Assassin’s creed IV Preview

3
382

ac-iv Assassin's creed IV Previewসম্প্রতি জনপ্রিয় গেম নির্মাতা প্রতিষ্ঠান ইউবিআইসফট নতুন অ্যাসাসিন্স ক্রিড বাজারে আনার ঘোষণা ‍দিয়েছে। গেমটি আগামী ২৯ অক্টোবর মুক্তি দেওয়ার ঘোষণা দেওয়া হয়েছে। চলুন নতুন এ গেম সম্পর্কে জেনে আসা যাক।

অ্যাসাসিন্স ক্রিডের নতুন এ গেমের নায়ক Edward Kenway. যে একজন জলদস্যু কিন্তু সে অ্যাসাসিন্স বিদ্যায় প্রশিক্ষণ প্রাপ্ত। আগের গেমের নায়ক Ezio -এর ট্রিলজি শেষ হয়েছে এর আগের পর্ব অ্যাসাসিন্স ক্রিড ৩ এর মধ্য দিয়ে। নতুন এ গেমে ফুটিয়ে তুলা হয়েছে ১৮শতকের কাহিনী।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

অ্যাসাসিন্স ক্রিডের নতুন এ গেমের সেট হচ্ছে ১৭১৫ সালের দিকে ক্যারিবিয়ান সাগরের বুকে। যেখানে নায়ক তার জাহাজ নিয়ে দস্যুতা করে বেড়ায়। অ্যাসাসিন্স ক্রিড ৩ এর মত এ গেমেও ইংরেজ বাহিনীকে শত্রু হিসেবে উপস্থাপন করা হয়েছে।

নতুন এ গেমে গেমারকে খেলতে হবে ৫০ বিভিন্ন লোকেশনে যা ৩টি শহরের মধ্যে ছড়িয়ে ছিটিয়ে আছে। এ তিনটি শহর হল: Havana, Kingston এবং Nassau.

ইউবিআইসফট Havana শহরের ডিজাইন করতে অ্যাসাসিন্স ক্রিড ২ এর আর্কিটেকচারাল মডেল বেছে নিয়েছে। আর Kingston শহরের ডিজাইন করা হয়েছে অ্যাসাসিন্স ক্রিড ৩ এর বোস্টন শহরের মত।

গেমে এর পাশাপাশি জঙ্গল, গুহা ইত্যাদিতে যাওয়া যাবে। এই সিরিজে এই প্রথম কোন গেমে পানির নিচে ঘোরা ব্যাপারটা রাখা হয়েছে। পানির নিচে ডুবে যাওয়া কোন জাহাজ থেকে সম্পদ তোলা যাবে। আবার গেমের মধ্যে পানির নিচে হাঙ্গরের সাথেও মারামারি করতে হবে।

এ গেমের একটি অন্যতম বাহন হল এডওয়ার্ডের জাহাজ। এ জাহাজের নাম হল Jackdaw. গেমের মধ্যের ৫০টি বিভিন্ন স্থান সমুদ্রের সাথে যুক্ত। এ জাহাজের মাধ্যমে সমুদ্রের যে কোন যায়গায় যাওয়া যাবে। এর মাধ্যমে কোন বড় জাহাজ ডাকাতি করা যাবে। বিভিন্ন জাহাজে ডাকাতি করে মালামাল লুটের মাধ্যমে প্লেয়ার আপগ্রেড যুক্ত করতে পারবে। এ আপগ্রেডের মাধ্যমে আরো বড় এবং উন্নত যুদ্ধ উপকরণযুক্ত জাহাজ পাওয়া যাবে। অন্য জাহাজ আক্রমণের ফলে প্লেয়ারের জাহাজের কোন ক্রু মারা গেলে নতুন ক্রু যুক্ত করা যাবে অর্থের বিনিময়ে। কোন জাহাজ আক্রমণ করার আগে এডওয়ার্ড তার স্পাইগ্লাস ব্যবহার করে চারদিকের পরিবেশ পর্যবেক্ষণ করতে পারবে এবং কোন জাহাজের মালামাল সম্পর্কে ধারণা নিতে পারবে যা সেই জাহাজ বহন করছে।

নতুন এ গেমের ট্রেলার মুক্তি দেওয়া হয়েছে। ট্রেলার থেকে এডওয়ার্ড থেকে কিছু ধারণা পাওয় যায়। এডওয়ার্ড তার সাথে সবসময় দুটি তলোয়ার রাখে। তার সামনে দুটি এবং পিছনে দুটি বন্দুক থাকে। তার সাথে অ্যাসাসিন্সদের হিডেন ব্লেডতো থাকছেই।

গেমটি কাহিনীর সময়কাল হচ্ছে পাইরেটদের স্বর্ণযুগ। ১৭১৪ সালে স্প্যানিশদের যুদ্ধ শেষ হওয়া পর সেখানে বেকারত্ব চরম আকার ধারণ করে। এ সময় অনেক মানুষ জলদস্যুতায় যোগ দেয়।

এ সময়কার অনেক বিখ্যাত জলদস্যু যেমন: Charles Vane, Blackbeard, Benjamin Hornigold, Anne Bonny, Calico Jack -কে এই গেমের মধ্যে রাখা হয়েছে। এই সিরিজের গেমগুলো সবসময় ইতিহাস মিশ্রিত থাকে। এ গেমেও এই ব্যাপারটা লক্ষ করা যাচ্ছে বেশ ভালভাবে। গেমের ট্রেলারে সর্বকালের সেরা পাইরেট Blackbeard-কে বেশ ভালোভাবেই চিত্রায়িত করা হয়েছে।

বরাবরের মত এবারও অ্যানিমাস নামের মেশিনটা থাকছে যা দ্বারা কোন মানুষের ডিএনএ টেস্ট করে অতীত ইতিহাস বের করা যায়।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

3 মন্তব্য

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

4 × four =