ঠিক করলাম,আর চাকুরী নয়,শুধুই আউটসোর্সিং

4
1123

রংপুরের ছেলে আমি পড়াশুনা শেষ করেছি গত বছর ২০১২ তে।এম,বি,এ করলাম ছোট খাট একটা প্রাইভেট ইউনিভার্সিটি থেকে।তারপর আর কি,চাকুরী খোজা।আমার পরিবার মোটামুটি সচ্ছল ।যা হোক এ পর্যন্ত কম জায়গায়  যাইনি এই ৩ শব্দের আজিব চাকুরীর জন্য ।আজকাল চাকুরীর বাজার কেমন,হয়তো আমার মত আনেকেই জানেন।

 

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

আমার কম্পিউটারের সাথে পরিচয় বছর দুই এক আগে।সবে বেসিক বিষয়গুলি শিখেছি,এর মাঝে সেই ডুল্যান্সার এর খপ্পরে পরলাম এক বন্ধুর মাধ্যমে।খোয়ালাম ৫০ হাজার টাকা ।অবশ্য কিছু টাকা উঠাতে পেরেছিলাম।তার পর চাকুরী খোজা।ইচ্ছা ছিল ব্যাংকিং সেক্টরে কাজ করবো,তাই ঠিক সেভাবেই প্রস্তুতি নিয়েছিলাম।অনেক ব্যংকে পরীক্ষাও দিয়েছি,কিন্তু বিধি বাম ।বেশির ভাগ ক্ষেত্রে পরীক্ষার আগেই কারো না কারো চাকুরী হয়ে যায়,লবিং এ।আমার তো ভাই সেটার অভাব।যা হোক এভাবেই যাচ্ছিল দিনকাল।

 

একদিন এই প্রথম আলো ব্লগেই জানতে পারি আমাদের রংপুরে  আউটসোর্সিং এর প্রশিক্ষন কেন্দ্র চালু হয়েছে,যেখানে আয়ের নিশ্চয়তা সহ প্রশিক্ষন দেয়া হচ্ছে।

ব্যাপারটা জ়েনে আগ্রহ জন্মাল।তার আগে অবশ্য এই রংপুরে তেমন কোন প্রতিষ্ঠান ছিলনা,যারা আউটসোর্সিং

এর প্রশিক্ষন দেয়।ছিল,তবে সবি ধরা খাওয়া।যা হোক ওই প্রতিষ্ঠানের সাথে যোগাযোগ করে জানলাম এই আউটসোর্সিং

এর খুটিনাটি বিষয়গুলি।আমার সে সময় মনে হয়েছিল ,ইস, যদি  এই প্রতিষ্ঠানটি আরো কিছু আগে হত ,হয়ত আমার টাকাগুলি খোয়া যেতনা।

 

যা হোক অংশ নিলাম প্রশিক্ষনে ।ধীরে ধীরে বুঝতে শিখলাম এই আউটসোর্সিং সমন্ধে সব কিছু।আমার প্রশিক্ষন শেষ হয়েছে মাস তিনেক আগে।তারপর আর কি ? কাজ শুরু।একি সাথে বিড ও ননবিড দুই সেক্ট্ররেই চেষ্টা করলাম।আর এখন ,আমি আয় করছি ।এই তো গত ১৫ ফেব্রুয়ারী ২০ ডলার আয় করলাম।এখন আমার অনলাইনে আছে ১২০ ডলারের মত।আমাকে এখন আর সেই প্রতিষ্ঠানে যেতে হয় না।তবে মাঝে মাঝে যাই যখন সমস্যায় পড়ি।

 

জ়ীবনের এই মুহুর্তে এসে আজ আমি সিদ্ধান্ত নিয়েই ফেললাম যে-আমি আর চাকুরীর পিছনে দৌড়িয়ে জুতার তলা ক্ষয় করবো না ।আমার বিশ্বাস আমি যদি এই আউটসোর্সিং নিয়েই থাকি আগামী ৬ মাস পর আমার আয় মাসে ৫০ হাজার টাকা হবে ইনশা-আল্লাহ ।তাই আমি ঠিক করেছি এই আউটসোর্সিং কেই পেশা হিসাবে নিব।

আমার মত আপনারাও পেশা হিসাবে নিতে পারেন এই আউটসোর্সিং ।

 

আমার এই লিখাটি মনে করতে পারেন একজনের জীবনের এক চরম অভিজ্ঞতা ।

 

তবে আপনারা যদি এই আউটসোর্সিং

বিষয়ে জানতে চান তাহলে আমার সাথে কথা বলতে পারেন । ০১১৯৩১৮৪০৮৬

 

কিংবা ওই প্রতিষ্ঠানের সাথে যোগাযোগ করতে পারেন >   Xpert IT. ০১৭২৮৬১৬১৪৭

 

আমার জন্য দোয়া করবেন ।।ধন্যবাদ সবাইকে।।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

4 মন্তব্য

  1. মামুন ভাই
    আপনাকে ধন্যবাদ এ রকম একটি তথ্য প্রকাশ করার জন্য. আমি চাকুরিজীবি ব্যাচ-এ ক্লাস করেছি. মাসুদ ভাই খুব ভালো ভাবে সব কিছু শেখায়. খুবই আন্তরিক. যারা রংপুরের ভাই আউটসর্চিং শিখতে চান তারা Xpert IT তে শিখতে পারেন.

  2. আমি ও এক মত আপনার সা। আসলে এক্সপাট আই টি (Xpert IT) এর মাসুদ ভাই অনেকটাই হেল্পফুল ।আমিও কৃতজ্ঞ তার কাছে ।তবে এই সেক্টরে কাজ করতে গেলে পরিশ্রম করতে হয়।মামুন ভাই-আপনি কত তম ব্যচে ক্লাশ করেছেন ?।

    আপনার এমন বাস্তববাদি লিখার জন্য আপনাকে ধন্যবাদ।।আশা করি আপনার আরো উন্নতি হবে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

four × two =