হাই কোয়ালিটি কন্টেন্ট এর ৫টি মাথা নষ্ট সুবিধা

6
380

আস্‌সালামু আলাইকুম। আশা করি সবাই ভালো ও সুস্থ আছেন। সকলকেই স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানিয়ে আজকের পোষ্ট শুরু করতে যাচ্ছি। আমরা সকলেই যারা ব্লগিং এর সাথে যুক্ত তারা সকলেই কিন্তু খুব ভালো করে জানি হাই কোয়ালিটি কন্টেন্ট এর মূল্য কতটুকু ব্লগিং বিশ্বে। একজন নতুন ব্লগার থেকে প্রোব্লগার, সকলেই হাই কোয়ালিটি কন্টেন্ট এর খুব কদর করে থাকেন। সকলেই হাই কোয়ালিটি কন্টেন্ট অত্যন্ত ভালোবাসেন। আজকে আমরা এই টিউন থেকে হাই কোয়ালিটি কন্টেন্ট এর ৫টি মাথা নষ্ট সুবিধা সম্পর্কে জানবো। কিন্তুয় আগে একটু দেখে নেই, হাই কোয়ালিটি কন্টেন্ট জিনিসটা কি?

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

হাই কোয়ালিটি কন্টেন্টঃ আমার নিজের মতে, যেই কন্টেন্ট শুধুমাত্র মানুষের জন্যই (বটের জন্য নয়) বিবেচনা করা হয় সেটিই হাই কোয়ালিটি কন্টেন্ট। আর দেরী না করে দেখে নেই ৫টি মাথা নষ্ট সুবিধাগুলো।

)          ব্যাকলিঙ্কঃ একজন ব্লগারের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ ও সময়সাপেক্ষ ব্যাপার হল তার পোষ্ট এর জন্য ব্যাকলিঙ্ক তৈরী করা। আপনি যদি গুগলের পেজর‍্যাঙ্ক বাড়াতে চান তাহলে অবশ্যই আপনাকে ব্যাকলিঙ্ক তৈরী করতেই হবে। কিন্তু আপনাকে জানতে হবে কিভাবে হাই কোয়ালিটি কন্টেন্ট এর মাধ্যমেই ব্যাকলিঙ্ক পাওয়া যেতে পারে। কিন্তু সত্য ব্যাপার হচ্ছে যে, আমরা শুধু হাই কোয়ালিটি পোষ্ট ভালোবাসিই না বরং তার সাথে আমাদের পূর্বের এবং প্রায় সময় ভবিষ্যৎ পোষ্টের লিঙ্ক দিয়ে থাকি। যদি আপনার ব্লগে অনেক ভিজিটর থাকে তাহলে আপনি এই একটি হাই কোয়ালিটি পোষ্ট দিয়েই অনেক ব্যাকলিঙ্ক পেতে পারেন।

)          ট্র্যাফিকঃ প্রথমেই বলেছি হাই কোয়ালিটি কন্টেন্ট এর কদর মানুষের কাছে অনেক কিছু। শুধু মানুষ না গুগল মামা নিজেও হাই কোয়ালিটি কন্টেন্ট খুব পছন্দ করে এবার তা পেঙ্গুইন হোক কিংবা পান্ডা। হাই কোয়ালিটি একটি পোষ্ট অনেক কম সময়ে অধিক ভিজিটর এর নিশ্চয়তা প্রদান করে। ভালো কন্টেন্ট এর সাথে একটু অন পেজ এসইও পারে ট্র্যাফিক এর পরিমাণ দ্বিগুণ করতে।

)          কমেন্টঃ একজন মানুষ যেমন রক্ত ছাড়া বেঁচে থাকতে পারে না, তেমনি একজন ব্লগারও কমেন্ট ছাড়া বলতে গেল অচলই। কমেন্টকে ব্লগের জীবনরেখাও বলা যেতে পারে। কমেন্ট এর মাধ্যমেই আপনার সকল মেধার যাচাই করা হয়, আপনি কি? আর একটি ভালো কন্টেন্ট একজন ভিজিটরকে প্রেরণা যোগায় কমেন্ট করতে।

)          অর্থ উপার্জনঃ ব্লগিং বিশ্বের সকলেই ব্লগ এর মাধ্যমে উপার্জন করতে চায়। সেটি আপনি এবং আমি দুজনেই। মিথ্যে বললাম কি? ব্লগ থেকে অর্থ উপার্জন করা গুণাহের কোন কাজ না। কিন্তু এটি তখনি সমস্যা সৃষ্টি করে যখন আপনি শুধু টাকা উপার্জনের জন্য ব্লগিং করবেন। কিন্তু আপনার লক্ষ্য যদি হয় ব্লগিং সফলতা অর্জন এবং ভালো কোয়ালিটি কন্টেন্ট লিখার কারণেই আপনি খুব অল্প সময়ে অধিক উপার্জন করতে পারবেন। তাই টাকার জন্য নয়, মানুষের জন্য লিখুন। এটি করেন, দেখবেন এখন আপনি যা উপার্জন করছেন এরপর এর থেকেও বেশী কিছু করবেন।

)          জনপ্রিয়তাঃ একজন ব্লগারের ব্লগিং সফলতা পুরোপুরি নির্ভর করে ব্লগিং বিশ্বে তার জনপ্রিয়তা কতটুকু তার উপর। আমি ১০০% গ্যরান্টি দিয়ে বলতে চাই, কারো ব্লগে যদি খুব ভালো মানের কন্টেন্ট থাকে তাহলে তার জনপ্রিয় হওয়াটা শুধুমাত্র সময়ের ব্যাপার। তাছাড়া গেস্ট পোষ্টিং আপনার জনপ্রিয়তা পাওয়ার বিষয়টি ত্বরান্বিত করতে পারে।

আপনার মধ্যে কি কোন হৃদয় নেই! আমি মনে করি আছে। তাই এই বিষয়গুলো ভালোমত চিন্তা করুন। আর আপনার যদি এই ব্যাপারে আরো বেশী কিছু জানা থাকে তবে শেয়ার করুন। সকলকেই ধন্যবাদ।

আমার ব্লগে টিউন করার জন্য আপনাদের সকলকেই আমন্ত্রণ। এই পোষ্টটি প্রথমে এখানে আমার ব্লগে আমার দ্বারা প্রকাশিত।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

6 মন্তব্য

  1. অনেক অনকে বেশি পছন্দ হয়েসে তাই ফেইসবুক এ সারে করালম, ধন্যবাদ আপনাকে , আরো পোস্ট চাই এই রকম

    • আশা করছি দিতে পারবো। আমার ব্লগে লিখার জন্য আমন্ত্রণ রইলো। আশা করি, ঘুরে দেখবেন।

    • আশা করি সাথে থাকবেন। আপনাদের এমন মন্তব্যই ভালো পোষ্ট দিতে অনুপ্রাণিত করে।

  2. ভাই আপনার পোস্টটি ও হাই কোয়ালিটির হয়েছে । নিয়মিত এমন হাই কোয়ালিটির পোস্ট চাই আপনার কাছ থেকে । অনেক অনেক ধন্যবাদ …………

    • দোয়া করবেন। ভবিষ্যতেও আপনাদের ভালো ভালো পোষ্ট উপহার দিতে চাই।

মন্তব্য দিন আপনার