরে যাব।আবার সেই মামুন ভাই কে ফোন দিলাম তারপর এখন রংপুরে ।এখানে এসে প্রথম প্রথম একটু খারাপ লাগছিল ,টেনশন ও ছিল।দুই দিন ক্লাশ করে বুঝলাম যে না,আসলেই খুব ভাল একটা ভবিষৎ আছে এই আউটসোর্সিং এর। আর আমি যে শুধু একাই এত দূর থেকে তাও নয় আমার মত আরো আছে টাঙ্গাইল থেকে নয়ন,রাজশাহী থেকে পুলক ।

 

তবে একটা কথা না বললেই নয়,এই টিউনারপেজ ও সেই মামুন ভাই এর লেখা টা যদি সেদিন না পড়তাম হয়ত বা আমার এই বিষয় টা তে এত তাড়াতাড়ি এত বেশি অগ্রসর হতাম না। ধন্যবাদ মামুন ভাই কে তার অমন সুন্দর একটা লেখার জন্য,সেই সাথে টিউনার পেজকেও ।আমি ভাবছি প্রথমে বিড সেক্টরে ছোট ছোট কাজ গুলি করব সেই সাথে নন বিড সেক্টরে কিছু কাজ করব।পরে ধীরে ধীরে বড় ধরনের কাজ গুলি করব।

আমার মত এখনো অনেকেই আছেন যারা ভাবছেন শিখবো কি শিখবোনা এই আউটসোর্সিং ?ভাই শিখে ফেলুন ,আজকেই খোজ নিন আপনার কাছাকাছি কোন ভাল প্রশিক্ষন সেন্টার আছে কি না।থাকলে শিখে ফেলুন এই সম্ভাবনাময় আউটসোর্সিং । ধন্যবাদ আমার এই লিখাটি পড়ার জন্য।।

দোয়া করবেন

মামুন ভাইয়ের লেখাটি পড়তে চাইলে পড়তে পারেন   এখানে

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

2 মন্তব্য

  1. ভালো পোস্ট। আমিও কাজ শিকবো কিন্তু কি শিকবো তা বোজতে পারছি না।Microsoft Office নেয়া কি কাজ করা যাবে???

মন্তব্য দিন আপনার