এবার গুগল প্লাসে চালু করল গেইম সুবিদা

5
281

এবার গুগল প্লাসে চালু করল গেইম সুবিদাবাজারে এসেই একের পর এক চমক দেখাচ্ছে ‘গুগল প্লাস’। এবার তারা চালু করল গেইমিং প্ল্যাটফর্ম। বৃহস্পতিবার থেকে ব্যবহারকারীরা গুগল প্লাসের নতুন এ সুবিধা ভোগ করতে পারছেন।
গুগলের সিনিয়র সফটওয়্যার প্রকৌশলী ভিক গানডোটরা নিজস্ব ব্লগপোস্টে জানান, সামাজিক যোগাযোগ সেবা শুধুই লেখালেখির জন্য নয়, ভার্চুয়াল সম্পর্কের মধ্য দিয়ে হাসি-আনন্দ ভাগাভাগি করার সুযোগ এখানে থাকা উচিত। একটি পাড়ার মাঠে যেভাবে খেলা যায়, তেমনি এ সাইটেও খেলার সম্পর্ক থাকতে পারে। সে লক্ষ্যেই ‘গুগল প্লাস গেইম’ প্ল্যাটফর্মের যাত্রা শুরু হলো।
গুগল প্লাস ব্যবহারকারীরা এতে লগইন করে স্ট্রিমের ওপর দিকে গেইমিং নামে একটি বাটন পাবেন, যেখানে ক্লিক করে অনলাইনে তার পছন্দের গেইম খেলতে পারবেন। এ সেবা চালু করার আগে বেশ কিছু গেইম নির্মাতা প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি করেছে গুগল। এর মধ্যে সোশ্যাল গেইম নির্মাণের সবচেয়ে বড় প্রতিষ্ঠান জিংগাপোকার, রোভিও মোবাইল ও উগাও রয়েছে।
বর্তমানে সাইটটিতে ১৬টি গেইম আছে। এর মধ্যে জিংগা পোকার, অ্যাংরি বার্ড, বিজুয়েল বি্লজ, বাবল আইল্যান্ড মনস্টার ওয়ার্ল্ড ও সুডোকুর মতো বিখ্যাত গেইম রয়েছে। প্রতিদ্বন্দ্বী ফেইসবুকের গেইমিং তালিকায়ও এই গেইমগুলোর বেশ কয়েকটি রয়েছে।
গেইমিং প্ল্যাটফর্ম চালুর মধ্য দিয়েই ফেইসবুকের সঙ্গে গুগল প্লাসের প্রকৃত যুদ্ধ শুরু হলো বলে মনে করছেন প্রযুক্তি বাজার সংশ্লিষ্টরা।

সূত্র : ইন্টারনেট

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

ফ্রী ডাউনলোডের জন্ন লগিন করুন www.freedownloadplus.com

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

5 মন্তব্য

  1. জানতাম দিবে। কিন্তু এত তাড়াতাড়ি চালু করবে আশা করি নাই । অনেক ধন্যবাদ sursagar ভাইকে এই সুখবরটি দেওয়ার জন্য।

  2. মজার খবর। কিন্তু গুগল তো নতুন কিছু দেখাতে পারছে না,

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

5 × one =