Paypal নিয়ে ডিজিটাল প্রতারনা! সবাই সাবধান!!

14
899

paypal Paypal নিয়ে ডিজিটাল প্রতারনা! সবাই সাবধান!!আসসালামু আলাইকুম
আজকের আমার এই পোস্টটি পরতে গিয়ে হয়তো অনেকের কাছেই খারাপ লাগবে, আবার অনেকের কাছে ভালোও লাগতে পারে। তবে হ্যা আমি নিশ্চিত করে বলতে পারি আমার এই লেখাটা অন্তত এক জনের কাছে খারাপ লাগবে। আমি টিউনার পেইজের অ্যাডমিন ভাইকে বিশেষ ভাবে অনুরধ করে বলতেছি যে, দয়া করে আমার এই পোস্টটি ডিলেট করবেন না বা ময়লার ঝুরিতে ফেলবেন না। বর্তমান পৃথিবীতে আমরা যে যেই ধর্মের হই না কেন, সত্যিকার অর্থে আমরা অনেকেই ধর্ম মেনে চলি না। যদি চলতাম তাহলে এই ভাবে মানুষকে ভুল বুঝিয়ে ডিজিটাল প্রতারনা বা ডিজিটাল ভাবে মানুষকে ঠকাতে পারতাম না। আসলে আমি একটা পোস্ট দেখে অবাক হলাম! মানুষ হলে বা মানুষের বাচ্চা হলে এরকম ভাবে মানুষকে ঠকানোর জন্য ডিজিটাল ফাদ কিভাবে তৈরি করতে পারে! ” verified paypal account in bangladesh ” এই নামে এক ডিজিটাল প্রতারক পোস্ট করেছে যে, তিনি তার মামাকে দিয়ে নাকি Paypal Account Verify করিইয়ে দিবে কিন্তু তার সর্ত গুল হল খুবই সন্দেহ জনক, আর এই সন্দেহ জনক সর্তের কারনেই উনার প্রতারনার ফাদ খুব সহজেই বুঝা যায়। ডিজিটাল প্রতারকের সর্ত গুল আপনারা একবার দেখুন……

১) যদি আপনার paypal account balance সহ limited হয় আমি অব্যশই আপনার limited হওয়া paypal account এর balance তুলে দেব আমার মামার এর মাধ্যমে।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

 

২) যদি কারো original US bank verified paypal account লাগে তাহলে অব্যশই US bank verified paypal account খুলে দিব আমার মামার এর মাধ্যমে।

 

(ORIGINAL US VERIFIED PAYPAL ACCOUNT এর cost পরবে 3000 টাকা) আপনি চাইলে এই bank account দিয়ে money withdrew করতে পারবেন।

দেখেছেন উনি সব কিছু করে দিবেন উনার মামার মাধ্যমে। সবচেয়ে মজার কথা হল উনি প্রতারনা করার জন্যই মাত্র ১ দিন আগে টিউনার পেইজের সদস্য হয়েছেন। নিচে দেখুন তার প্রমান………..

 

Protarona Paypal নিয়ে ডিজিটাল প্রতারনা! সবাই সাবধান!!

 

 

কিন্তু আমার প্রশ্ন হল উনি ভেরিফাই করে দিবে ভালো কথা, কিন্তু তাতে Balance থাকতে হবে কেন? ( এটা উনার দেওয়া ১ নাম্বার সর্ত)।

এখানে দেখুন উনি কি লিখেছেন………..

“অনেক দিন ধরেই paypal account আমাকে অনেক অনেক অনেক কাদায় ছে!!! আমি কাদতে কাদতে বালিস কোলবালিস বিছানা বিজায় ফেলছি কারন আমার প্রায় 1500 USD dollar সহ paypal account limited হয়ে গেছে।আমি এখন কি করব কিছুই বুঝতে পারতেছি না।এরকম করে প্রায় 10-12 দিন কেটে যায়।হঠাৎ রবিবার (11/11/12) বিকালে আমার মামা আমার আম্মুকে কল দেয় আমার মামা USA এর New York state এ থাকে এবং US Meta Bank Ltd এ job করে। মামাকে সব খুলে বলি আর আমার মামা বলে দুররররররর এটা কোনো সমস্যা হলো আমি তোর limited হওয়া paypal balance আমাদের Bank দিয়ে withdrew করে দিতেছি আর তোর কোনো ফ্রেন্ড এর verified paypal account লাগলে বলিস verified paypal account খুলে দিব আমার Bank থেকে কিত্তু par week এ ৩ টার বেশি verified paypal account খুলা যাবে না আমার Bank use করে 1 week পর পর ৩ টা paypal verified account খোলা যাবে।

 

 

পরে আমার মামা (17/11/12) শনিবার আমার paypal এর balance withdrew করে cash করে পাঠায় দেয় আমার bank account এ।”

