ফেসবুক জানিয়েছে বিটিআরসি’র অনুরোধে আর কোনো আইডি বন্ধ করা সম্ভব না

3
493

বাংলাদেশের ফেসবুক আইডি বন্ধ করা নিয়ে কিছুটা পিছু হটেছে অনলাইন সামাজিক নেটওয়ার্কের সবচেয়ে বড় প্লাটফর্ম ফেসবুক। সম্প্রতি ফেসবুক আইডি বন্ধ নিয়ে টেলিযোগযোগ নিয়ন্ত্রণ কমিশন-বিটিআরসি’ দফায় দফায় আবেদনের পরিপ্রেক্ষিতে এক চিঠিতে এই ইঙ্গিত দিয়েছে প্রতিষ্ঠানটি। গত রোববার বিটিআরসি’র বাংলাদেশ কম্পিউটার সিকিউরিটি ইনসিডেন্ট রেসপন্স টিমের (বিডি-সিএসআইআরটি) কাছে এই চিঠিটি পাঠানো হয়।

facebook-sign-89 ফেসবুক জানিয়েছে বিটিআরসি’র অনুরোধে আর কোনো আইডি বন্ধ করা সম্ভব না

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

চিঠিতে ফেসবুক কর্তৃপক্ষ জানিয়েছে, বিটিআরসি’র অনুরোধে আর কোনো আইডি বন্ধ করা সম্ভব নাও হতে পারে। একই সঙ্গে বাংলাদেশের প্রচলিত কোনো আইন এবং বিধি-বিধানের বলে বিটিআরসি একের পর এক ফেসবুক কর্তৃপক্ষের কাছে হাজার হাজার ফেসবুক আইডি বন্ধের অনুরোধ করছে ওই চিঠির মাধ্যমে তাও জানাতে চাওয়া হয়েছে। এ বিষয়ে পরিষ্কার ব্যাখ্যা না দিলে পরবর্তী সময়ে বিটিআরসি’র অনুরোধ তারা নাও রাখতে পারে বলে সাফ জানিয়ে দিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ।

চিঠি বিষয়ে বিডি-সিএসআইআরটি’র আহ্বায়ক এবং বিটিআরসি’র ভাইস চেয়ারম্যান গিয়াসউদ্দিন আহমেদ জানান, ফেসবুক কর্তৃপক্ষ তাদের কাছে একটি চিঠি পাঠিয়েছে। কিন্তু এতে ফেসবুকের সঙ্গে সম্পর্কের কোনো অবনতি হবে না বলেও দাবি করেন তিনি।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

3 মন্তব্য

  1. লল আপনার প্রতিটা পোষ্ট দেখলে প্রথমেই হাসি পায় !! :/ তাইলে বাঁশেরকেল্লা নামক 125K + পেজ একনিমেসে হাওয়া হইল কেমনে ?

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

18 + 2 =