Nokia মোবাইলের থিম কাস্টমাইজ করুন

2
1481
Nokia মোবাইলের থিম কাস্টমাইজ করুন

আবু কালাম

আমি এক বোকা ছেলে, মা বাবার বোঝা । যা শিখেছি সব আল্লাহর দান।
Nokia মোবাইলের থিম কাস্টমাইজ করুন

Latest posts by আবু কালাম (see all)

সবাইকে আস-সালামু-আলাইকুম, Tunerage-এ আমি নতুন তাই আমার ভূল হলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন দয়া করে।যে সব ভাই ও বোনেদের Nokia 2700classic, nokia 3110 এই ধরনের সেট আছে তাদের জন্য আমার এই পোষ্ট। আমি জানি না Tunerpage-এ এটা নিয়ে কোন পোষ্ট বেরিয়েছে কি না , যদি বেরিয়ে থাকে তবে আমি সবার কাছ থেকে আগেই ক্ষমা চেয়ে নিচ্ছি।

সে যাই হোক কাজের কথাই আসি। অনেকের মনে হয় আহ আমি যদি অমুক থিমের ফ্লাস ফাইলটা পেতাম, যদি থিমটার ringtone টা পেতাম ইত্যাদি ইত্যাদি। আমি আপনাদের বলছি কিভাবে আপনি এগুলা পাবেন। নকিয়ার উপরিউক্ত সেট সমূহের থিম হয় .nth format-এর । আপনি যা করবেন তা হল .nth লেখা পরিবর্তন করে .zip লেখা। তারপর আপনাকে নিশ্চয় বলে দিতে হবে না কিভাবে এটা open করবেন।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

Window-Mobile1-225x300 Nokia মোবাইলের থিম কাস্টমাইজ করুন

কাস্টমাইজ

দেখবেন zip file টা যে ফোল্ডারটার মধ্যে extract করেছেন তার ভিতর theme_descriptor.xml নামে একটা ফাইল আছে সেটা নোট প্যাড অথবা Wordad দিয়ে open করুন । দেখবেন HTML এর মত লেখা রয়েছে । আমার বিশ্বাস তারপর আপনি কি করতে হবে তা বুঝতে পারবেন।
ইচ্ছা করলে আপনি আপনার নিজের ছবি দিয়ে থিম বানাতে পারবেন। এ জন্য note-এর যেখানে wallpaper main_display_graphics= লেখা রয়েছে তারপর ” চিহ্ন এর ভিতর যে নাম রয়েছে, সেই নামে ওই জিপ ওপেন কৃত ফোল্ডার এর ভিতর একটা ছবি আছে , আপনার ছবিটা কে ঐ নামে রিনেম করে ওই ফোল্ডার এ দিয়ে দিন অথবা note-এ wallpaper main_display_graphics= লেখার পর ” চিহ্নের ভিতর আপনার ছবিটার নাম দিয়ে দিন। ব্যাস হয়ে গেল। আর অন্যান্য কোন কিছু আপনি এভাবে পরিবর্তন করতে পারবেন। ;)

সব কাজ হয়ে গেলে আপনি আবার ওই ফাইল গুলো দিয়ে একটি .zip file তৈরি করুন তারপর .zip মুছে .nth লিখে ফাইল টি আপনার মোবাইলে নিয়ে দেখেন মজা।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

2 মন্তব্য

  1. শান্তু , আপনাকে যা করতে হবেঃ- প্রথমে আপনি যে ভাবে .nth কে .zip করেছিলেন সেভাবেই আপনি .zip কে .nth করবেন । অর্থাৎ শুদু এক্সটেনশন পরিবর্তন করা। প্রথমে নোকিয়ার থিম কে .zip নাম এ পরিবর্তন করলেন অর্থাত name.nth এর স্থলে name .zip করে ফাইল extract করে সেগুলি আপনার পছন্দ মত পরিবর্তন করে নিয়ে আবার সেগুলি সব সিলেট করে যে কোন ফাইল এর ওপর কার্সর রেখে মাউস এর লেফট key চেপে সেন্ট to কম্প্রেসড .zip ফোল্ডার সিলেট করুন তাহলে দেকবেন উক্ত ফোল্ডারে একটা জিপ ফাইল তৈরী হয়েচে , সে টি যে কোন নাম দিন তবে এক্সটেনশন কিন্তু .zip এর স্থলে .nth করে দিতে ভুলবেন না. তারপর সে টিকে আপনার 2700 সেট এ নিয়ে দেখেন আপনার নিজের তৈরী থিম !!!!!!!!!!!!!!!

  2. @কালাম০০৭
    আমি সব কাজ করার পর ফাইল গুলো দিয়ে .জিপ তৈরী করে সেটাকে .নথ এ কনভার্ট করতে পারছি না :(
    প্লজ হেল্প মে
    ব্ব্ব.ফেইসবুক.কম/সান্তনু.gorai14

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

twenty + 2 =