উপরে উনি লিখেছেন যে, রবিবার ১১-১১-১২ এর বিকেলে উনার মামা উনার আম্মুকে অ্যামেরিকা থেকে কল দিয়েছেন, আর ১৭-১১-১২ রোজ শনিবার উনার পেপাল অ্যাকাউন্ট থেকে Balance Withdrew করে Cash করে দিয়েছেন এবং তিনি তার পেপাল অ্যাকাউন্ট ভেরিফাই এর প্রুফ দেখিয়েছেন। কিন্তু দেখুন এই প্রতারক তার নিজের অ্যাকাউন্ট ভেরিফাই করেছে আর তার প্রুফ হিসাবে নিচের ছবি বা চিত্র দিয়েছে, আর ছবি বা চিত্রে কি লেখা আছে!!!!!

My recent activity – Last 7 days ( November 13, 2009-Nov 20, 2009)   এর মানে ২০-১১-২০০৯ তারিখেও উনার পেপাল অ্যাকাউন্ট ভেরিফাই ছিল। আসলে এই প্রুফটি এই প্রতারকের না, এই প্রতারক ইন্টারনেটে সার্চ দিয়ে এই প্রুফটি ডাউনলোড করেছে। ভালো করে লক্ষ করে দেখুন এই পেপাল অ্যাকাউন্টের মালিক হল Mary Expert, একটা মেয়ের First Name Mary হতে পারে, কিন্তু  Expert কোন ভাবেই একটা মানুসের নাম হতে পারে না। অর্থাৎ এটা একটা কোম্পানির নামে Business পেপাল অ্যাকাউন্ট। হাহাহাহাহাহাহা!!!!!!!

 

0-PayPal-Verified copy Paypal নিয়ে ডিজিটাল প্রতারনা! সবাই সাবধান!!

 

 

 

 

একটা আনভেরিফাই পেপাল অ্যাকাউন্ট আপনি যদি ক্রেডিট কার্ড এর মাধ্যমে ভেরিফাই করেন, তাহলে বেশি হলে অ্যামেরিকান $২  কাটবে (১.৫০ ইউরো) এবং ভেরিফাই হলে কেটে নেওয়া টাকা আপনার ভেরিফাই হওয়া পেপাল অ্যাকাউন্টে ফিরত আসবে, আর উনি এর জন্য চেয়েছেন ৩০০০ টাকা (বুঝিনা টাকা গাছে ধরে নাকি)।

এই লিংকে (প্রতারনার লিংক) একবার গিয়ে পরে দেখুন উনি উল্যেখ করেছেন উনার মামার ব্যাংক থেকে নাকি সপ্তাহে ৩ টার বেশি অ্যাকাউন্ট ভেরিফাই হবে না! এটা কোন কথা হল!!!!!! আরে ভাই বাংলাদেশের ডাচ বাংলা ব্যাংকের একটা ছোট শাখায় যদি ৫০০০ অ্যাকাউন্ট হোল্ডার থাকে আর তার মধ্যে যদি ২০০ অ্যাকাউন্ট হোল্ডার পেপাল ভেরিফাই করার জন্য অ্যাপ্লাই করে, তাহলে কি সপ্তাহে শুধু ৩ টা অ্যাকাউন্ট এই ভেরিফাই হবে!!! আরে ভাই পুরাটাই প্রতারনা!!!! শুনেন একটা ব্যাংক নয়, যদি একটা ব্যাংকের ছোট একটি শাখা থেকে এক দিনে লক্ষ লক্ষ পেপাল অ্যাকাউন্ট ভেরিফাই এর জন্য অ্যাপ্লাই করে, তাহলে ওই এক দিনেই লক্ষ লক্ষ অ্যাকাউন্ট এই ভেরিফাই হবে। তবে হ্যা কিছু পেপাল অ্যাকাউন্ট ভেরিফাই করার জন্য পেপাল নিজেই নির্দিষ্ট একটা সময় নিয়ে থাকে। শুধু ব্যাংক অ্যাকাউন্ট নয় আপনি ইচ্ছা করলে আপনার ইন্টারন্যাশনাল ক্রেডিট কার্ড দিয়েও পেপাল অ্যাকাউন্ট ভেরিফাই করে নিতে পারবেন। তবে এই খেত্রে আপনার কাছে ক্রেডিট কার্ড এর অনলাইন এক্সসেস থাকতে হবে। আর কোন ভাবেই একটি ব্যাংক অ্যাকাউন্ট বা একটি ক্রেডিট কার্ড দিয়ে একের অধিক পেপাল অ্যাকাউন্ট ভেরিফাই করতে পারবেন না। উনি বলেছে উনার মামা নাকি অ্যামেরিকার কোন একটা ব্যাংকে চাকুরি করে! শুনেন মামার ভাগিনা (verified paypal account in bangladesh) আমারতো মনে হয়, আপনার মামা অ্যামেরিকার রাস্তার পাসে পাখি বা মুরগি বিক্রি করে (যারা অ্যামেরিকাতে অবৈধ ভাবে বসবাস করে, তারা অনেকেই রাস্তার পাসে মুরগি বা পাখি বিক্রি করে)।

