SEO শেখার চেইন টিউন পর্ব-৩ (কিওয়ার্ড ডেনসিটি)

0
342

আসসালামু আলাইকুম। SEO শেখার এই পরবে আপনাদের স্বাগতম। আশা করি মহান আল্লাহ্‌ তায়ালার রহমতে সবাই ভাল আছেন, আমিও তার দয়ায় আলহামদুলিল্লাহ্‌ বেশ ভাল আছি। এর আগে কিওয়ার্ড কি এই নিয়ে আমি পোস্ট করেছি। এই বারে আমি কিওয়ার্ড ডেনসিটি নিয়ে কিছু কথা বলব।

প্রথমেই জানতে হবে কিওয়ার্ড ডেনসিটি কি? একটা পেজের কোন একটি পোস্টে কোন একটা নির্দিষ্ট কিওয়ার্ড কতবার ব্যবহৃত হয়েছে এটাই কিওয়ার্ডটির ডেনসিটি। মানে একটু বুঝিয়ে বলি, ধরুন আপনি body building নিয়ে আপনার সাইট এ একটি পোস্ট করবেন। তাহলে আপনার keyword হল body building. এখন আপনি আপনার সাইট এ নতুন পোস্ট লেখার সময় সব সময় খেয়াল রাখবেন যেন আপনার পোস্ট এর হেড লাইন এ এই কি ওয়ার্ড টি থাকে আবার যেন ওই পোস্ট এর বডি সেকশন এও body building কথাটি থাকে। body building যেহেতু আপনার কি ওয়ার্ড তাই আপনার পোস্ট এ এই শব্দ দুইটির মোট ঘনত্ব ই হল আপনার keyword density.

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

সার্চ ইঞ্জিন গুলোর কাছে এর গুরুত্ব অনেক। আপনার সাইটের জন্য পোস্ট গুলো এমন ভাবে তৈরি করুন যেন কি ওয়ার্ড এর ডেনসিটি বা ঘনত্ব খুব বেশি না হয় আবার খুব কমও না হয়ে যায়। আপনার আপনার পোস্ট এর head section, body section এ আপনার keyword রাখুন। কিন্তু আবার, পোস্ট এর ৫০% শব্দই keyword রিলেটেড করে দিয়েন না, তাহলে গুগল রাগ করবে, আর গুগল রাগ করলে কি হবে বুঝতেই তো পারছেন।

এর শেষ কথা হল আপনাকে আপনার সাইটে পোস্ট করার সময় খেয়াল রাখতে হবে আপনি যে কিওয়ার্ড নিয়ে পোস্ট করছেন তার ঘনত্ব যেন ২০-২৫% এর মধ্যেই থাকে। এর বেশি হলে সমস্যা হতে পারে।

সময় থাকলে ফ্রীল্যান্সিং বিষয়ক আমার ব্লগ থেকে ঘুরে আসতে পারেন।

online সম্পর্কে আমার জানা তথ্যগুলো সম্পর্কে আপডেট পেতে ফেসবুকে আমাকে subscribe করতে পারেন, facebook.com/lucky13.crook

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

মন্তব্য দিন আপনার