একটা ওয়েবসাইট করার সবচেয়ে প্রয়োজনীয় বিষয় হলো ভালো একটি হোস্টিং।সুতরাং হোস্টিং বিষয়ক ওয়েবসাইট এবং কিছু তথ্য

2
929

নিজের একটি ওয়েব সাইট থাকা কারো জন্যে শখের, কারো প্রফেশনাল কাজের বিজ্ঞাপন, কারো বা আবার শেয়ার করার জন্য বেশ প্রয়োজনীয় একটি উপকরণ হয়ে দাড়িয়েছে বর্তমান ইন্টারনেটের যুগে। আর সেই ওয়েব সাইট বানাতে গেলেই মনে ভেসে আসে হাজারো প্রশ্ন। প্রশ্ন জন্মে হোস্টিং, ডোমেইন ইত্যাদি নিয়ে। ইন্টারনেটে যে খুজঁলে পাওয়া যাবে না, তা নয়। তবে নিজের ভাষায় যদি সেই সব প্রশ্নের উত্তর খুঁজে নেয়া যায় তাহলে তার থেকে ভাল কি হতে পারে। এই চিন্তাভাবনা থেকেই জন্ম top 10 best website hostings. আপনি যদি হোস্টিং, ডোমেইন, ওয়েব ডিজাইন সার্ভিস প্রোভাইডার অথাবা হোস্টিং ডোমেইন এর সাথে সম্পর্কিত সার্ভিস প্রদান করে থাকেন তাহলে আপনি আপনার প্রোডাক্টের বিজ্ঞাপন দিতে পারবেন।

 top 10 best website hostings এ আপনি আপনার হোস্টিং বিষয়ক যত প্রশ্ন রয়েছে সবকিছুর উত্তর খুঁজে পেতে সহায়ক পরিবেশ পাবেন। আপনার প্রয়োজন অনুযায়ী হোস্টিং বেছে নিতে শেয়ার্ড, ডেডিকেটেড, ভিপিএস, ফ্রী সব ধরনের হোস্টিং নিয়েই আলোচনা করতে পারবেন। পারবেন হোস্টিং নিয়ে আপনার ব্যাক্তিগত অভিজ্ঞতা শেয়ার করতে।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

ডোমেইন বিভাগে আপনি আপনি ডোমেইন ক্রয়ের পাশাপাশি ডোমেইন বিক্রয়ের জন্য সহায়তা পাবেন। এছাড়া হোস্টিং অফারগুলো যদি আপনার পছন্দের না হয়ে থাকে সেক্ষেত্রে আপনি কাস্টম হোস্টিং প্যাকেজ কেমন দেখতে চান, সেটাও আলোচনা করতে পারবেন।

পাশাপাশি রয়েছে আপনার নিজের সাইট কিংবা ডিজাইন নিয়ে রিভিউ লেখার সুবিধা। কাজেই আপনি চাইলে রিভিউ দিয়ে অনেকের মতামত পেতে পারেন, সেখান থেকেই আপনার সাইট কে আরো উন্নত করার নানা দিক খুঁজে পেয়ে যেতে পারেন।

হোস্টিং টাইপ ২ প্রকার

  1. Share hosting
  2. Resell hosting

1. Share hosting : সাধারন মানুষদের জন্য , যারা তাদের সাইট কে হোস্টিং করতে চান । এতে তিনি নিজের সাইট হোস্টিং করবেন । এটা কিনতে আনেক কম টা কা লাগে । ফ্রিও অনেক সাইট দিয়ে থাকে ।

Resell hosting : বিগ বস দের জন্য , এটা আপনাদের জন্য না যারা নিজের সাইট হোস্টিং করতে চান । এটা একটা বিজনেস । যার মার্কেটিং থাকতে হবে । এটা ও সাধারন হোস্টিং এর মতই প্রায় । কিন্তু অনেক সমস্যা হয় । যে সেল না করতে পারবে , তার এটা নিয়ে কোন লাভ নেই ।

