কোন কল্পনার নয় বাস্তবের সুপার হিউম্যান এর সন্ধান (ভিডিও সহ)

7
411

চেনা জানা পৃথিবীতে কতো যে অতিপ্রাকৃত বিষয় আছে জেনে অবাক লাগে। dream কোন কল্পনার নয় বাস্তবের সুপার হিউম্যান এর সন্ধান (ভিডিও সহ)সুপার ম্যান,স্পাইডার ম্যান,ব্যাট ম্যান জাতীয় অতিপ্রাকৃতিক  ক্ষমতার অধিকারীদের টিভি তে হরহামেশাই দেখছি । কিন্তু বাস্তব জীবনে এদের অস্তিত আমরা মেনে নিতে পারি না । তবুও স্ট্যান লি যিনি স্পাইডার ম্যান , ইঙ্ক্রেডেবল হাঙ্ক এক্সম্যান এর ক্রিয়েটর , তিনি বিশ্বাস করেন বাস্তবে সুপার হিউম্যানদের অস্তিত্ত আছে। তাই তিনি খুজে বের করছেন  সুপার ন্যাচেরাল পাওয়ারের অধিকারী কিছু মানুষ কে । যাদের কিছু কিছু বৈশিষ্ট্য শুধু অবাক করার মতই না , আপনিও তাদের ক্ষমতা দেখে বলতে বাধ্য হবেন আসলেই এরা সুপার হিউম্যান ।

super human কোন কল্পনার নয় বাস্তবের সুপার হিউম্যান এর সন্ধান (ভিডিও সহ)

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

এদেরি একজন ” হিউম্যান ক্যালকুলেটর ”

নাম শুনে চ্যাপ্টা ক্যালকুলেটর সদৃশ কোন মানুষ কল্পনায় আসলেও তিনি আসলে তা নন আমার আপনার মতই একজন মানুষ । তার নাম Scott Flansburg, জন্মেছেন San Diego, California ।পেশায় একজন শিক্ষক হলেও তার অস্বাভাবিক ক্যাল্কুলেটিং পাওয়ার তাঁর । বাচ্চাদের ম্যাথের প্রতি আগ্রহ বাড়াতে ক্যালকুলেটর এর সাথে কম্পিটিশন করে যোগ বিয়োগ গুন ভাগ করে তাক লাগিয়ে দিতেই তিনি প্রায় সময় এক স্কুল থেকে আরেক স্কুল ভ্রমন করে থাকেন ।

ব্যাখ্যাতিত দ্রুততার সাথে তিনি যোগ গুন এমন কি বর্গমূল তাও আবার দশমিকের পর আনলিমিটেড ঘর পর্যন্ত বলে যেতে পারেন সেকেন্ডেরও কম সময়েই । যেমন আপনাকে কোন সালের কোন তারিখ বলে জিজ্ঞেস করা হয় যদি সেটা কোন বার ছিল । তবে বেশ কিছু জটিল গনিত করে বের করতে হবে । কিন্তু তিনি এক সেকেন্ড মত সময় নিয়ে প্রতিবারই নির্ভুল ভাবে বলে দিতে পারেন সেদিন কোন বার ছিল ।

স্ট্যান লি জানান , আমাদের মাথার যে অংশটি ক্যাল্কুলেট করে । আমরা সেটা ইউজ করেই গানিতিক হিসেব করি । কিন্তু শুনতে আশ্চর্য মনে হলেও Scott Flansburg হিসেব করে থাকেন মস্তিস্কের ভিন্ন অংশ দিয়ে। আমাদের হাত পা বা সহজাত যে সব কাজ মস্তিস্কের যে অংশটি নিয়ন্ত্রণ করে থাকে Scott Flansburg এর ক্যাল্কুলেসন ও সেই অংশ করে থাকে । যেমন করে আমরা কিছু গিলে খেয়ে ফেলি যেটা আমাদের কে সেখাতে হয় নি , তেমন করেই তিনি হিসেব করে থাকেন । মানে প্রশ্ন পেলেই উত্তরটা তার মাথায় চলে আসে । তাকে ভাবতেই হয় না উত্তর নিয়ে ।

ভিডিওটি দেখলেই বুঝবেন এই মানুষ কতোটা  ক্ষমতার অধিকারী সুপার হিউম্যান। ভিডিও টিদেখতে ক্লিক করুন ।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

7 মন্তব্য

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

20 − 4 =