স্বপ্নের ডিজিটাল বাংলাদেশ

12
375

বাংলাদেশ সরকার খুব বড় গলায় ডিজিটাল বাংলাদেশ এর shopno দেখিয়ে বেড়াচ্ছেন! সেই স্বপ্ন কি আমাদের মধ্যে গাধার মুলা হয়েই থাকবে? গাধার মুলার মত আমাদের সামনে থাকবে r আমরা তার পিছনে ছুটেই যাবো ত যাবই! কখনো পাবো কিনা তার কোন গ্যারান্টি নাই। সম্প্রতি 3G নেটওয়ার্ক এর পায়তারা শুনা যাচ্ছে। যদি ashe তো স্বাগতম জানাই। বাংলাদেশ আজ outsourcing একটি অন্যতম বড় শক্তি।অনেক মানুষ আজ একে onekta পেশার মত করে নিয়েছেন।কিন্তু সেই বাংলাদেশ এই নাই paypal, alertpayএর মত service!ai কষ্ট কথায় রাখা যাবে? যারা ডিজিটাল বাংলাদেশ এর স্বপ্ন দেখান তারা কি জানেনা যে আইসব সার্ভিস না থাকলে ডিজিটাল বাংলাদেশ গরা পুরপুরি অসম্ভব! কিন্তু তারা একে থোরাই পরওয়া করে থাকেন!এর উপর আবার গত বাজেট এ remitense এ ধরা হয়েছে ১০% কর! যারা এটি করেছেন তারা এক বারের মত ও কল্পনা করতে পারবেন না যে ১০০ ৳ আয় করতে একজনের কতোটুকও কষ্ট হয়,এর উপর টাকা নিয়ে আনতে হয় ভিন্ন মাধ্যমে শেখান থেকেও কাটা পরে।শেষ পর্যন্ত থাকে অল্প কিছু টাকা! এটাই যদি নিয়ম হয়ে থাকে তো নতুন প্রজম্ন কিভাবে আরও বেশি উৎসাহ পাবে! কিভাবে তারা এই মাদ্ধম কে আরও উপরে তুলে নিয়ে যাবে যেখানে কোন সহযোগিতা নাই!    এ jonne অনেক দিন ধরেই আন্দোলন চলছে কিন্তু এ আন্দোলন সফল কতো টুকু?

 

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

(purbe prokashito)ekhane eti e amar 1st tune!vul hole khomar drishti te dekhben ar kemon holo janaben!dhonnobaad

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

12 মন্তব্য

  1. ভাই গাধা গুলোকে বুঝিয়ে লাভ নাই । । ।আরো ডিজিটাল বাংলাদেশ করবে । ডিজিটাল বাংলাদেশ বানান ত ভালভাবে করতে পারে না । । ধন্যবাদ সুন্দর ১টি পোষ্ঠ এর জন্য ।

  2. সুন্দর বলেছেন। আসলেই বাংলাদেশকে ডিজিটাল করা সম্ভব নয়। আপনার নামটা বাংলায় করে ফেলুন, বাংলায় সব কিছু করলে সুন্দর লাগে আর কি !!!

  3. আপনার এই সহজ কথাটা তাদের মোটা মাথায় তো ঢুকবে না। তারা যদি নিজেরা একবার চেষ্টা করে দেখত যে অন লাইনে ইনকাম করা কতটা সহজ তাহলে হয়তো কিছুটা বুঝত। ওই চেয়ারে তাদের বসান উচিত যারা আই টি সম্পর্কে ভাল জানে। অর্থ মন্ত্রী কি কখনও ভেবেছেন কেন সেই বিদেশী গুলো আমাদের কাছে তাদের কষ্ট করে উপার্জন করা অর্থ গুলো দিয়ে দেয় আমাদের কে সেই কাজের জন্য যেই কাজগুলো করে তারা জগৎবিখ্যাত? আর কিভাবে এই মাথামোটা লোকদের বুঝাব?

    • দেখেন নি, আইসিটি প্রতিমন্ত্রী হিসেবে বসিয়েছেন তারা ইয়াফেস ওসমানকে, ঐ বুড়া আইটি সেক্টরের কি বুঝে ???

      • এই ব্যাপার গুলো নিয়ে আরও অনেক বলা দরকার, আমাদের আওয়াজ এত জোরে হতে হবে যাতে তাদের কানেও কথাগুলো চলে যায়। অনলাইনে আন্দোলন তৈরি করতে হবে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

4 × 5 =