এবার রোবট দিচ্ছে মানুষের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা!!!

4
314

সালাম সবাইকে। কেমন দিন কাল যাচ্ছে সকলের? আসা করি ভালো। ভেবে দেখুন একবার আপনার সাথে কোন একটি রোবট যদি প্রতিদ্বন্দ্বী হয়ে কাজ করে কেমন লাগবে আপনার? নিজের গর্ব হবে নাকি লজ্জায় মাথা নিচু হয়ে যাবেন কারন একটি সাধারন যন্ত্র আপনার সাথে পাল্লা দিচ্ছে। তবে এটি ভুলে যাবেন না রোবট কিন্তু মানুশের তৈরি ই একটি যন্ত্র। বিজ্ঞানীরা এমন কিছু রোবট তৈরি করেছেন, যেগুলো ‘রক-সিজর্স-পেপার’ নামের খেলায় মানুষের প্রতিদ্বন্দ্বিতা করবে। প্রযুক্তি খবরভিত্তিক ওয়েবসাইট অরেঞ্জ নিউজ জানিয়েছে, এবছর ‍যুক্তরাজ্যের এডিনবরা ইন্টারন্যাশনাল সায়েন্স ফেস্টিভ্যালে এক ঘণ্টাব্যাপী ওয়ার্কশপে তারা এই খেলায় অংশগ্রহণ করবে।

robot এবার রোবট দিচ্ছে মানুষের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা!!!
ইউনিভার্সিটি অফ এডিনবরার বিজ্ঞানীরা দুই ফিট উচ্চতার এই রোবটগুলো তৈরি করেছেন। রোবটগুলো তাদের কৃত্তিম বুদ্ধিমত্তা ব্যবহার করে প্রতিদ্বন্দ্বির খেলা পর্যবেক্ষণ করবে এবং সেই অনুযায়ী খেলে জেতার চেষ্টা করবে। ‘এক্সবক্স৩৬০’ ভিডিও গেইমিং মেশিনের জন্য তৈরি ‘মাইক্রোসফট কাইনেক্ট’ কনসোলের মোশন সেন্সিং ডিভাইসের সাহায্যে রোবটগুলো মানুষের পদক্ষেপ পর্যবেক্ষণ করবে।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

উৎসবে রোবটের অংশগ্রহণের পর্যবেক্ষক ড. রাম র‍্যামামরদি বলেন, শুধু উৎসবে দর্শকদের আনন্দ দেয়াই মূল কারণ নয়। তারা ভবিষ্যতে এমন রোবট তৈরি করতে চান, যা মানুষকে সবধরনের কাজে সাহায্য করতে পারবে। আসা করি ভালো লেগেছে। ধন্যবাদ সবাইকে।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

4 মন্তব্য

  1. দিনে দিনে আরো কত কি দেখবো ? হা হা হা !!! অনেক সুন্দর পোস্ট । অনেক ধন্যবাদ ভাই ।

মন্তব্য দিন আপনার