আলোড়ন তুললো অতি বুদ্ধিমান স্মার্টফোন স্যামসাং গ্যালাক্সি এস ফোর

4
791

গত ১৪ মার্চ ইউনাইটেড স্টেটস অফ আমেরিকার নিউ ইয়র্কে পৃথিবীবাসীর কাছে প্রথমবারের মত উপস্থাপন করা হলো আজকের প্রযুক্তির সবচেয়ে অত্যাধুনিক ও বুদ্ধিমান স্মার্টফোন স্যামসাং গ্যালাক্সি এস ফোর। ইউরোপসহ এশিয়ার বিভিন্ন দেশে এই বিস্ময়কর স্মার্টফোনটি পাওয়া যাবে আগামী ২৬শে এপ্রিল থেকে। গ্যালাক্সি এস থ্রি এর তুলনায় আকারগত পার্থক্য খুব সামান্য হলেও এই ফোন থাকছে চমকপ্রদ এবং আকর্ষনীয় নতুন সব সফটওয়্যার।

স্যামসাং গ্যালাক্সি এস ফোর এ কি কি উদ্ভাবন যোগ করা হলো:Samsung Galaxy S4 Bangladesh আলোড়ন তুললো অতি বুদ্ধিমান স্মার্টফোন স্যামসাং গ্যালাক্সি এস ফোর
সব স্মার্টফোনকে পিছনে ফেলে দিয়ে স্যামসাং প্রথমবারের মত তার ক্ষুদ্র মোবাইল ডিভাইসের ভিতরে ১৩ মেগাপিক্সেল ক্যামেরার পরিচয় করিয়ে দিলো। তবে এখানেই ক্যামেরার সকল বৈশিষ্ঠ শেষ নয়। মজার বেপার এই যে আপনি একই সাথে সামনের এবং পিছনের ক্যামেরা দিয়ে উভয় দিকের ছবি একসাথে তুলতে পারবেন এবং একটি ফ্রেমের ভিতরে আবদ্ধ করতে পারবেন। মনোরম নয় কি? এছাড়া ডুয়েল ভিডিওর মাধ্যমে একইভাবে ভিডিও করতে পারবেন সামনের এবং পিছনের দিকের দৃশ্য। শেয়ার করুন ভিডিও চ্যাট বা কনফারেন্সের মাধ্যমে এই ক্যামেরার গুণাগুণ।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

স্মার্ট পজ সিস্টেমের মাধ্যমে আপনার চোখের মুভমেন্ট দেখে কমান্ড গ্রহণ করবে এই অতি বুদ্ধিমান ফোনটি। আপনি যদি মোবাইলে মুভি চালু অবস্থায় অন্য কোনো দিকে তাকান তবে সে আপনাআপনি pause মোডে চলে যাবে। স্মার্ট স্ক্রল ফীচারটিও কাজ করবে একইভাবে। আপনার চোখ উপর নিচে করার মাধ্যমে স্ক্রল আপ ডাউন করে নিন ওয়েবপেজ।

আরো আছে এস হেলথ সফটওয়্যার। এর মাধ্যমে আপনি জানতে পারবেন আপনার বর্তমান স্থানের তাপমাত্রা, আর্দতা ইত্যাদি সম্পর্কে। আরো জানতে পারবেন কত পরিমান ক্যালোরিযুক্ত খাবার আপনি খেয়েছেন যা শরীরের ওজন বাড়ায়, ব্যায়ামের মাধ্যমে কতটুকু ক্যালোরি পুড়িয়েছেন, ব্লাড প্রেসারের অবস্থা কি ইত্যাদি বিষয়ে।

স্যামসাং প্রথমবারের মত বিশ্ববাসীকে পরিচয় করিয়ে দিল এস ট্রান্সলেটের সাথে, যার মাধ্যমে আপনি আপনার ভয়েস বা টেক্সটের সরাসরি ট্রান্সলেট করে নিতে পারবেন আপনার পছন্দের ভাষায়। যা ফোনটি আপনাকে স্ক্রীনে লিখে দিবে বা বলে শুনাবে। এতে অনেক সহজ হয়ে যাবে বিদেশীদের সাথে কথা বলা, আরামদায়ক হবে অন্য দেশে ভ্রমন ও অন্য ভাষাভাষী মানুষদের সাথে কথোপকথন । আরো থাকছে ওয়াইফাই এর মাধ্যমে গেম বা মিউজিক কানেকশনের সুযোগ। অপারেটিং সিস্টেম অ্যানড্রইড ৪.২.২ জেলি বিন ডিফল্ট হিসেবে আছে। পরবর্তী ভার্সন আপডেট করার সম্ভাবনা আছে।

হার্ডওয়্যার:
স্যামসাং হার্ডওয়্যার নিয়ে বেশি গুরুত্ব দেয়নি যার কারণ মানুষ স্মার্টফোনের বিভিন্ন সফটওয়্যারের দিকেই বেশি ঝুকছে। এই ফোনের মার্কিন ভার্সন ১.৯ গিগাহার্জ কোয়াড কোর চিপ আর আন্তর্জাতিক ভার্সনে থাকবে ১.৬ গিগাহার্জ অক্টাকোর চিপ। থাকছে ২ গিগাবাইট ram। অতি বুদ্ধিমান এই ফোনটি আন্তর্জাতিক বাজারে আসছে এপ্রিল মাসের শেষ দিকে। আরো জানতে চোখ রাখুন mobiledokan.com এর পাতায়।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

4 মন্তব্য

  1. কবে যে কিনমু ভাই একখান । তবে আপনাকে ধন্যবাদ আগেই এমন সুন্দর করে পোস্ট আকারে জানিয়ে দেওয়ার জন্য ।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

seven + two =