ব্রডব্যান্ড নেট কানেকশন ও ম্যাক এড্রেস স্পীড

আমাদের দেশের ইন্টারনেট বিলের কথা তুলে ধরতে চাইলে এক কথায় বেশিই বলা চলে। যার কারনে অনেকেই কমমূল্যের নেট চালিয়ে থাকেন। আর কমমূল্য মানেই কম স্পীড। আর এই স্পীড দিয়ে ফেসবুক বা টুকটাক সাইট ভিজিট করা ছাড়া অন্যকিছু করার চিন্তা মাথাতেই অনেকের আসে নাহ :( তাই আজকে আমরা দেখবো কিভাবে আপনার ব্রডব্যান্ড লাইনটি দিয়ে অন্য কোন বেক্তির যার ইন্টারনেট স্পীড কিনা আপনার চেয়ে দ্রুত গতির তার নেট চালানো যায় কিভাবে । আর এটা করবো আমরা ম্যাক এড্রেস এর সাহায্য নিয়ে :D

<< ipscan22 সফটওয়ারটি>>

ডাউনলোড করে আপনার পিসিতে সেটআপ দিয়ে রান করান। Image 1 সফটওয়্যার টি চালু হবার পর Scan দিন Image 2 লক্ষ্যকরুন আপনি যে ব্রডব্যান্ড লাইনটি ব্যাবহার করছেন, তার অন্য ইউজারদের IP এবং MAC address আপনি দেখতে পাচ্ছেন। হয়তো বা অনেককেই আপনি চিনেন ;) । এটা বললাম কারণ ব্রডব্যান্ড যেহেতু তারের মাধ্যমে দেয়া হয় এবং আপনার এলাকাতেই সে কোম্পানিটি রয়েছে সেহেতু আপনার বন্ধুরা অথবা পরিচিত অনেকেই হয়তো আপনারী মতো সেখান থেকে লাইন নিয়েছেন। Image 3 এবার আপনার পছন্দ অনুযায়ী কোন একজন ইউজারকে বেছে নিয়ে তার ওপর মাউসের রাইটবাটন ক্লিক করে তার MAC address টি Copy করে ফেলুন :) [যদি দেখেন যে তারস্পীড কম লাগছে আপনার কাছে তবে আপনি পুনরায় অন্যদের টা ট্রাই করে দেখুন কোনটা আপনার পছন্দ হয়] Image 4 আপনার উইন্ডোজ এর কন্ট্রোল প্যানেলে প্রবেশ করুন Image 5 নেটওয়ার্ক অ্যান্ড ইন্টারনেটের মাঝে ক্লিক করুন Image 6 নেটওয়ার্ক অ্যান্ড শেয়ারিং সেন্টারে ঢুকুন Image 7 লোকাল এরিয়া কানেকশনের মাঝে ক্লিক করুন Image 8 এবার আপনি Properties এর মাঝে যান Image 9 Internet Protocol Version 4(TCP/IPv4) এর মাঝে ক্লিক করে কনফিগারে যান Image 10 ইয়েস দিয়ে দিন Image 11 Advanced এ যেয়ে Network Address সিলেক্ট করুন Image 12 কপি করা ম্যাক এড্রেস Value তে টিক দিয়ে পেস্ট করে Ok করে দিন। এবার নেট কানেকশন অফ করে আবার চালু করুন :D

*যেনে রাখুন ড্যাম সিওর আপনি ধরা খাবেন। আজ নয়তো কাল :) *নেট কানেকশন এর লোকেরা তাই আপনাকে জরিমানা করতে পারে, অথবা নেট কানেকশন ডিস্কানেক্ট করে দিতে পারে। *তাদের সাথে সম্পর্ক খারাপ হয়ে যেতে পারে।

তাই চেষ্টা করবেন কোন কোম্পানির ইউজার নেম ইউজ করতে। কারণ সাধারণত রাত ৮ টার পর প্রায় অফিস বন্ধ হয়ে যেয়ে থাকে!! আর রাতের বেলা যদি ইউজ করেন তবে নেটের লোকেরা নাও ধরতে পারে। কারণ তারাতো আর সারারাত বসে পাহারা দিচ্ছে নাহ কম্পিউটারের সামনে। আর আপনিতো সকাল হবার আগেই নিজের ইউজারনেমে ফিরে আসছেনই ;)

ভালো থাকুন, ভালো থাকার চেষ্টা করুন। যুদ্ধঅপরাধীদের বিরুদ্ধে গর্জে উঠুন। বাংলায় ব্লগিং করে এই বিশাল সাইবার ওয়ার্ল্ডের মাঝে নিজের মাতৃভাষাকে উচ্চুস্থানে নিয়ে যেতে সাহায্য করুন :)

 

22 thoughts on “ব্রডব্যান্ড নেট কানেকশন ও ম্যাক এড্রেস স্পীড

  1. Reyan Ranjan

    স্ক্যান করলে সব আড্ড্রেস দেখা যায় না, আগে দেখা যেত এখন দেখা যায় না, আমি চুরি করে ব্যাবহার করছি, জানার পরে তারা কিভাবে আমাকে এই সুবিধা থেকে বঞ্চিত করবে, দয়া করে কার জানা থাকলে বলবেন/সাহা্য্য করবেন।

    Reply
  2. hmmm

    ভাই ভ্যালুতে মোট ১২ টি ওয়ার্ড লিখা যায় কিন্তু স্ক্যান করে যে সব ম্যাক অ্যাড্রেস পেয়েছি তার প্রত্যেকটির ওয়ার্ড ১৭ টি করে। যার ফলে ভ্যালুতে সম্পুর্ন ম্যাক অ্যাড্রেটি লিখতে পারছি না। আসলে ভুলটা কোথায় ….??? দয়া করে সহায্য করবেন….!!!

