আপনি কি Odesk এবং Freelancer এ কাজ করার কথা ভাবছেন? তাহলে একটু এদিকে আসেন। কই যামু কন, বলদে…

2
906

শুরুতেই সকল মুসলমান ভাইদের জানাই আমার আন্তরিক সালাম, আসসালামু আলাইকুম। আর বাকি ভাইদের জানাই শুভেচ্ছা। আজ আপনি আপনাদের সামনে চরম সত্য কিছু কথা বলতে যাচ্ছি। আপনাদের কেমন লাগবে জানি না, তবে কথাগুলো ১০০% সত্যি।

শুরুতেই আমি এমন কিছু লোকদের কথা বলব যারা, Odesk এবং Freelancer কে টোটালি তাদের খেত খামার বানিয়ে ফেলছেন। আমি মাঝে মাঝে Odesk এবং Freelancer এর কিছু কিছু কাজ দেখে অবাক হয়ে যাই। ৫০০ ডু ফোল ব্যাকলিংক মাত্র ৬$!!! কিছু কিছু মখলেছ বাঙ্গালী কাজ পাওয়ার লোভে এই কাজ গুলো করে থাকে, দোষ কি শুধু বাঙ্গালির, না বাইরের যেমন- ভারতের কিছু কিছু মদন ও এই কাজ করে। এখন কথা হল কেন করে??- কারন তারা তাদের প্রথম কাজটি করতে চায়, আমরা সবাই জানি প্রথম কাজটি পেতে হলে আপনাকে আগে অবশ্যই কম রেটে কাজ করতে হবে, কিন্তু তাই বলে এই অবস্থা?? এটি কারা করে, তাদের কে কেন আমি মদন বললাম- তাদের কে মদন বলার জন্য আমি খুব ই দুঃখিত, কিন্তু এবার আমি বলি কারা এই কাজ গুলো করে- যারা কাজ না শিখেই ভাবে Odesk এবং Freelancer এ SEO এর মত এমন সহজ কাজ করে মাসে ২০০$ আয় করার স্বপ্ন দেখে তারাই মূলত এই সব কাজ করে।
কি লাভ ভাই (যারা এই কাজ করেন) এই কাজ গুলো করে। আমার মনে হয় লাভ একেবারেই নাই, কিন্তু ক্ষতি অনেক, যেমন- আপনি এই কম রেটে বিড করার ফলে হয়ত আপনাকেই বায়ার কাজটি দিয়ে দিবে কিন্তু আপনি তো কাজ শিখেন নাই, ফলে কাজটি করতে পারবেন না, এতে করে বায়ার আপনাকে বাজে ফিডব্যাক দিবে যার ফলে আপনি আর কাজ পাবেন কিনা সন্দেহ, এতে করে আপনার তো কোন উপকার হলই না বরং আপনার সাথে যারা বিড করেছিল তারাও কাজটি থেকে বঞ্চিত হল। এভাবে ওই সকল লোকের জন্য আমরা, উনি নিজে এবং ক্লাইন্ট সবাই ক্ষতিগ্রস্থ হই। তাই ভাই আপনারা যারা এই Odesk এবং Freelancer এ কাজ করা সহজ ভেবে কাজে নামতে চাচ্ছেন তাদের জন্য আমি বলব যে, ইন্টারনেট এ কাজ অত সহজ নয়। কাজ যদি ক্রতেই চান তবে ভাল করে কাজ শিখে তারপর Odesk এবং Freelancer এ কাজ করার কথা ভাবেন। কাজ না শিখে গেলে আপনাদের ও লস আর আমরা যারা কাজ করি তাদের ও লস।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

অযথা বকাবকির জন্য আমি আপনাদের কাছে ক্ষমাপ্রার্থী।

আপনারা যদি কেউ SEO এর কাজ শিখতে চান তবে এটি দেখতে পারেন, স্বল্প খরচে ভাল জিনিস পাবেন।

আপনারা যদি কেউ SEO এর কাজ শিখতে চান তবে এটি দেখতে পারেন, স্বল্প খরচে ভাল জিনিস পাবেন।

এই টিউনের কথা গুলো খুবই বাস্তব ও দুঃখজনক। আশা করি আপনারা ব্যাপার টা বুঝতে পারবেন।

ভাল থাকবেন সবাই এই কামনায় আজ এখানেই শেষ করলাম। আল্লাহ্‌ হাফেজ। Good bye.

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

2 মন্তব্য

  1. এমন কোন সাইট আছে মাসে ৭/৮ ডলার কাজ করে পাওয়া যাবে? তোলা যাবে liberty reserve অ্যাকাউন্ট দিয়ে?

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

15 − one =