আগামী ৭ই মার্চ থেকে আবারও বদলে যাচ্ছে ফেসবুক!

0
283
আগামী ৭ মার্চ থেকে ফেসবুক আবারও বদলে যাচ্ছে। পরিবর্তন হচ্ছে ফেসবুকের নিউজফিড। ফেসবুকের টাইমলাইন পরিবর্তন হওয়ার পর যেভাবে আলোচনা সমালোচনা হয়েছিল, তেমনি ফেসবুক নিউজফিড বদলে গেলেও ব্যাপক আলোচনা সমালোচনা হতে পারে বলে ধারনা করা হচ্ছে।

ফেসবুকের পরবর্তী সংস্করণের ঘোষণা আসছে আগামী ৭ মার্চ ক্যালিফোর্নিয়ার প্রধান কার্যালয়ে একটি অনুষ্ঠানের মাধ্যমে।
ফেসবুকের নিউজফিড পরিবর্তন করার আগে এই সামাজিক যোগাযোগ মাধ্যমে সবচেয়ে আলোচিত বিষয় সম্পর্কে ধারণা দিতে সম্প্রতি ফেসবুকের প্রধান নির্বাহী কর্মকর্তা মার্ক জুকারবার্গ জানিয়েছেন, সামাজিক যোগাযোগের যতগুলো সেবা সাইটটি দিয়ে থাকে, সেগুলোর প্রধান ৩টি পিলারের একটি হচ্ছে নিউজফিড। অন্য দুটি হচ্ছে সার্চ অপশন এবং ইউজার প্রোফাইল। আর আগামী ৭ মার্চ কি ঘটতে যাচ্ছে সে সম্পর্কে ওই দিনই বিস্তারিত জানাবেন বলে জানিয়েছেন।

২০১১ সালের সেপ্টেম্বরে ফেসবুক এর নিউজফিডে ব্যাপক পরিবর্তন আনে। তখন থেকেই নিউজফিডের সঙ্গে সরাসরি বিজ্ঞাপন সংযুক্ত করে দেবার পাশাপাশি এর মোবাইল সংস্করণ উন্নত করার জন্য বিভিন্ন পদক্ষেপ নিয়েছে। ডেস্কটপ কম্পিউটারের চেয়ে মোবাইলের মাধ্যমে ফেসবুক ব্যবহারকারীর সংখ্যা এখন বেশি। অবশ্য মোবাইল সংস্করণেএখনও অনেক সুবিধা সংযুক্ত করা সম্ভব হয়নি।  এ বিষয়ে ব্রায়ান ব্লাউ নামে একজন বিশ্লেষক বলেন, নিউজফিডের বর্তমান পরিবর্তন হয়ত মোবাইল সংস্করণ উন্নতকরণ প্রক্রিয়ারই একটি অংশ। উল্লেখ্য, ফেসবুকে এখন সারা পৃথিবীজুড়ে ১০০ কোটিরও বেশি একটিভ ইউজার রয়েছে !

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

www.facebook.com

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

মন্তব্য দিন আপনার