হোস্টিং system আবার দুই প্রকার

  • With cpanel
  • Without cpanel

WITH CPANEL : আমি এই হোস্টিং সার্ভার গুলোই পছন্দ করি । এগুলো খুব সুন্দর । ফাইল এডিট করে খুব সহজ । এটা দিয়ে সাইট এর ইমেইল তৈরি করা যাই খুবই সহজে । WITH OUT CPANEL এর কথায় আর গেলাম না । এটা তে অনেক সুবিধা নেই । তবে এটাও অনেক ভাল । এটার জন্য অনেক ভাল সার্ভার আছে । So you can try this . এবং একটা কথা হল , এগুলো ৯০ % ই ফ্রি ।

Some hosting site :

আমাদের দেশে কোন হোস্টিং সার্ভার নেই মনে হয় । আর সার্ভার তৈরি করতে অনেক খরচ । তাই ১০০% গ্যারান্টি দিয়ে বলা যাই , বাংলাদেশে হোস্টিং সার্ভার নেই । তাহলে কি আছে ? আছে রিসেলার । রিসেলার হোস্টিং এর কথা আগেও বলেছি । অনেক রিসেলারই আছেন ।

আর আপনারা কেউ কেউ বলেন যে , দেশি রিসেলার দের কাছ থেকে হোস্টিং কিনবেন না , তাদের ভাল সার্ভার না , এটা একটা ভুল কথা । সার্ভার সম্পূর্ণ মূল সার্ভার এর উপর নির্ভরশীল । এখন আরো একটা সাইট এর কথা বলে টিউনটি শেষ করব ।

hostgator.com :

এটা একটা ওয়াল্ড বেষ্ট হোস্টিং সার্ভার । এখান থেকে আপনি এক মাসের হোস্টিং ০.০১ ডলারে নিতে পারেন । এর জন্য নিচের ব্যানারে ক্লিক করে top 10 best website hostings রইল আপনাদের আমন্ত্রন। যে কোন সহায়ক পরামর্শ কিংবা এই সাইটে আরো কি কি সুবিধা পেতে চান, তা জানালে আমরা সাইটকে যথাসম্ভব উন্নত করে আপনার কাংখিত সহায়ক একটি সাইটে পরিনত করতে পারবো।

সাইটঃ www.top10bestwebsitehostings.blogspot.com

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

2 মন্তব্য

  1. “” তাই ১০০% গ্যারান্টি দিয়ে বলা যাই , বাংলাদেশে হোস্টিং সার্ভার নেই । “” তা ভাই এই তথ্য আপনাকে কোন পাগলে দিল তা কি জানতে পারি ??

    সার্ভার মানে কি সেটা জানেনত ?
    বাংলাদেশে অনেকেরই নিজস্ব সার্ভার আছে বিশেষ করে ব্যাংক, ডিফেন্স ডিপার্টমেন্ট, সরকারী সাইট ইত্যাদিতে নিজস্ব সার্ভার আছে। এছাড়া বড় বড় শিক্ষা প্রতিষ্ঠানেও নিজস্ব সার্ভার থাকে আমি নিজে এমন অনেক সার্ভার দেখেছি। তাই বলি শুনেন না জেনে আন্দাজে গ্যারান্টি দিয়েন না। সবাই কিভাবে গেটর থেকে হোষ্টিং কিনবে পেপ্যাল কয়জনের আছে ইন্টারন্যাশনার ডুয়েল কারেন্সি কার্ড আছে কয় জনের ? দেশী প্রোভাইডাররা ভাল সার্ভিস দেয় বলেই বাংলাদেশের শতকরা ৭০ ভাগ সাইট এদেশীয় কম্পানীল কছে হোষ্ট হয়েছে এবং সামনেও হবে। তাই জেনে শুনে পোষ্ট লিখবেন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

three × two =