১৭জন ব্লগারদের হটলিস্ট নিয়ে নেমেছে জামায়াত শিবিরের বিশেষ একটি টীম (হটলিস্টে আপনার নামটি নেই ত?)

8
320

যুদ্ধাপরাধের বিচারের আন্দোলনকে গণমানুষের আন্দোলনের পরিণত করার নেপথ্যে অনলাইন এক্টিভিস্ট ও ব্লগারদের তালিকা নিয়ে মাঠে নেমেছে জামায়াত শিবিরের বিশেষ একটি টীম। ইতিমধ্যে এদের হাতে এসে পৌছেছে ১৭ জনের একটি তালিকা। মূলত বিদেশ থেকেই জামায়াত শিবিরের একটি অনলাইন মনিটরিং টীম বাংলা ব্লগগুলোতে সাম্প্রতিক সময়ে পোস্ট করা লেখাগুলো ও শাহবাগ আন্দোলনের তাদের কার্যক্রম, ফেসবুক প্রোফাইল পর্যবেক্ষণ করে এই তালিকা তৈরী করা হয় বলে একটি সূত্র জানায়। সামহোয়্যার ইন ব্লগ, আমার ব্লগ, নাগরিক ব্লগ, সচলায়তন ব্লগ এর ব্লগাররা রয়েছে এই তালিকার শীর্ষে। শীর্ষ এই তালিকায় রয়েছে অমি রহমান পিয়াল, আরিফ জেবতিক, আসিফ মহিউদ্দিন, ডা. ইমরান এইচ সরকার, বাপ্পাদিত্য বসু। এই তালিকায় ২ জন নারী ব্লগারও রয়েছে বলে জানা যায়।

blog_target ১৭জন ব্লগারদের হটলিস্ট নিয়ে নেমেছে জামায়াত শিবিরের বিশেষ একটি টীম (হটলিস্টে আপনার নামটি নেই ত?)

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

সম্প্রতি সময়ে শাহবাগের আন্দোলনের সূত্রপাত করে এই ব্লগাররা। তাদের দমাতে এখন হার্ডলাইনে রয়েছে জামায়াত শিবির।
আরো একটি সূত্রে জানা যায়, ইসলাম সমালোচনাকারী ও যুদ্ধাপরাধে বিচারের পক্ষে অবস্থান নেয়া ব্লগারদের কোনভাবেই দমাতে না পেরে গুম, হত্যার পরিকল্পনা নিচ্ছে জামায়াত শিবির।
গত ১৪ জানুয়ারী উত্তরায় দুর্বৃত্তের ছরিকাঘাতে আহত হয় ব্লগার আসিফ মহিউদ্দিন। আর এর পর এক মাসের ব্যবধানেই নির্মমভাবে খুন হলো রাজীব হায়দার। ব্লগে থাবা বাবা নামেই যিনি ছিলেন এক নামে পরিচিত।
গত ১৩ ফেব্রুয়ারী পূর্ব লন্ডনে ‘সেভ বাংলাদেশ’ এর সংবাদ সম্মেলনে মাওলানা নিজামীর মেয়ের জামাই ব্যারিস্টার নজরুল ইসলামের পরিচালনায় ব্যারিস্টার আবু বকর মোল্লা শাহবাগ আন্দোলনের নেতৃত্বদানকারী ব্লগার ডা. ইমরানের ব্যাপক সমালোচনা করেন।
ডা. ইমরান ব্লগার সেজেই জনগণকে ধোঁকা দিচ্ছে বলেও মন্তব্য করে হয়। তাছাড়া আরেক ব্লগার বাপ্পাদিত্য বসুকে ২০০৬ সালে ২৮ অক্টোবরের লগি বৈঠার ভয়ঙ্কর খুনি বলে আখ্যায়িত করা হয়। যশোরে বাম-চরমপন্থীদের নিয়ে একটি বিশাল জঙ্গি গ্রুপ রয়েছে বলেও তাদের দাবী।
ব্লগার রাজীব হায়দারকে জামায়াত-শিবির হত্যা করেছে বলে ঘোষণা দিয়েছেন গণজাগরণ মঞ্চের আহবায়ক ডা. ইমরান এইচ সরকার।
রাজিব নিহত হওয়ার কিছু সময় পর রাত সাড়ে ১২টার দিকে গণজাগরণ মঞ্চের ঘোষণায় তিনি বলেন, “জামায়াত শিবির আমাদের সহযোদ্ধা রাজীব হায়দারকে হত্যা করেছে।”
তিনি আরও বলেন, “আমারা এ হত্যাকান্ডের বিচার চাই। ২৪ ঘণ্টার মধ্যে হত্যাকারীদের খুজে বের করে উপযুক্ত শাস্তি দিতে হবে।”
জামায়াত-শিবিরের টাকায় পরিচালিত সোনার বাংলা ব্লগের সঙ্গে সংশ্লিষ্ট সবাই গ্রেফতার করার দাবিও জানান তিনি।

