১০০ ডলার লাগবে মার্ক জুকারবার্গকে মেসেজ পাঠাতে ! পাঠাবেন? :p

2
1889

ফেসবুকে ফ্রেন্ড লিস্টের বাইরে অপরিচিত কাউকে মেসেজ পাঠাতে ফেসবুক কর্তৃপক্ষকে কোন ফি দিতে হয়না তবে সেই মেসেজ প্রাপকের মেসেজ বক্সে “Other” ফোল্ডারে জমা হয়। অনেক ক্ষেত্রে প্রাপক এই সব মেসেজের নোটিফিকেশন পাননা, কারণ মেসেজগুলো স্প্যাম হিসেবে আসে। ফেসবুক কর্তৃপক্ষ জানিয়েছে স্প্যাম মেসেজ ঠেকাতেই গত ডিসেম্বর থেকেই ফ্রেন্ড লিস্টের বাইরে কাউকে মেসেজ পাঠাতে ফি নেওয়ার চিন্তা ভাবনা করে আসছে। তবে প্রতি মেসেজের জন্য কি পরিমাণ ফি নেওয়া হবে এই মুহূর্তে ফেসবুক কর্তৃপক্ষ না জানালেও ফ্রেন্ড লিস্টের বাইরে কাউকে মেসেজ পাঠাতে মোটামোটি মোটা অংকের একটা ফি গুনতে হবে ফেসবুক ব্যাবহারকারীদের।

তবে ব্যাক্তি বিশেষে এই ফি এর পরিমাণ ভিন্ন হতে পারে। সংবাদমাধ্যম ম্যাসাবল তাদের এক সংবাদে জানিয়েছে ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গকে মেসেজ পাঠাতে কোন ফেসবুক ব্যাবহারকারীকে গুনতে হবে ১০০ ডলারের একটা মোটা অংকের ফি! তাছাড়া সিওও স্যারিল স্যান্ডবার্গ, সিএফও ডেভিড ইবারসম্যান এবং সামাজিক সংবাদ মাধ্যম ডিগের প্রতিষ্ঠাতা কেভিন রোজকেও মেসেজ পাঠাতে মোটা অংকের ফি গুনতে হচ্ছে ফেসবুক ব্যাবহারকারীদের।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

130111023322-facebook-messaging-mark-zuckerberg-monster ১০০ ডলার লাগবে মার্ক জুকারবার্গকে মেসেজ পাঠাতে ! পাঠাবেন? :p

ফেসবুকের এক কর্মকর্তা সিএনএনকে জানিয়েছে এমন একটি যুক্তিযুক্ত ফি নির্ধারণ করা হবে যাতে ব্যাবহারকারীদের মেসেজ পাঠাতে খুব একটা সমস্যায় না পরতে হয়। গত কয়েক মাসের মধ্যে মেসেজিংকে আয়ের অন্যতম একটি মাধ্যম হিসেবে বেছে নিয়েছে ফেসবুক। সাধারণত বিজ্ঞাপনের মাধ্যমেই ফেসবুক আয় করে থাকে, তবে ফেসবুক চেষ্টা করছে কিভাবে ফেসবুকের ১ বিলিয়ন ব্যাবহারকারীর প্রতিজনের মাধ্যমে আয় করা যায়।

কিছুদিন আগে ফেসবুক ভার্চুয়াল গিফটের একটি অপশন চালু করেছে, ব্যাবহারকারীগণ নির্দিষ্ট পরিমাণ একটি ফি দিয়ে তাদের প্রিয়জনকে জন্মদিন বা বিশেষ কোন দিনে এই ভার্চুয়াল গিফট আইটেম গিফট করতে পারবে। তাছাড়াও ফেসবুক প্রমোট ফিচার চালু করেছে যার মাধ্যমে ৭ ডলারের বিনিময়ে ব্যাবহারকারীরা তাদের ব্যাক্তিগত বা পেজের স্ট্যাটাস প্রমোট করতে পারবেন। ফেসবুকের গত ২০১২ সালের বার্ষিক এক অর্থনৈতিক প্রতিবেদনে জানা গেছে ফেসবুক গড় হিসেবে প্রতি ব্যাবহারকারীর মাধ্যমে ৫ ডলার আয় করেছে। আগামী দিনে ফেসবুকের লক্ষ্য এর পরিমাণটাকে আরো বাড়িয়ে নেওয়া।

তথ্যসূত্রঃ- ইন্টারনেট

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

2 মন্তব্য

মন্তব্য দিন আপনার