ফেসবুক ছাড়লেন ছয় লাখ ব্যবহারকারী!

3
332

সামাজিক যোগাযোগের ওয়েবসাইট ফেসবুক ব্যবহার ছেড়ে দিয়েছেন যুক্তরাজ্যের ছয় লাখ ব্যবহারকারী। সামাজিক যোগাযোগের ওয়েবসাইট বিশ্লেষক প্রতিষ্ঠান সোশাল বেকার্স এ তথ্য জানিয়েছে। তথ্য অনুযায়ী, যুক্তরাজ্যে ফেসবুক ব্যবহারকারীর সংখ্যা হ্রাস পেয়েছে ২.৮৮ শতাংশ।
বিশ্লেষকেরা জানিয়েছেন, ফেসবুক ব্যবহার ছেড়ে দেওয়ার কারণ হচ্ছে ব্যক্তিগত তথ্যের নীতিমালা নিয়ে অসন্তোষ ও অতিরিক্ত বন্ধুর সংখ্যা। ফেসবুকে অতিরিক্ত বন্ধু হয়ে গেলে আর ওয়েবসাইটটি ব্যবহার করতে ভালো লাগে না অর্থাত্, নতুন কোনো আকর্ষণ না থাকায় অনেকেই ফেসবুক ব্যবহার ছেড়ে দিয়েছেন।
পকেট লিন্টন ওয়েবসাইটটির বিশ্লেষক স্টুয়ার্ট মাইলস জানিয়েছেন, সামাজিক যোগাযোগের ওয়েবসাইট ফেসবুকে ব্যবহারকারী আকর্ষণ ধরে রাখার জন্য পরিবর্তন আনা জরুরি এটা আরও সময় উপযোগী ও কার্যকর হওয়া দরকার। এ ওয়েবসাইটটির ব্যবহারকারী বেড়ে যাওয়া ও বিজ্ঞাপন বেড়ে যাওয়ায় অনেকেই আকর্ষণ হারিয়ে সাইটটির ব্যবহার ছেড়ে দিচ্ছেন।
প্রসঙ্গত, ২০১২ সালেই একশো কোটি ব্যবহারকারীর মাইলফলক স্পর্শ করেছে ফেসবুক।
ছয় লাখ ব্যবহারকারী ফেসবুক ব্যবহার ছেড়ে দিয়েছেন এ তথ্য অস্বীকার করে ফেসবুকের এক মুখপাত্র জানিয়েছেন, ফেসবুকের ব্যবহার ঠিকমতোই বাড়ছে আর যেভাবে বাড়ছে ফেসবুক কর্তৃপক্ষ তাতে খুশি। সাইটটির অর্ধেক ব্যবহারকারীই প্রতিদিন সক্রিয়ভাবে ফেসবুক ব্যবহার করেন। এক খবরে এ তথ্য জানিয়েছে ডেইলি মেইল।
ফেসবুক ব্যবহারকারীর হিসেবে যুক্তরাজ্যের অবস্থান ষষ্ঠ। যুক্তরাজ্যের সাড়ে তিন কোটিরও বেশি মানুষ ফেসবুক ব্যবহার করেন। ফেসবুক ব্যবহারকারীর সংখ্যার বিবেচনায় শীর্ষ দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে ১৬ কোটির বেশি ফেসবুক ব্যবহারকারী রয়েছে।

সুতরাং কালের বিবর্তনে মানুষ যোগাযোগের মাধ্যম সহজ থেকে সহজতর গুলো ব্যবহার করছে।আর যোগাযোগের এমন একটি সহজতর মাধ্যম হল সোশ্যাল নেটওয়ার্কিং সাইট। এই মাধ্যম ব্যবহার করে বিশ্বের ঊন্নত দেশগুলোর তাদের যোগাযোগকে সম্পূর্ন প্রযুক্তি নির্ভর করে ফেলেছে।সাথে সাথে বাংলাদেশের মত উন্নয়নশীল দেশগুলো পিছিয়ে নেই তাদের যোগাযোগের উন্নয়নে।যোগাযোগের মাধ্যম হিসেবে অনেক গুলো জনপ্রিয় সোশ্যাল নেটওয়ার্কিং সাইট রয়েছে। এসব সাইট প্রায়ই বিদেশীদের নিয়ন্ত্রনে চলে। জাতি হিসেবে সবার আলাদা কতগুলো বৈশিষ্ট রয়েছে। আর তাই আমাদের দেশের কয়েকজন প্রযুক্তিপ্রেমী তরুণ বাংলাদেশীদের জন্য  fairlybook নামে আলাদা একটি নেটওয়ার্কিং সাইট তৈরি করেছে। এই সাইটটির মাধ্যমে সব বাংলাদেশী লোকেরা তাদের নিজস্ব সংস্কৃতিতে যোগাযোগ রক্ষা করতে পারবে।এই সাইটটিতে জনপ্রিয় সামাজিক সাইটের গুরুত্বপুর্ন কতগুলো বৈশিষ্টের মিল থাকলেও বিশেষ কতগুলো বৈশিষ্ট এই সাইটকে অন্যদের থেকে আলাদা করেছে। এই সাইটের ব্যবহার কারি তাদের মত করে প্রোফাইল তৈরির পাশাপাশি যেসব সুবিধা ব্যবহার করতে পারবে সেগুলো হল-লাইভ চ্যাট,ছবি ও ভিডিও শেয়ার,আলাদা গ্রুপ তৈ্রি ও পছন্দের গ্রুপ এ জয়েন,ব্লগিং এবং গেমস ইত্যাদি। How To Sign Up A Account In fairlybook? Don’t Be Afraid Just Flow The Step

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

3 মন্তব্য

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

five × five =