আসুন একটু মজা করি কোডিং দিয়ে!!!

33
379
আসুন একটু মজা করি কোডিং দিয়ে!!!

অনির্বাচিত টিউনার™

®╔═════════════════════ஜ۩۞۩ஜ══════════════════════╗®
✪░░▒▓███►✂✂((((☠☠➸Uη§є₤є©†єd✖Ŧwєє†єЯ™➸☠☠))))✂✂◄███▓▒░░✪ ®╚═════════════════════ஜ۩۞۩ஜ══════════════════════╝®

The Ultimate Path of The Bangla Technology
অ আ ক খ প্রযুক্তি এখন আমার ভাষায়
আসুন একটু মজা করি কোডিং দিয়ে!!!

আসসালামু আলাইকুম, সবাইকে আজকের টিউনে আবারও স্বাগতম। কেমন আছেন সবাই? আশা করি মহান আল্লাহ তায়ালার অশেষ রহমতে খুবই ভাল আছেন। আজ আপনাদের সাথে একটু মজা করব। অনেকই তো এই পর্যন্ত শিখলেন এবং সফটওয়্যার ও সমস্যা সমাধান করলেন। এবার একটু হাসেন :) :) :D :D :D চলূন হাসাহাসি শুরু করে দেই।

কীভাবে বুঝবেন যে আপনার পিসি মেয়ে নাকি ছেলে?

undefined আসুন একটু মজা করি কোডিং দিয়ে!!!
আচ্ছা আপনি কি জানেন যে, আপনার পিসি মেয়ে নাকি ছেলে? হা হা হা হা । বলবেন যে আপনাদের টিজে অনির্বাচিত টিউনার হয়ত পাগল হয়ে গেছে। না! আমি পাগল হই নি। আমি ঠিকই আছি। তাহলে এখন আপনি পরীক্ষা করে দেখূন। নিচের কোডটি কপি করে নোটপ্যাডে পেষ্ট করুন। এবার নোটপ্যাডটি ut.vbs নামে সেভ করুন। এবার .vbs ফাইলটি চালু করুন। এখন দেখুন ছেলে কথা বলে নাকি মেয়ে কথা বলে।
CreateObject("SAPI.SpVoice").Speak"i love you TunerPage"

আপনি যা লিখবেন, তাই পিসি পড়ে শুনাবে

আপনার কি ইংরেজি পড়তে সমস্যা হয়? মানে আপনি ইংরেজি পড়তে ঠিক মতো পারেন না? কোন সমস্যাই নাই। আপনার পিসি এখন আপনাকে আপনার লেখাগুলো পড়ে শূনাবে। তাহলে চলুন শুনি। নিচের কোডটি কপি করে নোটপ্যাডে পেষ্ট করুন। এবার নোটপ্যাডটি dt.vbs নামে সেভ করুন। এবার এটি চালু করে আপনার লেখা লিখে ok করুন।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
 Dim message, sapi
 message=InputBox("What do you want me to say?","TunerPage The Ultimate Path of The Bangla Technology")
 Set sapi=CreateObject("sapi.spvoice")
 sapi.Speak message

এবার খেলুন জাভা স্ক্রীপ্ট নিয়ে

undefined আসুন একটু মজা করি কোডিং দিয়ে!!!
ক্যালকুলেটরঃ আপনার কাছে যদি এখন কোন ক্যালকুলেটর না থাকে, তাহলে কি করবেন? কোন সমস্যাই নেই। আপনার ওয়েবব্রাউজারে নিচের কোডটি কপি করে পেষ্ট করুন। এবার এন্টার দিন। কাজ হয়ে যাবে। এভাবে আপনার অংকের কাজ সেরে ফেলুন।
javascript: alert(4+5+6+৯+(3*10));
ওয়েবসাইট এডিটঃ আপনি যদি চান যে আপনি গুগলের ওয়েব সাইট বা টিউনারপেজকে এডিট করবেন। কিন্তু আপনি এটার এডমিন না। আপনার এখন ক্ষমতা নাই এডিট করার। সমস্যা্ নাই। আমি আপনাকে একটা পথ দেখিয়ে দিচ্ছে। আপনি এই পথে যান। যা ইচ্ছা সব এডিট করতে পারবেন। তবে, সমস্যা হল আপনি এটার স্থায়ীভাবে করতে পারবেন না। তাতে কি হয়েছে, আপনার ইচ্ছা তো পূরণ হল :P নিচের কোডটি কপি করে ব্রাউজারে পেষ্ট করে এন্টার দিন। এবার ইচ্ছা মতো এডিট করুন।
javascript: document.body.contentEditable = 'true'; document.designMode = 'on'; void 0
ছবিগুলোকে নাচিয়ে ছাড়ুনঃ আপনি এখন যদি চান যে, টিউনার পেজে সকল ছবিগুলেকে নাচাতে। নাচিয়ে দিন। নিচের কোডটি কপি করে ব্রাউজারে পেষ্ট করে এন্টার দিন।
javascript:  R=0; x1=.1; y1=.05; x2=.25; y2=.24; x3=1.6; y3=.24; x4=300; y4=200;  x5=300; y5=200; DI=document.getElementsByTagName("img"); DIL=DI.length;  function A(){for(i=0; i-DIL; i++){DIS=DI[ i ].style;  DIS.position='absolute'; DIS.left=(Math.sin(R*x1+i*x2+x3)*x4+x5)+"px";  DIS.top=(Math.cos(R*y1+i*y2+y3)*y4+y5)+"px"}R++}setInterval('A()',5);  void(0);
সবাইকে অনেক অনেক ধন্যবাদ। ভাল থাকবেন, আল্লাহ হাফেজ…………..
টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

33 মন্তব্য

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

two × two =