এদিকে ফেসবুকে এসব ব্লগারদের বিরুদ্ধে নানাভাবে অপপ্রচার চালিয়ে যাওয়া হচ্ছে। বাঁশের কেল্লা‘ নামক একটি ফেসবুক পেজ থেকে ২৪ ঘন্টা আপডেট দেওয়া হচ্ছে। বাঁশের কেল্লা এক পোস্টে উল্লেখ ব্লগার রাজিবের খুনকে আওয়ামী লীগের চক্রান্ত বলে উল্লেখ করে বলেন – শাহবাগ আন্দোলনের নেপথ্যের একজন ব্লগার থাবা ওরফে রাজিব খুন হয়েছেন। তিনি মীরপুরের বাসিন্দা। খুবই দুঃখজনক। কিন্তু কোন রকম ইনভেস্টিগেশন ছাড়া একটি ব্লগে যে মিথ্যাচার দেখলাম তা খুবই অনভিপ্রে। আমি নিশ্চিত আগামীকয়ে দিনের মধ্যে তারা এ মিথ্যাচার সত্য বলে প্রতিষ্ঠা করে দিবেন। তারা মিথ্যাচার চালাচ্ছেন এস বি তে নাকি ব্লগার থাবাকে খুনের হুমকি দেয়া হয়েছিল। তাদের এ মিথ্যাচারের এবং এ খুনের তীব্র প্রতিবাদ জানাচ্ছি।

বিগত সময়েও দেখেছি যখনই আ’লীগ কোন আন্দোলন চাঙ্গা করতে ব্যর্থ হয় ঠিক তখনই নিজেদের লোক খুন করে আন্দোলন চাঙ্গা করার চেষ্টা করে, আমার ফাসি চাই বইটি যার জলন্ত প্রমান……।

মুক্তিযুদ্ধের স্বপক্ষের ব্লগ ‘আমার ব্লগ’র মডারেটর লন্ডন প্রবাসী সুশান্ত দাশগুপ্ত এ বিষয়ে ইউকেবিডিনিউজকে বলেন,‘ টার্গেট করে কি আর হবে? একাত্তরের ১৪ ডিসেম্বর বুদ্ধিজীবীদের হত্যা করে বাংলার বিজয় আটকে রাখতে পারে নি তারা। ঠিক তেমনি এবারের প্রজন্মের আন্দোলনে রাজিবদের হত্যা করে আমাদের দমিয়ে রাখা যাবে না। এক রাজিব মেরেছে তাতে কি? কয়জন রাজিবকে তারা দমিয়ে রাখতে পারবে?’

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

8 মন্তব্য

  1. এই মুক্তমনা নামের কুলাঙাররা বাংলাদেশের শত্রু .ইসলামের শত্রু .তারা দেশে অশান্তি সৃষ্টি করে .তারা নাকি দেশপ্রেমিক ?ইন্ডিয়া আজ সীমান্তে এত এত মানুষ মারতেছে তা নিয়ে তারা কোন দিনও মাথা ঘামায়নি

  2. আমার মরন হয় আপনার কথাটি মনগড়া। আপনি 17 জনের নাম বা কোথা হতে জানলেন তার কো লিংক বা প্রমান দেন নাই। এধরনের বিভ্রানিমূলক তথ্য না দেয়াই ভাল।

    ””রাজিব নিহত হওয়ার কিছু সময় পর রাত সাড়ে ১২টার দিকে গণজাগরণ মঞ্চের ঘোষণায় তিনি বলেন, “জামায়াত শিবির আমাদের সহযোদ্ধা রাজীব হায়দারকে হত্যা করেছে।”’
    তারা নিহত হওয়ার কিছু সময় মধ্যেই কি করে খবর পেল বা জানল?

    • সংশোধনী: তারা নিহত হওয়ার কিছু সময় মধ্যেই কি করে খবর পেল বা জানল যে কারা খুন করেছে?

  3. ১৭ জনের নামের তালিকা কি ভাবে পাব?
    খুবই চিন্তার কথা।
    mahfuz08 @yahoo .com.

  4. ইসলাম শান্তির ধর্ম। সেই ইসলামের লেবাস পরে যদি কেউ মনুষ হত্যার মত জঘন্য কর্ম করে, তাহলে তাকে মহানবী হযরত মুহাম্মদ (সঃ) তাঁর উম্মত বলে গ্রহন করবেন বলে আমার মনে হয় না।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

7 + 10 =