নিজে জানি এবং অন্যকে জানাই

2
359

সবাইকে সালাম জানিয়ে শুরু করছি আমার আজকের টিউন ।

আমি নিয়মিত টিউনারপেইজ পড়ি । মাঝে মাঝে দেখি অনেকে টিউন করে না বুঝে । মানে তারা যা আজ শিখেছে তা সবার সাথে শেয়ার করতে চায় । এটা নতুনদের জন্য অনেক সাধনা বা কষ্টের । একটা কিছু নিজে জানা বা খুঁজে বের করা বড় কষ্টের । আপনারা যারা পারেন তাদের কাছে হয়ত ব্যাপারটা সহজ । কিন্তু একটিবার আপনি ফিরে যান সেই কম্পিউটার, মাল্টিমিডিয়া মোবাইল, ইন্টারনেট জগতের প্রথম দিক । আপনি কিছু পারতেন না । যখন কিছু পেয়েই গেছেন তখন সবাইকে কিভাবে বলতেন? কত খুশীই না হয়েছিলেন! আজকের নতুন যারা টিউন করছেন তারাও তো আপনার মত করে সবার কাছে বিলিয়ে দিতে চায় ।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

হয়ত অনেকে ভাবছেন এটা কি টিউন আর কি সব বকতেছে। আসলে এটি সকল টিউনারদের অবগতর জন্য। নতুন কোন টিউনার টিউন করলে আপনারা বড়/পুরাতন টিউনাররা বাজে কমেন্ট করে একটি টিউনারের মন ভেঙ্গে দেন।নতুনরা তো শেখার জন্যই এখানে আসছে। কিছু শিখতে। সেখানে আপনারা যারা পারেন তারা যদি এমন করে উৎসাহ না দিয়ে মন ভেঙ্গে দেন তাহলে ব্যাপারটা কেমন হলো। আমরা কেউ কারো উর্দ্ধে না। নতুনদের কাছ থেকেও আমাদের সবার কিছু শেখার থাকতে পারে।আসুন আমরা সবাই নতুনদেরকে উৎসাহ দিয়ে ও তাদের বুঝিয়ে দিই তাদের ভুল গুলো।

আর নতুনদের প্রতি আমার একটা কথাই রইলো আপনারা আগে ৫/৬মাস পুরো টিউনারপেইজ পড়ুন।তখন যদি আপনার মনে হয় যে আমি ব্যাপারটা জানি কিন্তু টিউনারপেইজে ব্যাপারটা শেয়ার করেনি কেউ। তখন আপনি করেন। তবে যে বিষয়ে করবেন আপনি নিজে সে বিষয়ের সব টিউন পড়ে প্রাসঙ্গিক বিষয়ে টিউন করবেন।

আসুন কাউকে অবহেলা না করে উৎসাহ দিই এবং দেশকে তথ্যপ্রযুক্তি সম্পন্ন ডিজিটাল বাংলাদেশ গড়ি। নিজে জানি এবং অন্যকে জানান

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

2 মন্তব্য

  1. ধন্যবাদ @ishtiakzahan….আপনার কমেন্টরে জন্য । আসলে হাতে সময় কম তাই বেশী লিখতে পারলাম না

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

17 + fifteen =