    Reply
  3. hmmm

    ভাই ভ্যালু তে ১২ টি ওয়ার্ড লিখা যায় । কিন্তু নেট স্ক্যান করার পর যে ম্যাক অ্যাড্রেস গুলা পাচ্ছি তা ১৭ টি ওয়ার্ডের । যার ফলে ভ্যালু তে সম্পুর্ন ম্যাক অ্যাড্রেস টি বসাতে পারছি না। ভুল টা আসলে কোথায়………….??? :(

    Reply
  4. Rimon Talukder

    আমার ধারনা এতা BTCL এর ক্ষেত্রে কাজ হবে না…যদি কেউ পেরে থাকেন তাইলে বইলেন

    Reply
    1. pirate_king

      ইথারনেট এর ক্ষেত্রে এর থেকে সহজ এবং কার্যকরী আর কোন পদ্ধতি আমার জানা নেই ! ধন্যবাদ তামিম ভাই অসাধারণ পোস্ট টা করার জন্য :)

      Reply
  5. cserakib19

    Vaia ki kore dial up broad brand connection hack korbo,jodi jano please quick janao….khub dorkar…please please

    Reply
  6. শখের বাউল

    এক বার চেস্টা করে দেখতে হয় । ধন্যবাদ তামিম ভাই ।

    Reply
  7. অন্ধকারের রাজকুমার

    ভাই angry ip scanner দিয়া scan করলে কোনটার স্পীড কত তা আসে

    Reply
  8. suvronur

    কেও কি জানেন কিভাবে banglalion wimax এর নেট কানেকশন কিভাবে share করে? আমার খুভ দরকার. অগ্রিম ধন্যবাদ .

    Reply
  9. অর্ণব

    ভাই পরবর্তীতে নিজের এড্রেস এ ফিরে যাব কি করে , সেটা একটু বললে ভাল হত ।

    Reply
    1. pirate_king

      ম্যাক চেঞ্জ করার আগে নিজের ম্যাক টা কোন নোটপ্যাড এ লিখে রাখুন এবং একই উপায়ে আবার চেঞ্জ করুন :)

      Reply
  10. back-track

    adsl এর স্পিড hack করার কোনো Way আসে ভাই ???

    Reply
  11. আজব রাজপুত্র

    ভাই কিছু সমস্যায় পড়ছি। ম্যাক কপি পেস্ট করার পর ফেবু, জিমেইল,ইয়াহু এরকম সাইট ছারা আর কোন সাইট ওপেন হচ্ছেনা। প্লিজ হেল্পান।

    Reply
  12. আদি

    দারুন একটা টিউন. অনেক অনেক সুন্দর হইছে. অনেক ধন্যবাদ আপনাকে.

    Reply
  13. রকস্টার

    সুন্দর পোস্ট ভাই

    Reply
  14. obuj_mon

    আমি এই রকম করে ৫ মাস ধরে নেট চালাচ্ছি (৫৭০ স্পীড )। কিন্তু আমার কথা হচ্ছে ওরা আমাকে কীভাবে ধরবে ???? আমিতো ধরা খাওয়ার কোন রাস্তা দেকছিনা ।+ আমি এই সাইট এর বিশাল ১ জন ভক্ত । আমি নতুন নতুন টিউন গুল প্রতি দিন ফলো করি। বাংলা লিকতে পারি না তাই কমেন্ট করি না । এই হ্যাকিং আমি এই সাইট থেকেই সিকেছি। ব্রডব্যান্ড লাইন ওয়ালারা কিভাবে এই হ্যাকিং তা ধরতে পারবে সেটা নিয়া টিউন করলে অনেকে খুশি হব। ধন্যবাদ

    Reply
    1. pirate_king

      ধরা খাবেন কারন আপনার ISP যখন তাদের সিস্টেম মনিটর এ দেখবে ২ টা কম্পিউটার একই আইপি এবং ম্যাক ব্যবহার করছে তখন তারা নিশ্চিত ভাবেই বুঝবে যেকোনো একজন নকল। তারা দুটোই ফ্ল্যাগ করে রাখবে এবং সকালে/ পরে যখন আপনি আপনার আসল আইপি তে ফেরত আসবেন তারা তখন আপনাকে পিক করে নিবে :)

      Reply
  15. অচিন পথিক

    তামিম ভাই এই ব্যাপারটা আমার আগে কিছু টা জানা ছিল । তবে এত পরিষ্কার ধারণা ছিল না । ইস……………ভাই কয়টা দিন আগে কেন যে পোস্ট টা দিলেন না । কয়েক দিন আগে ব্রডব্যান্ড লাইন টা ছাড়লাম । তার পরও জেনে রাখলাম । এক লাখ ধন্যবাদ ভাই আপনাকে । এখন নিয়মিত আপনার পোস্ট পাই না । এটা কিন্ত ঠিক না ভাই । আশা করি এর পর আর এমন হবে না ।

    Reply
  16. তাল পাতার সিপাহি

    এদেখি ফাটিয়ে দিয়েছে তামিম , অনেক দিন পর অসাধারন এবং অন্তত্য দরকারি একটি পোস্ট উপহার দেয়ার জন্য তামিমকে জানাই অসংখ্য ধন্যবাদ
    আশা করি আবার হারিয়ে যাবে না

    Reply

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *