Farcry 3 Single Player Review (PC)

5
582

pic Farcry 3 Single Player Review (PC)জনপ্রিয় গেম সিরিজ ফারক্রাই এর তৃতীয় সংস্করণ বের হয়েছে। চলুন নতুন এ গেম সম্পর্কে জেনে আসা যাক।

ডেভেলপার: Ubisoft Montreal

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

পাবলিশার: Ubisoft

প্লাটফর্ম: Playstation 3, Xbox 360, Microsoft Windows

গেম ইঞ্জিন: Dunia Engine 2 with Havok physics

মুক্তির তারিখ: ৩০ নভেম্বর, ২০১২

কাহিনী: ফারক্রাই ৩ গেমটি ২০০৮ সালে বের হওয়া ফারক্রাই ২ এর সিক্যুয়েল। ফারক্রাই ৩ এর লোকেশন হচ্ছে ইন্ডিয়ান এবং প্যাসিফিক ওসানের মাঝামাঝি কোন একটি দ্বীপ। গেমারকে খেলতে হবে Jason Brody-এর ভূমিকায়।

Jason Brody তার বন্ধুদের সাথে বেড়াতে আসে ব্যাংককে। সেখানে তারা ঠিক করে তারা স্কাইডাইভিং এ যাবে। তারা সবাই একটি জলদস্যুদের দ্বীপে অবতরণ করে। তাদের সবাইকে জলদস্যুদের নেতা ভাস বন্দী করে ফেলে। ভাস বুদ্ধি করে তাদের পারিবারের কাছ থেকে মুক্তিপণ আদায় করে তাদেরকে দাস হিসেবে বিক্রি করে দিবে। জাসন তার বড় ভাইয়ের সহযোগিতায় সেখান থেকে পালিয়ে যেতে সক্ষম হলেও তার বড় ভাই পালাতে গিয়ে মারা পড়ে। ­­­­জাসনকে ডেনিস নামে এক ব্যক্তি বাচায় যে রাকাত এর অন্তর্ভূক্ত। রাকাত হচ্ছে সেই দ্বীপে বসবাসকারি একটি উপজাতি যারা জলদস্যুদের অত্যাচারে অতিষ্ট হয়ে গেছে। এ উপজাতির নেতা হচ্ছে কিটরা। এরপর সেখান থেকে গেমারের অভিযান শুরু হবে তার অন্যান্য বন্ধুদের বাচানোর এবং ভাস ও তার দস্যু বাহিনীকে ধ্বংস করার। এ গেমের কাহিনী এগিয়ে যাবে। এ গেমটি হচ্ছে ওপেন ওয়ার্ল্ড ফার্স্ট পারসন শুটিং গেম।

FC_3_CAMERA Farcry 3 Single Player Review (PC)

গেমে নতুন অনেক বিষয় যুক্ত করা হয়েছে। নতুন গেমে স্ক্রীণের বাম সাইডে নিচের দিকে মিনি ম্যাপ যুক্ত করা হয়েছে। যা আগের গেমে ছিল না। আগের গেমে প্রতিবার ম্যাপ বের করে করে দেখা বেশ বিরক্তিকর ব্যাপার ছিল। আগের গেমে আশেপাশের প্রাণীগুলোকে আঘাত করা যেত না। নতুন এ গেম এসব প্রাণীকে আঘাত করার পাশাপাশি যুক্ত হয়েছে হিংস্র প্রাণী যারা খেলোয়ারকে নানাভাবে আক্রমণ করবে। গেমে হিংস্র প্রাণীদের মধ্যে আছে বাঘ, ভাল্লুক, কুমির, কুকুর, সাপ, কমোডো ড্রাগন ইত্যাদি।  গেমে নতুন অস্ত্রের মধ্যে যুক্ত হয়েছে তীর। গেমে মূল ‍মিশনের পাশাপাশি আছে সাইড ‍মিশন যাতে গেমারকে ছবি তুলতে হবে, পশু ‍শিকার করতে হবে ইত্যাদি। গেমের প্রথম থেকে সম্পূর্ণ ম্যাপ থাকবে না অর্থাৎ গেম খেলতে ম্যাপে নানা বিষয় অন্তর্ভূক্ত করা যাবে।

FC_3_MAP_1 Farcry 3 Single Player Review (PC)

আগের পর্বে গেমারকে কিছু কিনতে হলে বা মিশন শেষ করলে হীরা পেত কিন্তু এবারে হীরার বদলে যুক্ত করা হয়েছে টাকা। গেমে ছুরি ‍দিয়ে কাউকে পিছনে থেকে মারার ব্যাপারটা ভালই লাগবে। গেমে ছুরি ছুড়েও শত্রুকে মারা যায়। লুকিয়ে লুকিয়ে শত্রুকে মারার সময় শত্রু গেমারের উপস্থিতি কতটা বুঝতে পেরেছে তাও গেমে বোঝা যায়। গেমে কোন ক্যারেক্টার মরে পরে থাকলে তাকে সার্চ করে তার কাছে থাকা টাকা-পয়সা, গুলি, বোমা ইত্যাদি লুট করা যায়। গেমে কারের পাশাপাশি মটরসাইকেলও আছে। গেমে কিছু গাছ আছে যা সংগ্রহ করে গেমার ঔষধ বানাতে পারবে যা লাইফ কমে গেলে কাজে আসবে। গেমে বিভিন্ন কাজের উপর পয়েন্ট পাওয়া যায়। যেমন- হেডশট, লুকিয়ে মারা, মাল্টিকিল ইত্যাদি। পয়েন্ট সংগ্রহের মাধ্যমে গেমারের দক্ষতা বাড়ানো যায়। গেমে কিছু কিছু গুহা আছে যেখানে পশু থাকে সেখানে গিয়ে পশুকে মেরে তাদের চামড়া ছাড়িয়েও টাকা পাওয়া যায়।

গেমে গ্রাফিক্স, গেমপ্লে, সাউন্ড ইত্যাদি এককথায় অসাধারণ। গেমটি খেলে দেখতে পারেন। আশা করি ভাল লাগবে।

মিনিমাম হার্ডওয়্যার:

অপারেটিং সিস্টেম: Windows XP 32bit

র‌্যাম: 2 GB

গ্রাফিক্স কার্ড: GeForce 8600 GT অথবা Radeon HD 2600 Pro

প্রসেসর: Core 2 Duo E6400 2.13GHz অথবা Athlon 64 X2 Dual Core 4000+

হার্ডড্রাইভ স্পেস: 12 GB

রিকোমেন্ডেড হার্ডওয়্যার:

অপারেটিং সিস্টেম: Windows 7 64bit

র‌্যাম: 4 GB

গ্রাফিক্স কার্ড: GeForce GT 640 1GB DDR3 অথবা Radeon HD 4850

প্রসেসর: Core i3-530 2.9GHz অথবা Phenom II X2 565

হার্ডড্রাইভ স্পেস: 12 GB

ফেসবুক ফ্যানপেজ: fb/bestsoft6014

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

5 মন্তব্য

  1. ভাই ডাউনলোড লিংক কথায়? দয়া করে ডাউনলোড লিংক দিন

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

eight + four =