সাহায্য চাই – নিজের তৈরিকৃত ব্লগ সাইটে বাংলা সার্পোট করাতে পারছিনা!

2
292

 টিটিতে অ্যাডমিনসহ সবাইকে সালাম ও শুভেচ্ছা জানাচ্ছি। আশা করি সবাই ভাল আছেন। আমি টিটির অনেক পূরাতন একজন পাঠক। প্রতিনিয়তই এই সাইটে ভিজিট করে থাকি। এবং অজানা বিষয়গুলো জেনে থাকি ও সংগ্রহতে রাখি। টিটি থেকে আমি অনেক কিছুই শিখতে পেরেছি ও পারছি।সেই জন্য টিটির সকল লেখদের কাছে আমি কৃতজ্ঞ।

বর্তমানে টিটিতে বিভিন্ন লেখকদের টপিকস পড়ে ব্লগিং সাইট কাজ করছি ও নিজের জন্য একটি ব্লগ বানিয়েছি। কিন্তু ব্লগের বেশ কিছু সমস্যাতে পড়েছি তার মধ্য অন্যতম হল-

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

১। এখানে (আমার তৈরি কৃত ব্লগে)পোস্ট করলে থাম্বনেইল দেখাচ্ছে কিন্তু ফন্টগুলো সঠিকভাবে পড়া যাচ্ছেনা।যদি পোস্টটি বিস্তারিত পড়ুন (Read More) অংশে ক্লিক করা হয় তাহলে তা সঠিকভাবে দেখা যায় না। কিন্তু থাম্বনেইল অংশটি ঠিক করতে পারছিনা।

 পরীক্ষাটি দেখতে আমার ব্লগে ভিজিট করে দেখতে পারেন-

http://pclinebd.blogspot.com/

ScreenShot004 সাহায্য চাই - নিজের তৈরিকৃত ব্লগ সাইটে বাংলা সার্পোট করাতে পারছিনা!

২। ব্লগার টেমপ্লেটের স্লাইডার অংশের দৈর্ঘ্য ও প্রস্থ কিভাবে কম-বেশী করব। এএইচ.টিএম এল জানালে ভাল হয়।

৩। আমার পিসিতে অভ্র ইনস্টল করা অআছে কিন্তু তবুও ফন্ট ব্লগে সার্পোট করছেনা।

৪। আমার ব্লগের টেমপ্লেট হিসাবে ফ্রি ব্লগ টেমপ্লেট ডাউনলোড করে কাজ চালাচ্ছি। মূল কথা ফ্রি থিম হিসাবে যেটিই ইনস্টল করে কাজ করছি সেখানে থাম্বনেইল হিসাবে বাংলা সাপোর্ট করাতে পারছিনা।

৫। এই বিষয়ে টিটিতে সার্চ করেছি কিন্তু এরুপ সমাধানের কোন টিউন খুজে পাইনি। সুতরাং যারা অভিজ্ঞ ব্লগার তাদের কাছে বিনীত অনুরোধ একজন ভিজিটর হিসাবে অআকুতি জানাচ্ছি আমাকে সাহায্য করেন বিশেষ করে আমার মত তৈরিকৃত ব্লগিং সাইটে বাংলা ফন্ট সাপোর্ট করাতে।

৬। বাংলা ব্লগিং টেমপ্লেট কোথাও পাওয়া যাবে কি? জানালে বা সাইট লিংক দিলে ভাল হয়।

যদি কেউ সমাধান জানেন তাহলে আমাকে মেইল করতে পারেন এই ঠিকানাতে – volaaddanet@gmail.com

 বি:দ্র- আমি মূলত পোস্ট করতে জানিনা  এবং ব্লগারও নই। তাই টিটিতে পোস্ট করতে পারিনা। সমস্যা হিসাবে টিটিতে এটি আমার আব্দার হিসাবে প্রথম পোস্ট ও সমস্যা চিহৃ। আশা করি অ্যাডমিন বিষয়টি একটু গুরুত্বভাবে নিবেন ও পোস্টটি ডিলেট করবেন না। এমনিতে জানিযে এরুপ পোস্ট করা ঠিক নই, তবুও দিলাম। তবে নিশ্চিত থাকুন প্রায় ৭ দিন পর এই পোস্টটি আমি মুছে দিব। এখানে যদি সমাধান পাই তাহলে অআমায় সহ অনেকের উপকারে অআসবে বৈকি। পরিশেষে সবাইকে শুভেচ্ছা জানিয়ে শেষ করছি। সবাই ভাল থাকুন, টিটির সাথে থাকুন।

 

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

2 মন্তব্য

  1. আপনে বাংলা দেখার জন্য ব্লোগে ভাষা বদলাতে হবে। এইচটিএমএল ও ব্লগ নিয়ে টিপি তে
    অনেক টিউটোরিয়াল আছ।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

9 + 15 =