স্কাইপি মেসেঞ্জার বন্ধের হুমকি দিল সৌদি আরব!!!

6
390

ইন্টারনেটের মাধ্যমে যোগাযোগসেবা স্কাইপি, ভাইবার, হোয়াটসঅ্যাপ বন্ধ করে দেওয়ার হুমকি দিয়েছে সৌদি আরব। নজরদারি করার সুবিধা না থাকায় দেশটির টেলিকমিউনিকেশন নিয়ন্ত্রকেরা দেশটি থেকে স্কাইপি, ভাইবার, হোয়াটসঅ্যাপ নিষিদ্ধ করার হুমকি দিয়েছেন। সম্প্রতি এক খবরে জানিয়েছে বিবিসি। অবশ্য নিষিদ্ধ করার পেছনের কারণটি সম্পর্কে কোনো তথ্য জানায়নি কর্তৃপক্ষ।

windows-skype স্কাইপি মেসেঞ্জার বন্ধের হুমকি দিল সৌদি আরব!!!
বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, স্কাইপি, ভাইবার, হোয়াটসঅ্যাপ অ্যাপিস্নকেশনগুলোর কর্তৃপক্ষকে এক সপ্তাহ সময় বেঁধে দিয়েছেন সৌদি আরবের টেলিকমিউনিকেশন নিয়ন্ত্রকেরা। বর্তমানে সৌদি আরবে সামাজিক যোগাযোগের ওয়েবসাইটের ব্যবহার দ্রম্নত বাড়ছে আর দেশটিতে ব্যাপকভাবে এর প্রভাব পড়ছে। সৌদি টেলিকম প্রতিষ্ঠানগুলো বেশ কিছুদিন ধরে দেশটির সংশিস্নষ্ট কর্তৃপক্ষের কাছে বিনা মূল্যের অ্যাপিস্নকেশনগুলো বন্ধ করে দেওয়ার জন্য সুপারিশ করে আসছে।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

পাশাপাশি টেলিকমিউনিকেশন কর্তৃপক্ষ বিনা মূল্যের এসব অ্যাপিস্নকেশনের ওপর নজরদারি করতে চায় বলেই এক বস্নগ পোস্টে জানিয়েছেন সৌদি এক বস্নগার। এর আগে দেশটিতে বস্ন্যাকবেরি মেসেজ সার্ভিস বন্ধের মতো ঘটনা ঘটেছিল।অ্যাপিস্নকেশনে নজরদারি প্রসঙ্গে সৌদি আরবের একজন স্কাইপি ব্যবহারকারীর ভাষ্য, স্কাইপি ব্যবহার করার সময় হিজাব না পরে কথা বলতে এখন অনেকেই হয়তো অস্বস্তি বোধ করবেন। কারণ, সব সময়ই ওই ব্যবহারকারীর মনে হবে, কেউ হয়তো তাঁর ওপর নজর রাখছে।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

6 মন্তব্য

  1. স্কাইপি মেসেঞ্জার বন্ধ করলে আমরা ক্যামনে সৌদি আরব এর সাথে কথা বলবো

  2. দেখা যাক শেষ পর্যন্ত কি হয় । ধন্যবাদ ভাই শেয়ার করার জন্য ।

মন্তব্য দিন আপনার