আরে ভাই আমরা সবাই জানি বর্তমান পৃথিবীতে অর্থনৈতিক মন্দার ছোয়া সব দেশেই লেগেছে, এমনকি অ্যামেরিকাতেও। আপনার মামার মুরগি বা পাখি বিক্রির ব্যাবসা যদি কম হয়ে থাকে, তাহলে এভাবে প্রতারনার মাধ্যমে ৩০০০ টাকা না চেয়ে, হাত পেতে ভিক্কা চান, কারন  প্রতারকের থেকে ভিক্কুকের সম্মান অনেক বেশি। আপনি যদি আমার সাথে আপনার প্রতারনা নিয়ে কোন চ্যালেঞ্জ করতে চান, তাহলে আপনার সাথে না, আপনার অ্যামেরিকাতে থাকা মামার সাথে চ্যালেঞ্জ করব। আপনি আপনার মামার মোবাইল নাম্বারটা কমেন্ট করে দিয়েন, আমি নিজে দরকার হয় তার সাথে যোগাযোগ করে দেখা করব, আর একটা মামলা দিয়ে ঘার ধরে জেইলে ঢুকিয়ে দিব (যদি আপনার মামা অ্যামেরিকা থেকে থাকেন)।

আমি কি করি , আর  কোথায় থাকি এই কথা জানতে হলে কমেন্টে জিজ্ঞেশ কইরেন, তাহলে পাবলিক গনধোলাই দিয়ে বুঝিয়ে দিবে। আর হ্যা আমি পেপাল এক্সপার্ট না, তবে আমি একজন পেপাল অ্যাকাউন্ট হোল্ডার ( পেপালের মাস্টার কার্ড সহ )।

আপনারা আমার পেপাল অ্যাকাউন্ট এর প্রমান চাইলে আমি প্রমান দিতে পারব, স্কাইপ, ইয়াহু বা অন্য কোন উপায়ে  ভিডিও কলের মাধ্যমে আমি আমার পেপাল অ্যাকাউন্ট, পেপাল মাস্টার কার্ড এবং আরও অনেক অনলাইন ব্যাংকিং অ্যাকাউন্ট দেখাতে পারব, দেখতে চাইলে কমেন্টে বলবেন। আর হ্যা আমি কাউকেই পেপাল অ্যাকাউন্ট করে দিতে পারব না, তবে কিভাবে করতে হয় সেই ব্যাপারটা বুঝিয়ে দিতে পারব (বাংলাদেশের জন্য এখনও পেপাল অ্যাকাউন্ট চালু হয় নাই, আর যারা বাংলাদেশে থেকে পেপাল অ্যাকাউন্ট ব্যাবহার করেন তারা অবশ্যই অন্য কোন দেশের ঠিকানা এবং ব্যাংক অ্যাকাউন্ট বা ক্রেডিট কার্ড ব্যাবহার এর মাধ্যমে ভেরিফাই করে চালাচ্ছেন)।

তবে আপনারা যে যেভাবেই পেপাল অ্যাকাউন্ট ব্যাবহার বা অন্য কারো পেপাল অ্যাকাউন্টে লেনদেন করেন না কেন, বিশ্বস্ত পথ ব্যাতিত কেউ কোন প্রতারনার ফাদে দয়া করে পা দিয়েন না।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

14 মন্তব্য

  1. ভাই মামা ভাগিনা প্রতারক এর পোস্ট টি পাইতেসি না.নাহলে সালারে বাশ দিতাম.আমি অ্যাডমিন এর অনুরোধ জানাচ্ছি ওই প্রতারক কে যেন ব্যান করা হয়.

    • মনে হয় অ্যাডমিন ময়লার ঝুড়িতে (ডিলেট) করে দিছে
      আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ

  2. Hey Bro, Thanks for rising awareness. Paypal is taking much time to make their decision about starting their activity in our country. I want to add that paypal is delaying because of such digital frauds. Other reasons for this delay are some banking related formalities and our government side difficulties. Once again thanks.

  3. সরকার দেশটাকে ডিজিটাল করতে পারুক কিংবা নাই পারুক, ডিজিটাল প্রতারক তৈরি হয়েগেছে, কি দারুন অগ্রগতি। প্রতারককে চিনহিত করার পরেও এই পেজের এডমিন কি আংগুল চুসছে………………?!!!!!!

    • ধন্যবাদ আপনাকে। আপনি দয়া করে ওই প্রতারকের পোস্টের নিচে সবাইকে সাবধানতার মন্তব্য দিন

    • ধন্যবাদ আপনাকে। আপনি দয়া করে ওই প্রতারকের পোস্টের নিচে সবাইকে সাবধানতার মন্তব্য দিন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

seven + five =